ফুটবল থেকে অবসর নেওয়ার সময় সব স্মৃতি মনে থাকবে, জানালেন লিওনেল মেসি

কাতার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই অবসর নেওয়ার কথা ভাবছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। তিনি একাধিকবার অবসরের পরিকল্পনার কথা জানিয়েছেন। ২০২৬ সালের বিশ্বকাপে আর খেলবেন না বলেও জানিয়ে দিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক।

Soumya Gangully | Published : Jun 25, 2023 11:51 AM IST

110
আর হয়তো খুব বেশিদিন প্রতিযোগিতামূলক ফুটবল খেলতে দেখা যাবে না লিওনেল মেসিকে

আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি শনিবার ৩৬ বছর পূর্ণ করেছেন। তিনি কেরিয়ারের শেষদিকে পৌঁছে গিয়েছেন। আর হয়তো খুব বেশিদিন বিশ্ব ফুটবলের সর্বকালের অন্যতম সেরা তারকাকে খেলতে দেখা যাবে না।

210
প্রতিযোগিতামূলক ফুটবল থেকে অবসরের পরিকল্পনা করছেন লিওনেল মেসি, দিলেন ইঙ্গিত

শনিবার জন্মদিনে লিওনেল মেসি বলেছেন, 'আমি যখন ফুটবল থেকে অবসর নেব, তখন সব স্মৃতি মনে পড়বে। আমি যা অর্জন করেছি সেসব তখন আরও বেশি করে উপভোগ করব।' 

310
ফুটবল মাঠে যা অর্জন করেছেন তার চেয়ে ভবিষ্যৎ নিয়ে বেশি ভাবছেন মেসি

লিওনেল মেসি বলেছেন, ‘আমরা বিশেষ কিছু অর্জন করেছি। বিশ্বকাপ জয়ের স্বপ্ন সব ফুটবলারেরই থাকে। তবে আমি যা করেছি তার চেয়ে ভবিষ্যৎ নিয়েই বেশি ভাবছি।’

410
লিওনেল মেসি আরও অনেকদিন ফুটবল খেলুন, চাইছেন সারা বিশ্বের অনুরাগীরা

লিওনেল মেসি প্রতিযোগিতামূলক ফুটবল থেকে অবসরের পরিকল্পনা করলেও, তিনি এখনও সেরা ফর্মেই আছেন। বিপক্ষ দলগুলির কাছে মেসি এখনও আতঙ্ক। সেই কারণেই সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা চাইছেন, আরও অনেকদিন খেলুন মেসি। 

510
মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামির হয়ে খেলা উপভোগ করতে চান লিওনেল মেসি

সৌদি আরবের আল-হিলাল মোটা অঙ্কের আর্থিক প্রস্তাব দিলেও মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন লিওনেল মেসি। ২১ জুলাই নতুন ক্লাবের হয়ে প্রথম ম্যাচ খেলতে পারেন মেসি। 

610
শনিবার জন্মদিনে ছোটবেলার ক্লাব নেওয়েলস ওল্ড বয়েজের স্টেডিয়ামে যান মেসি

শনিবার জন্মদিনে আর্জেন্টিনায় নিজের শহর রোজারিওতে নেওয়েলস ওল্ড বয়েজ ক্লাবের স্টেডিয়ামে গিয়েছিলেন লিওনেল মেসি। প্রাক্তন সতীর্থ ম্যাক্সি রডরিগেজের আমন্ত্রণেই পুরনো ক্লাবে যান মেসি। 

710
প্রাক্তন সতীর্থ ম্যাক্সি রডরিগেজের বিদায়ী ম্যাচে হ্যাটট্রিক লিওনেল মেসির

শনিবার ছিল জাতীয় দলে লিওনেল মেসির প্রাক্তন সতীর্থ ম্যাক্সি রডরিগেজের বিদায়ী ম্যাচ। আর্জেন্টিনার জাতীয় দলের সঙ্গে নেওয়েলস ওল্ড বয়েজের একটি প্রদর্শনী ম্যাচ আয়োজন করা হয়। সেই ম্যাচে হ্যাটট্রিক করেন লিওনেল মেসি। তাঁর দল ৭-৫ গোলে জয় পায়।

810
বহু বছর পর জন্মস্থানে জন্মদিন কাটাতে পেরে খুশি হয়েছেন লিওনেল মেসি

লিওনেল মেসি বলেছেন, 'দীর্ঘদিন পর আমি রোজারিওতে জন্মদিন কাটালাম। আমার পরিবার ও বন্ধুদের সঙ্গে এবারের জন্মদিন কাটানোর সুযোগ পেলাম।' 

910
বিশ্বকাপ জয়ের স্বপ্নপূরণ হওয়ায় খুশি হয়েছেন, জানিয়েছেন লিওনেল মেসি

লিওনেল মেসি বলেছেন, ‘আমি সেই সময় বলেছিলাম, আমরা এবার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছি। তবে জাতীয় দলের হয়ে লক্ষ লক্ষ ভালো ফুটবলার খেলেছেন যাঁদের পক্ষে বিশ্বকাপ জেতা সম্ভব হয়নি। বিশ্বকাপ জেতার স্বপ্ন সবারই থাকে। আমরা সেই স্বপ্নপূরণ করতে পেরেছি।’

1010
২০২৪ সালের কোপা আমেরিকাই হয়তো আর্জেন্টিনার হয়ে লিওনেল মেসির শেষ টুর্নামেন্ট হতে পারে

২০২৬ সালে পরবর্তী বিশ্বকাপে খেলতে রাজি না হলেও, ২০২৪ সালের কোপা আমেরিকা হয়তো খেলবেন আর্জেন্টিনার অধিনায়ক। সেটাই হয়তো দেশের হয়ে তাঁর শেষ বড় টুর্নামেন্ট হতে পারে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos