আইএসএল-এর লাস্ট বয়ের কাছে হার এটিকে মোহনবাগানের, ১১ নম্বর ম্যাচে প্রথম পয়েন্ট নর্থ-ইস্টের

আইএসএল-এ হঠাৎই ছন্দপতন এটিকে মোহনবাগানের। হুগো বুমোস না থাকাতেই কি হারতে হল হুয়ান ফেরান্দোর দলকে?

Web Desk - ANB | Published : Dec 24, 2022 4:08 PM IST / Updated: Dec 24 2022, 10:42 PM IST

জনি কাউকোর চোট, তারপর হুগো বুমোসের দলে না থাকা। এই ২ তারকার অভাব ভালভাবেই টের পাচ্ছে এটিকে মোহনবাগান। পরপর ২ ম্যাচে সেটা বোঝা গেল। ওড়িশা এফসি-র সঙ্গে গোলশূন্য ড্র করার পর এবার অ্যাওয়ে ম্যাচে এবারের আইএসএল-এ পয়েন্ট তালিকায় সবার শেষে থাকা নর্থ-ইস্ট ইউনাইটেড এফসি-র কাছে ০-১ গোলে হেরে গেল হুয়ান ফেরান্দোর দল। এর আগে ১০ ম্যাচ খেলে প্রতিটিতেই হেরে গিয়েছিল নর্থ-ইস্ট। ১১-তম ম্যাচে প্রথম জয় পেল দলটি। এই জয়ের ফলে ১১ ম্যাচে ৩ পয়েন্ট হল নর্থ-ইস্টের। অন্যদিকে, ১১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ৩ নম্বরেই থাকল এটিকে মোহনবাগান। বুধবার ঘরের মাঠে এফসি গোয়ার মুখোমুখি হবে সবুজ-মেরুন। সেই ম্যাচ জিতে ছন্দে ফিরতে হবে প্রীতম কোটাল, শুভাশিস বসুদের। ১১ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে আছে গোয়া। ফলে এডু বেদিয়ারা এটিকে মোহনবাগানকে সহজে ছেড়ে দেবেন না। তাই প্রচণ্ড সতর্ক থাকতে হবে সবুজ-মেরুন শিবিরকে।

টানা ১০ ম্যাচ হারার পর এদিন ১১ নম্বর ম্যাচের শুরু থেকেই এটিকে মোহনবাগানকে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দেয় নর্থ-ইস্ট। হুগো বুমোস না থাকায় কিছুটা সুবিধা হয় নর্থ-ইস্টের। সবুজ-মেরুনের মাঝমাঠ থেকে খেলা তৈরি করেন বুমোস। তাঁকে ওড়িশা এফসি-র বিরুদ্ধে প্রথম একাদশে রাখেননি সবুজ-মেরুন কোচ। সেই ম্যাচ গোলশূন্য ড্র করে এটিকে মোহনবাগান। নর্থ-ইস্টের বিরুদ্ধে দলেই ছিলেন না বুমোস। এই ম্যাচ হেরে গেল তাঁর দল।

নর্থ-ইস্টের হয়ে এদিন অসাধারণ পারফরম্যান্স দেখালেন কলম্বিয়ার স্ট্রাইকার উইলমার জর্ডান, গোলকিপার মির্শাদ মিচু। এই ম্যাচের প্রথমার্ধে গোল হয়নি। ৬৯ মিনিটে অসাধারণ হেডে গোল করেন জর্ডান। সেই গোল আর শোধ করতে পারেনি এটিকে মোহনবাগান। নর্থ-ইস্ট ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল। জর্ডানের শট পোস্টে লেগে ফিরে আসে। শেষদিকে কর্নার থেকে বল ধরতে গিয়ে ফস্কান এটিকে মোহনবাগানের গোলকিপার বিশাল কাইথ। তাঁর ভাগ্য ভাল যে সেই বল পোস্টে লেগে ফিরে আসে। না হলে নর্থ-ইস্ট বেশি গোলে জিততে পারত। নর্থ-ইস্টের গোলকিপার মির্শাদ সারা ম্যাচে ভাল খেললেও, শেষদিকে মারাত্মক ভুল করে ফেলেন। তিনি একটি শট ধরতে গিয়ে ফস্কান। বল তাঁর হাতে লেগে বারের উপর দিয়ে মাঠের বাইরে চলে যায়। ফলে অল্পের জন্য বেঁচে যায় নর্থ-ইস্ট। মরসুমের প্রথম পয়েন্ট পাওয়ার পর ২৯ ডিসেম্বর অ্যাওয়ে ম্যাচে হায়দরাবাদ এফসি-র মুখোমুখি হবে নর্থ-ইস্ট।

আরও পড়ুন-

মকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে গেলেন ইস্টবেঙ্গলের কোচ ও ফুটবলাররা

লিওনেল মেসি আদর্শ, বিশ্বজয়ী তারকার পারফরম্যান্সে মুগ্ধ নোভাক জকোভিচ

এক মিনিট নীরবতা পালন, বিশ্বকাপ ফাইনালের পর এমবাপেকে ব্যঙ্গ এমিলিয়ানোর

Share this article
click me!