ব্রাজিল, ফ্রান্সকে টপকে ৬ বছর পর ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আর্জেন্টিনা

কোপা আমেরিকা, ফিনালিসিমা, বিশ্বকাপ, গত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছে আর্জেন্টিনা। এই পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন লিওনেল মেসিরা। ৬ বছর পর তাঁরা ফের ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে গেলেন। 

Web Desk - ANB | Published : Apr 6, 2023 9:21 AM IST

18
ব্রাজিল, ফ্রান্সকে পিছনে ফেলে ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আর্জেন্টিনা

৬ বছর পর ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে গেল লিওনেল মেসির আর্জেন্টিনা। মেসিদের পয়েন্ট ১৮৪০.৯৩। ১৮৩৮.৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ফ্রান্স। ১৮৩৪.২১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ব্রাজিল।

28
গত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্সের স্বীকৃতি পেল আর্জেন্টিনা

গত কয়েক বছর ধরেই ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে আসছেন লিওনেল মেসিরা। কোপা আমেরিকা, ফিনালিসিমার পর বিশ্বকাপও জিতেছে আর্জেন্টিনা। এই পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবেই ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে গেলেন মেসিরা।

38
জোড়া ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি ম্যাচে জয় পাওয়ার পরেই ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আর্জেন্টিনা

সম্প্রতি ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি ম্যাচে পানামা ও কিউরাসাওকে হারিয়ে দিয়েছে আর্জেন্টিনা। এরপরেই ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে গেলেন লিওনেল মেসিরা।

48
পরবর্তী ফিফা র‍্যাঙ্কিং প্রকাশিত হবে ২০ জুলাই, ততদিন শীর্ষেই থাকছে আর্জেন্টিনা

লিওনেল মেসিরা সম্প্রতি যে পারফরম্যান্স দেখিয়েছেন, তাতে তাঁদের ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান থেকে সরানো কঠিন। আপাতত শীর্ষেই থাকছেন তাঁরা।

58
আগামী মরসুমে লিওনেল মেসির ক্লাব বদল নিয়ে বিশ্বজুড়ে জল্পনা অব্যাহত

আগামী মরসুমে কোন ক্লাবের হয়ে খেলবেন লিওনেল মেসি? আর্জেন্টিনার অধিনায়কের প্যারিস সাঁ জা ছাড়া প্রায় নিশ্চিত। সৌদি আরবের ক্লাব আল-হিলাল বিপুল আর্থিক প্রস্তাব দিয়েছে। জল্পনা চলছে, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর মেসিকেও এবার সৌদি প্রো লিগে খেলতে দেখা যাবে।

68
ক্যাম্প ন্যু-তে লিওনেল মেসিকে ফেরানোর চেষ্টা করছে পুরনো ক্লাব বার্সেলোনাও

আগামী মরসুমে লিওনেল মেসিকে দলে ফেরানোর চেষ্টা করছে পুরনো ক্লাব বার্সেলোনা। তবে আর্থিক সমস্যা বাধা হয়ে দাঁড়াচ্ছে। মেসির আর্থিক চাহিদা পূরণ করা হয়তো বার্সার পক্ষে সম্ভব হবে না।

78
লিওনেল মেসিকে দলে নেওয়ার দৌড়ে পিছিয়ে পড়েছে মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামি

লিওনেল মেসিকে দলে নিতে আগ্রহী মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিও। কিন্তু আল-হিলাল বা পিএসজি মেসিকে যে অর্থ দিতে চাইছে, ততটা অর্থ দিতে পারবে না ইন্টার মায়ামি। ফলে মেসিকে নেওয়ার দৌড়ে পিছিয়ে পড়েছে মেজর লিগ সকারের দলটি।

88
আরও একটি মরসুম ইউরোপের ক্লাব ফুটবলে থেকে যেতে পারেন লিওনেল মেসি, দাবি আর্জেন্টিনার সাংবাদিকদের

লিওনেল মেসির দলবদলের জল্পনার মধ্যেই আর্জেন্টিনার সাংবাদিকরা দাবি করছেন, ২০২৪ সালের কোপা আমেরিকার কথা মাথায় রেখে আরও একটি মরসুম ইউরোপের কোনও ক্লাবের হয়েই খেলতে চান আর্জেন্টিনার অধিনায়ক। তারপর তিনি অন্য কোথাও যাওয়ার কথা ভাবতে পারেন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos