Euro Cup 2024: হার না মানা দুরন্ত ডিফেন্স, ১-০ গোলে বেলজিয়াম বধ স্লোভাকিয়ার

ইউরো কাপের (Euro Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে সোমবার, জার্মানির ফ্র্যাঙ্কফুর্ট স্টেডিয়ামে মুখোমুখি হয় বেলজিয়াম বনাম স্লোভাকিয়া (Belgium vs Slovakia Euro 2024)। সেই ম্যাচে ১-০ গোলে জয় স্লোভাকিয়ার। 

Subhankar Das | Published : Jun 17, 2024 5:58 PM IST / Updated: Jun 17 2024, 11:31 PM IST

ইউরো কাপের (Euro Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে সোমবার, জার্মানির ফ্র্যাঙ্কফুর্ট স্টেডিয়ামে মুখোমুখি হয় বেলজিয়াম বনাম স্লোভাকিয়া (Belgium vs Slovakia Euro 2024)। সেই ম্যাচেই ১-০ গোলে জয় স্লোভাকিয়ার।

খেলার একেবারে শুরুতেই বেলজিয়ান ফরোয়ার্ড ডোকুর (Doku) আক্রমণ একটুর জন্য প্রতিহত হয়। ঠিক তার পরেই ম্যাচের ৫ মিনিটে, রোমেলু লুকাকু (Romelo Lukaku) একটি ভালো আক্রমণ তৈরি করেন। যদিও শেষ অবধি গোল হয়নি।

Latest Videos

বেলজিয়াম যখন একের পর এক আক্রমণ তুলে আনছে, ঠিক সেই সময়েই খেলার বিপরীতে গোল। বেলজিয়ামের মিস পাস থেকে বল পেয়ে ডেডলক ভাঙেন ইভান (Ivan Schranz)। তাঁর গোলের সুবাদেই স্লোভাকিয়া এগিয়ে যায় ১-০ ব্যবধানে। যদিও বেলজিয়ামের (Belgium Vs Slovakia Euro 2024) মতো দল কখনোই চুপ করে বসে থাকবে না। তারাও পাল্টা আক্রমণে উঠে আসার পরিকল্পনা করছিল।

খেলার ২১ মিনিটে, কেভিন ডি ব্রুয়েনার (Kevin De Bruyne) দূরপাল্লার শট একটুর জন্য বাইরে না গেলে, বেলজিয়াম তখনই সমতা ফেরাতে পারত। তবে ধীরে ধীরে ম্যাচের দখল নেওয়া শুরু করে তারা। লাগাতার আক্রমণের ঝড় তোলেন লুকাকু এবং ডি ব্রুয়েনারা। কার্যত চাপে পড়তে শুরু করে স্লোভাকিয়ান ডিফেন্স।

তবে ম্যাচের ৪০ মিনিটে, স্লোভাকিয়ার হ্যারাসলিনের (Haraslin) শট দুরন্ত সেভ করেন বেলজিয়াম গোলরক্ষক ক্যাসেলস (Casteels)। কিন্তু তাতেও হতোদ্যম হয়নি বেলজিয়াম। যদিও এরপর আর কোনও গোল আসেনি। প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়েই (Belgium Vs Slovakia Euro 2024 Live)।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ এবং প্রতি আক্রমণে খেলা বেশ জমে ওঠে। তবে এক গোলে এগিয়ে যাওয়ার ফলে, আত্মবিশ্বাসের দিক দিয়ে অনেকটাই চনমনে ছিল স্লোভাকিয়া (Slovakia)। ফলে বেলজিয়ামের (Belgium) একাধিক আক্রমণ রুখে দিচ্ছিল তারা। ম্যাচের ৫৫ মিনিটে, লুকাকুর জোরালো শট সেভও করেন স্লোভাকিয়া গোলরক্ষক ডুভরাভকা (Duvravka)। তার কিছুক্ষণ পর, লুকাকুর গোল অফসাইডের জন্য বাতিল করে দেন রেফারি।

শুধু তাই নয়, একটি দুর্দান্ত গোললাইন সেভ করেন স্লোভাকিয়ার ডিফেন্ডার হ্যাঙ্কো (Hancko)। ম্যাচের বয়স যতই বাড়তে থাকে, ততই যেন মাঝমাঠের দখল নিতে শুরু করে স্লোভাকিয়া (Belgium Vs Slovakia Live)। কিন্তু ফের একবার লুকাকুর গোল ভিএআর (VAR) চেকিং-এ বাতিল হয়।

গোটা ম্যাচে কার্যত, রক্ষণভাগের শক্তিশালী নিদর্শন রাখল স্লোভাকিয়া। যার ফলেই শেষপর্যন্ত, বেলজিয়ামের বিরুদ্ধে ১-০ গোলে জয় পেল তারা।

আরও পড়ুনঃ

Euro Cup 2024: ইউক্রেনকে রুখে দিল রোমানিয়া, লড়াকু ফুটবলকে সঙ্গী করেই ৩-০ গোলে জয়

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News