বার্সেলোনায় ফিরছেন না, প্যারিস সাঁ জা-র সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ছে লিওনেল মেসির

বিশ্বকাপের পর থেকেই লিওনেল মেসির ক্লাব বদল নিয়ে জল্পনা শুরু হয়েছিল। তবে দল বদল করছেন না আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী তারকা।

Web Desk - ANB | Published : Dec 24, 2022 8:29 PM IST / Updated: Dec 25 2022, 02:03 AM IST

বিশ্বকাপ চলাকালীনই প্যারিস সাঁ জা-র পক্ষ থেকে জানানো হয়েছিল, বিশ্বকাপ শেষ হওয়ার পর নতুন করে চুক্তি নিয়ে লিওনেল মেসির সঙ্গে আলোচনা করা হবে। সেই অনুযায়ী সদ্য বিশ্বকাপ জয়ী তারকার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চলেছে পিএসজি। মেসিও চুক্তির মেয়াদ বৃদ্ধি করতে রাজি হয়েছেন বলে জানা গিয়েছে। কয়েকদিন আগেই বার্সেলোনার প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা বলেন, মেসি যে ক্লাবে ২১ বছর কাটিয়েছেন, সেখানেই তিনি ফিরলে ভাল লাগবে। কিন্তু বার্সা প্রেসিডেন্ট এই মন্তব্য করলেও, তাঁরা মেসিকে পুরনো দলে ফেরার বিষয়ে কোনওরকম প্রস্তাব দেননি বলেই জানা গিয়েছে। পিএসজি-র পক্ষ থেকে অবশ্য মেসির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হয়েছে। বিশ্বকাপ চলাকালীন সোশ্যাল মিডিয়ায় মেসির প্রশংসা করা হয়েছে। বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলেও, কিলিয়ান এমবাপের পাশাপাশি মেসির প্রশংসা করে পিএসজি। বিশ্বকাপ ফাইনাল দেখতে গিয়েছিলেন পিএসজি প্রেসিডেন্ট। তিনি মেসিকে অভিনন্দন জানান। তখনই ইঙ্গিত পাওয়া গিয়েছিল, ক্লাব ছাড়বেন না মেসি। শেষপর্যন্ত সেটাই হতে চলেছে।

বার্সেলোনা ছাড়ার পর ২০২১ সালে পিএসজি-তে যোগ দেন মেসি। তিনি এখনও পর্যন্ত বর্তমান ক্লাব দলের হয়ে ৫৩ ম্যাচ খেলে ২৩ গোল করেছেন। প্রথমে পিএসজি-র সঙ্গে ২ বছরের চুক্তি করেন মেসি। এই চুক্তির মেয়াদ আরও ১ বছর বৃদ্ধি করার সম্ভাবনা রাখা হয়েছিল। তবে এবারের বিশ্বকাপে মেসি যে পারফরম্যান্স দেখিয়েছেন, তাতে অন্য ক্লাব থেকে তিনি লোভনীয় প্রস্তাব পেতেই পারেন। সে কথা মাথায় রেখেই চুক্তির মেয়াদ বাড়িয়ে নিতে চাইছেন পিএসজি। পুরনো চুক্তি অনুযায়ী ২০২৩-এর জুন পর্যন্ত প্যারিসে থাকার কথা মেসির। এই চুক্তির মেয়াদ ২ বছর বাড়ানো হতে পারে।

ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে চমকপ্রদ সাফল্য পেয়েছেন মেসি। তিনি দেশকে বিশ্বকাপ ও কোপা আমেরিকা চ্যাম্পিয়ন করেছেন। বার্সেলোনার হয়ে ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করেছেন এই তারকা। তিনি বার্সার হয়ে ৪ বার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, ১০ বার লা লিগা জিতেছেন। পিএসজি-র হয়ে লিগ ওয়ান চ্যাম্পিয়ন হয়েছেন মেসি। তাঁর বয়স এখন ৩৫। অবসর নেওয়ার আগে আরও সাফল্য চান বাঁ পায়ের জাদুকর। তিনি আর্জেন্টিনার হয়ে হয়তো আরও কিছুদিন খেলবেন। এমনকী, ২০২৬ সালে পরবর্তী বিশ্বকাপও খেলতে পারেন। এবার বিশ্বকাপ জিতিয়েছেন জাতীয় দলকে। দেশকে আরও সাফল্য এনে দিতে চান মেসি।

আরও পড়ুন-

মকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে গেলেন ইস্টবেঙ্গলের কোচ ও ফুটবলাররা

লিওনেল মেসি আদর্শ, বিশ্বজয়ী তারকার পারফরম্যান্সে মুগ্ধ নোভাক জকোভিচ

পরবর্তী বিশ্বকাপেও থাকছে মেসি? ভালদানোর মন্তব্যে নতুন করে জল্পনা

Read more Articles on
Share this article
click me!