ক্লাব ও আন্তর্জাতিক কেরিয়ার মিলিয়ে ৮০০ গোল, অনুরাগীদের বিশেষ বার্তা মেসির

কাতার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন। তবে সেই সিদ্ধান্ত বদল করে ফের দেশের হয়ে খেলতে নামলেন লিওনেল মেসি।

Web Desk - ANB | Published : Mar 24, 2023 7:03 AM IST

বয়স যত বাড়ছে, আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির বিখ্যাত বাঁ পা যেন ততই ক্ষুরধার হয়ে উঠেছে। এই তারকা একের পর এক নজির গড়ে চলেছেন। কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর দেশের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে আরও একটি নজির গড়লেন মেসি। ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে 'এলএমটেন'-এর ৮০০ গোল হয়ে গেল। পানামার বিরুদ্ধে ম্যাচের ৮৯ মিনিটে ফ্রি-কিক থেকে অসাধারণ গোল করে এই নজির গড়েন মেসি। এর আগেও গোল করার খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন আর্জেন্টিনার অধিনায়ক। তাঁর জন্যই প্রথম গোল পায় দল। ৭৮ মিনিটে মেসির ফ্রি-কিক বারে লেগে ফিরে আসে। সেই বলই জালে জড়িয়ে দেন থিয়াগো আলমাদা। আর্জেন্টিনার হয়ে এটাই তাঁর প্রথম গোল। আর্জেন্টিনা এই ম্যাচে ২-০ জয় পেল। বুয়নস আইরেসে এই ম্যাচ দেখতে যান ৮৩ হাজার দর্শক। তাঁদের উদ্বেলিত করে তোলেন মেসি। নতুন করে বিশ্বকাপ জয়ও উদযাপন করে আর্জেন্টিনা দল। ৩৬ বছর বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ এখনও জারি। ফুটবলারদের পাশাপাশি আর্জেন্টিনার সমর্থকরাও আনন্দ করছেন।

বুয়েনস আইরেসে এই ম্যাচে লা অ্যালবিসেলেস্তের তৃতীয় বিশ্বকাপ জয় উপলক্ষে বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হয়। বিশ্বকাপ ট্রফি রাখা হয়েছিল। সব ফুটবলারের হাতে উপহার হিসেবে বিশ্বকাপের রেপ্লিকা তুলে দেওয়া হয়। সবচেয়ে বেশি আবেগ ছিল মেসিকে ঘিরে। সবার আবেগ মেসিকেও ছুঁয়ে যায়। তাঁর চোখের পাতা ভিজে ওঠে। অনুরাগীদের জন্য বিশেষ বার্তা দিয়েছেন মেসি। তিনি বলেছেন, 'আমি দীর্ঘদিন ধরে এই মুহূর্তটির স্বপ্ন দেখছিলাম। আপনাদের সবার সঙ্গে এই মুহূর্তটি উদযাপন করার ইচ্ছা ছিল। আমার দেশ আর্জেন্টিনায় বিশ্বকাপ জয় উদযাপন করার ইচ্ছা ছিল। আমি অতীতে যে সতীর্থদের সঙ্গে খেলেছি, তাঁদের কথাও কোনওদিন ভুলব না। কারণ, আমরা সবাই মিলে বিশ্বকাপ জেতার জন্য সবরকমভাবে চেষ্টা করেছি। আসুন, সবাই মিলে আমাদের তৃতীয় খেতাব উপভোগ করি।'

বর্তমানে যাঁরা ফুটবল খেলছেন, তাঁদের মধ্যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আগেই ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে ৮০০ গোল করেছেন। এবার মেসিরও ৮০০ গোল হয়ে গেল। ব্রাজিলের কিংবদন্তি পেলে ও রোমারিও ১,০০০-এর বেশি গোল করেছেন। কিন্তু তাঁদের অনেক গোলই ফিফা স্বীকৃত ম্যাচে নয়। মেসি ও রোনাল্ডোর ৮০০ গোলই স্বীকৃত ম্যাচে। ফলে তাঁদের রেকর্ড নিয়ে কোনও প্রশ্ন নেই।

আরও পড়ুন-

ত্রিদেশীয় টুর্নামেন্টের প্রথম ম্যাচে মায়ানমারকে ১-০ হারিয়ে দিল ভারত

'গোলন্দাজ' রবার্ট লেওয়ানডস্কি! দেবের ছবির পোস্টার নকল স্পেনের লা লিগার

'স্বপ্নে দেখেছিলাম মোহনবাগান জিতছে' মোহনবাগানের সম্বর্ধনা অনুষ্ঠানে আবেগে ভাসলেন মুখ্যমন্ত্রী

Read more Articles on
Share this article
click me!