লা লিগাতে বড় জয় বার্সেলোনার, ভিলারিয়ালকে হারিয়ে হ্যানসি ফ্লিকের প্রশংসা

লা লিগায় টানা ছয় ম্যাচ জয়ের ধারা বজায় রেখেছে বার্সেলোনা। পয়েন্ট তালিকার শীর্ষে অপ্রতিরোধ্য বার্সা। 

Subhankar Das | Published : Sep 23, 2024 6:09 PM IST

রবিবার, লা লিগায় ভিলারিয়ালের বিপক্ষে ৫-১ গোলের ব্যাপক জয়ের পরে বার্সেলোনা ম্যানেজার হ্যানসি ফ্লিক দলের প্রশংসায় পঞ্চমুখ। স্প্যানিশ শীর্ষ লিগে টানা ছয় ম্যাচ জয়ের ধারা বজায় রেখেছে কাতালান জায়ান্টরা। পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে অপ্রতিরোধ্য বার্সা। 

এল মাদ্রিগালে জয়ের পর, সংবাদমাধ্যমের সাথে কথা বলতে গিয়ে ফ্লিক বলেন: "আমরা ভিলারিয়ালকে ১-৫ গোলে হারিয়েছি। দুটি দলের মধ্যে এটি ছিল একটি দুর্দান্ত ম্যাচ। খুবই আকর্ষণীয়, উভয় দলই আক্রমণাত্মক ছিল। আমি আমার দলকে অভিনন্দন জানাই, তারা খুব ভালো খেলেছে। ভিয়ারিয়ালের স্পষ্ট সুযোগ ছিল। প্রতিপক্ষকে উচ্চ চাপে রাখা আমাদের স্টাইলের অংশ। আমাদের কমপ্যাক্ট থাকতে হবে। আমরা খুব ভালো করেছি, এটি ঝুঁকিপূর্ণ কিন্তু আমরা এখন পর্যন্ত লিগে সফল।"

Latest Videos

 

ভিলারিয়ালের বিপক্ষে ম্যাচে প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে বার্সেলোনা। প্রথম ৩৫ মিনিটের মধ্যে রবার্ট লেভানডোস্কির জোড়া গোলে ২-০ গোলে এগিয়ে যায় বার্সা। ম্যাচের ২০ মিনিটে, পেড্রির থ্রু বল থেকে গোল করে দলকে এগিয়ে নেন লেভানডস্কি। ৩৬ বছর বয়সী এই তারকা ৩৫ মিনিটে দুর্দান্ত একটি গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করেন। 

যদিও ৩৮ মিনিটে, আয়োজ পেরেজ ভিয়ারিয়ালের হয়ে একটি গোল ফেরান, কিন্তু দ্বিতীয়ার্ধে বার্সেলোনা তাদের আক্রমণের ধার আরও তীব্র করে। অন্যদিকে, খেলার ৫৮ মিনিটে, পাবলো টরে এবং ম্যাচের শেষ ভাগে রাফিনহার জোড়া গোলে ৫-১ গোলে জয় নিশ্চিত করে বার্সেলোনা। দলের মনোভাব সম্পর্কে ফ্লিক বলেন: "প্রতিকূলতার মুখোমুখি হয়ে দল যেভাবে ঘুরে দাঁড়িয়েছে তাতে আমি গর্বিত। ভিয়ারিয়াল এমন একটি দল যারা কখনও হাল ছাড়ে না এবং আমরা আরও গোলের জন্য চেষ্টা করেছি। আর আমি এটাই চাই, বল যেখানেই থাকুক না কেন, ৯০ বা ৯৪ মিনিট ধরে চাপ সৃষ্টি করতে।"

এটি ছিল ফ্লিকের দলের পক্ষ থেকে একটি সম্পূর্ণ পারফরম্যান্স। তারা গোলের সামনে ছিল ক্লিনিক্যাল এবং একই সাথে রক্ষণভাগেও ছিল শক্তিশালী। জার্মান কৌশলী ফ্লিক একটি উচ্চ প্রেসিং গেম খেলানোর কারণে ভিয়ারিয়ালের তিনটি গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। এটি একটি ঝুঁকিপূর্ণ কৌশল কারণ ত্রুটির মার্জিন খুবই কম। আক্রমণকারীরা যদি তাদের রানের সময় নিখুঁতভাবে নির্ধারণ করতে পারে, তাহলে বার্সেলোনার ডিফেন্ডাররা বিপদে পড়তে পারে। 

বৃহস্পতিবার রাতে (স্থানীয় সময়) চ্যাম্পিয়ন্স লিগের উদ্বোধনী ম্যাচে এএস মোনাকোর বিপক্ষে ২-১ গোলে অপ্রত্যাশিত পরাজ্জির মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। বুধবার রাতে ঘরের মাঠে গেটাফের মুখোমুখি হবে কাতালান জায়ান্টরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'দিদিমণির জুতো সবসময় পরিষ্কার থাকে কেন?' প্রশ্ন করেই নিজেই উত্তর দিলেন সুকান্ত | Sukanta Majumdar
RG Kar কাণ্ডে নয়া মোড়! 'তাড়াতাড়ি কর! না হলে রক্ত গঙ্গা বয়ে যাবে!' কে বলেছিল ডাক্তার কে! | R G Kar
বন্ধ হবে ইভটিজিং, ছিনতাই! মেয়েদের সুরক্ষায় এবার 'Pink Police Force' চালু বিশেষ 'পিঙ্ক ভ্যান'
ত্রাতার ভূমিকায় শুভেন্দু, পাঁশকুড়ার মত দাসপুরেও বন্যায় ক্ষতিগ্রস্ত বাড়ির জন্য দিলেন আর্থিক সহায়তা
'আর জি করের মতো টলিউডেও সন্দীপ ঘোষ আছে' বিস্ফোরক মন্তব্য রুদ্রনীলের | Rudranil Ghosh