পেলের মৃত্যু হয়েছে, ফের সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে খবর, বিশ্বজুড়ে উদ্বেগ

সোশ্যাল মিডিয়ায় ফুটবল-সম্রাট পেলের মৃত্যুসংবাদ ছড়ানো নতুন কিছু নয়। অতীতে বেশ কয়েকবার এরকম গুজব রটে গিয়েছে। কিন্তু এবার সত্যিই পেলে গুরুতর অসুস্থ থাকায় উদ্বেগ বাড়ছে।

Web Desk - ANB | Published : Dec 28, 2022 12:22 PM IST / Updated: Dec 28 2022, 06:15 PM IST

ফুটবল-সম্রাট পেলের শারীরিক অবস্থার অত্যন্ত অবনতি হওয়ার মধ্যেই বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যমে তাঁর মৃত্যুসংবাদ প্রচারিত হচ্ছে। ব্রাজিলের সংবাদমাধ্যম এখনও এরকম কোনও প্রতিবেদন প্রকাশ করেনি। কিন্তু অন্য কয়েকটি দেশের সংবাদমাধ্যমের দাবি, বড়দিন পালন করার পরেই মৃত্যু হয়েছে পেলের। যদিও সেই খবরের সত্যতা জানা যায়নি। পেলে ভর্তি আছেন সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে। সেখানে বড়দিনের আগে থাকতেই আছেন তাঁর মেয়ে কেলি ন্যাসিমেন্টো, ছেলে এডিনহো-সহ পরিবারের সদস্যরা। পেলের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত সঙ্কটজনক। সোশ্যাল মিডিয়ায় পেলের সঙ্গে তোলা ছবি পোস্ট করেছেন কেলি ও এডিনহো। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা পেলের জন্য প্রার্থনা করছেন। এরই মধ্যে কিছু সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় পেলের মৃত্যু হয়েছে বলে গুজব রটানো হচ্ছে। এই ধরনের খবরে ফুটবলপ্রেমীরা বিভ্রান্ত হচ্ছেন। হাসপাতালের পক্ষ থেকে অবশ্য সরকারিভাবে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

গত ২৯ নভেম্বর সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি হন পেলে। চিকিৎসকরা তখন জানান, এই কিংবদন্তির শরীরে কেমোথেরাপি আর বিশেষ কাজ করছে না। তাঁর ফুসফুসে সংমক্রমণও রয়েছে। এরপর গত সপ্তাহের শেষদিকে জানানো হয়, পেলের শরীরে ছড়িয়ে পড়েছে ক্যান্সার। তাঁর কিডনি ও হৃদযন্ত্র বিকল হয়ে যেতে বসেছে। এরপরেই বিশ্বজুড়ে উদ্বেগ বেড়েছে। এরই মধ্যে বিভিন্ন মহল থেকে দাবি করা হচ্ছে, পেলের শরীরে আর প্রাণের স্পন্দন নেই। 

২০২১-এর সেপ্টেম্বরে পেলের কোলন টিউমার অস্ত্রোপচার হয়। এরপর থেকেই তাঁর নিয়মিত কেমোথেরাপি চলছে। অস্ত্রোপচারের পর কয়েক মাস সুস্থ ছিলেন পেলে। কিন্তু এবারের বিশ্বকাপ চলাকালীন ফের অসুস্থ হয়ে পড়েন তিনি। প্রায় এক মাস হয়ে গেল হাসপাতালেই আছেন ফুটবল-সম্রাট।

২৬ ডিসেম্বর পেলের মৃত্যু হয়েছে বলে একাধিক সংবাদমাধ্যমে দাবি করা হলেও, সেই রাতেও হাসপাতালে বাবার সঙ্গে কাটিয়েছেন বলে সোশ্যাল মিডিয়া পোস্টে জানিয়েছেন কেলি। ফলে পেলের মৃত্যুর খবর সম্পূর্ণ ভুয়ো।

কেলি আরও জানিয়েছেন, তাঁর বাবা করোনা আক্রান্ত বলে যে খবর ছড়িয়ে পড়েছে, সেই খবরেরও সত্যতা নেই। বেশ কিছুদিন আগে পেলে করোনা আক্রান্ত হয়েছিলেন, কিন্তু এখন তাঁর ফুসফুসে সংক্রমণ ছড়িয়ে পড়েছে। সেই কারণেই তাঁর শ্বাসকষ্ট হচ্ছে। করোনার জন্য এখন পেলের কোনও সমস্যা হচ্ছে না। তিনি করোনার টিকা নিয়েছেন। ফলে তাঁর শরীরে করোনা প্রতিরোধের ক্ষমতা তৈরি হয়েছে। 

আরও পড়ুন-

সই করে জার্সি উপহার পাঠালেন লিওনেল মেসি, আপ্লুত মহেন্দ্র সিং ধোনির মেয়ে জিভা

রোনাল্ডোকে রাজনৈতিকভাবে নির্বাসিত করা হয়েছে, দাবি তুরস্কের প্রেসিডেন্টের

মেসিই অনুপ্রেরণা, পরের বিশ্বকাপে ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য লড়াই শুরু করছেন নেইমার

Read more Articles on
Share this article
click me!