লাল-হলুদ শিবিরে বোধনের আগেই বিসর্জনের সুর, আর কতদিন থাকছেন কার্লেস কুয়াদ্রাত?

চলতি আইএসএল-এ পরপর দুই ম্যাচে হেরে গিয়েছে ইস্টবেঙ্গল। প্রথম ম্যাচের পরেই প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাতকে নিয়ে প্রশ্ন উঠেছিল। দ্বিতীয় ম্যাচের পর কোচের বিরুদ্ধে আওয়াজ জোরালো হয়েছে।

Soumya Gangully | Published : Sep 23, 2024 3:16 PM IST / Updated: Sep 23 2024, 09:33 PM IST

কলিঙ্গ সুপার কাপ জয়ের পরেই পতনের শুরু। আইএসএল-এ সুপার সিক্সের যোগ্যতা অর্জন করতে পারেনি দল। নতুম মরসুমে শক্তিশালী দল গড়া হয়েছে। কিন্তু ডুরান্ড কাপে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায়। এএফসি চ্যালেঞ্জ লিগ টুয়ের প্রিলিমিনারি রাউন্ডে তুর্কমেনিস্তানের অলটিন আসিরের কাছে হার। এরপর আইএসএল-এ বেঙ্গালুরু এফসি ও কেরল ব্লাস্টার্সের কাছে হার। টানা চতুর্থ ম্যাচে হারের পর ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাতের গদি টলমল করছে। যে কোনও দিন তাঁকে বার্সেলোনায় ফেরার পথ দেখিয়ে দেওয়া হতে পারে। সদস্য-সমর্থকরা কোচকে নিয়ে বিরক্ত। কর্মকর্তারাও দলের ফিটনেস ও পারফরম্যান্সে খুশি হতে পারছেন না। ফলে পুজোর আগেই কুয়াদ্রাতকে ছেঁটে ফেলা হবে কি না, এই আলোচনা শুরু হয়েছে। বিকল্প নাম নিয়েও আলোচনা চলছে।

কুয়াদ্রাতের সাপোর্ট স্টাফদের নিয়েও প্রশ্ন

Latest Videos

কুয়াদ্রাত নিজে তাঁর সাপোর্ট স্টাফদের বেছে নিয়েছেন। সবচেয়ে বেশিদিন প্রাক-মরসুম প্রস্তুতি নিয়েছে ইস্টবেঙ্গল। কিন্তু তা সত্ত্বেও বেশিরভাগ ফুুটবলারকে দেখে মনে হচ্ছে তাঁরা ফিট নন। বিপক্ষের ফুটবলারদের গতির সঙ্গে পাল্লা দিতে না পেরে জার্সি টেনে ধরছেন জিকসন সিংরা। অকারণে ফাউল করে নাওরেম মহেশ সিংরা হলুদ কার্ড দেখছেন। ইস্টবেঙ্গলের ফিটনেস কোচের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। গোলকিপার কোচও সমালোচনার মুখে পড়েছেন। প্রভসুখন সিং গিল ঠিকমতো শট নিতে পারছেন না। গোলকিক এবং ব্যাক পাসের সময় তাঁর পা ঠিকমতো চলছে না। ফলে সব বলই হয় টাচ লাইনের বাইরে, না হলে বিপক্ষের ফুটবলারদের কাছে চলে যাচ্ছে। কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে গিল যেভাবে প্রথম গোল হজম করেছেন, সেটাও অত্যন্ত দৃষ্টিকটূ। দেবজিৎ মজুমদারের মতো গোলকিপারকে বসিয়ে গিলকে খেলিয়ে যাওয়া হচ্ছে। কুয়াদ্রাতকে ছাঁটাই করা হলে সাপোর্ট স্টাফদেরও বিদায় জানানো হবে।

এএফসি চ্যালেঞ্জ লিগ পর্যন্ত সময় পাবেন কুয়াদ্রাত?

আইএসএল-এ এখন পরপর ম্যাচ আছে। ফলে নতুন কোচ এলে দলকে নতুন করে তৈরি করার জন্য সময় পাবেন না। নভেম্বরে অনেকদিন বিরতি আছে। সেই সময় নতুন কোচ এলে দল গুছিয়ে নেওয়ার সময় পাবেন। কিন্তু তার আগে ইস্টবেঙ্গল আরও কয়েকটা ম্যাচে হেরে গেলে পরিস্থিতি জটিল হয়ে যাবে। ফলে লাল-হলুদ কর্তারা দ্বিধায়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

আনোয়ার খেললেও বদলাল না রক্ষণের কঙ্কালসার দশা, ফের হার ইস্টবেঙ্গলের

হিজাজিদের দায়সারা ফুটবল, এবারও হার দিয়ে আইএসএল অভিযান শুরু ইস্টবেঙ্গলের

১০ জনের ইস্টবেঙ্গলকে টাইব্রেকারে হারিয়ে লখনউ ডুয়েল জয় মোহনবাগান সুপার জায়ান্টের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

এই দুর্গাপুজো দেখতে আসতেন বিদ্যাসাগর-রামমোহন, ২২৫ তম বর্ষে চন্দ্রকোণার জমিদার বাড়ির Durga Puja
সাক্ষাৎ যমদূত ঘুরে বেড়াচ্ছে! নদীতে কেউ ভয়ে আর নামছেই না, হাড়োয়ায় তীব্র আতঙ্ক! | Haroa Crocodile Fear
RG Kar Case : এমন হাবভাব কিছুই জানেন না! CBI-এর ডাকে উপস্থিত TMC MLA নির্মল ঘোষ | RG Kar News
টালিগঞ্জের স্টুডিও পাড়ার ঘটনায় গর্জে উঠলেন লকেট, দেখুন কাদের করলেন দোষারোপ | Locket Chatterjee
'কবে পাবো আর চাকরি!' রণক্ষেত্র করুণাময়ী! আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ | Upper Primary