'রাজনীতির সঙ্গে সম্পর্ক নেই, সেই খেলা আয়োজন করতেও ব্যর্থ,' পুলিশমন্ত্রীর পদত্যাগ দাবি শুভেন্দুর

ইস্টবেঙ্গল-মোহনবাগান মহামেডান স্পোর্টিং ক্লাবের সমর্থকরা একসঙ্গে আর জি করের ঘটনার প্রতিবাদে পথে নেমেছেন। রবিবার বিকেল থেকে সন্ধে পর্যন্ত ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাস কার্যত ফুটবলপ্রেমীদের দখলে থাকল।

Soumya Gangully | Published : Aug 18, 2024 2:46 PM IST / Updated: Aug 18 2024, 09:22 PM IST

রবিবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে ডুরান্ড কাপের কলকাতা ডার্বি বাতিল হওয়া নিয়ে এবার সরব হলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রবিবার নন্দীগ্রামে এক অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, 'এটা অত্যন্ত লজ্জাজনক। এই রাজ্যের সরকার আইন-শৃঙ্খলা রক্ষা করতে তো পারছেই না। অন্যদিকে, একটা খেলা, যেখানে কোনও রাজনীতির সম্পর্ক নেই, সেটা আয়োজন করতে ব্যর্থ। মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশমন্ত্রী হিসেবে আমরা পদত্যাগ চাই।' রবিবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনের বাইরে আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনা নিয়ে প্রতিবাদে যোগ দেওয়া ফুটবলপ্রেমীদের উপর লাঠিচার্জেরও প্রতিবাদ জানিয়েছেন বিরোধী দলনেতা।

অরাজনৈতিক প্রতিবাদে হাজির রাজনীতিবিদরা

Latest Videos

রবিবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনের বাইরে একজোট হয়ে প্রতিবাদে যোগ দেন ইস্টবেঙ্গল, মোহনবাগান সুপার জায়ান্ট, মহামেডান স্পোর্টিং ক্লাবের সমর্থকরা। এই প্রতিবাদে যোগ দেওয়া ফুটবলপ্রেমীরা রাজনীতির ছোঁয়াচ এড়িয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু সেটা সম্ভব হল না। ফুটবলপ্রেমীদের সঙ্গে ছিলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি তথা বিজেপি নেতা কল্যাণ চৌবে। অপর এক বিজেপি নেতা তথা অভিনেতা রুদ্রনীল ঘোষও ফুটবলপ্রেমীদের পাশে দাঁড়ান। তবে রাজনীতিবিদরা প্রতিবাদে যোগ দিলেও, ফুটবলপ্রেমীরা সরাসরি রাজনীতি করতে নারাজ।

মহিলাদের উপর লাঠিচার্জ পুলিশ পুরুষকর্মীদের

অতীতে ইস্টবেঙ্গল তাঁবুতে যখন সমর্থকরা বিক্ষোভ দেখাতে গিয়েছিলেন, তখন কোনও মহিলা পুলিশকর্মীকে দেখা যায়নি। পুরুষ পুলিশকর্মীরাই মহিলা বিক্ষোভকারীদের উপর লাঠিচার্জ করেন। রবিবারও একই ঘটনা দেখা গেল। লাল-হলুদ জার্সি পরা এক যুবতীকে ঘিরে ধরেন বেশ কয়েকজন পুলিশকর্মী। তাঁরা লাঠি উঁচিয়ে ধরেন। এই যুবতীর অভিযোগ, তাঁকে লাঠি দিয়ে আঘাত করার পাশাপাশি গালিগালাজ করেছে পুলিশ। সবুজ-মেরুন জার্সি পরা এক বয়স্ক ব্যক্তির উপরেও লাঠিচার্জ করে পুলিশ। তিনি রাস্তায় বসে পড়েন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'পুলিশ মারতে এসেছিল, কোনওরকমে পালিয়ে বেঁচেছি', ভয়ঙ্কর অভিজ্ঞতা বিচার চাইতে যাওয়া ফুটবলপ্রেমীর

বিচারের দাবিতে প্রতিবাদে যোগ দেওয়া ফুটবলপ্রেমীদের ধরপাকড় পুলিশের, গাড়ি থেকে নামালেন কল্যাণ চৌবে

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র