Ronaldinho: কলকাতায় পৌঁছে গেলেন রোনাল্ডিনহো, দেখা করবেন মুখ্যমন্ত্রী, সৌরভের সঙ্গে

গত কয়েক মাসে কলকাতায় এসেছেন বিশ্ব ফুটবলের একাধিক তারকা। এবার দেবীপক্ষের শুরুতেই কলকাতায় পৌঁছে গেলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনাল্ডিনহো। 

Soumya Gangully | Published : Oct 15, 2023 3:24 PM IST / Updated: Oct 15 2023, 09:31 PM IST

দুর্গাপুজোর আবহে ফুটবলের শহর কলকাতায় পৌঁছে গেলেন বিশ্ব ফুটবলে জাদুকর হিসেবে পরিচিত রোনাল্ডিনহো। ২০০২ সালে ব্রাজিল যখন পঞ্চমবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়, তখন সেই দলের অন্যতম সদস্য ছিলেন রোনাল্ডিনহো। বার্সেলোনার হয়ে ক্লাব ফুটবলেও অসাধারণ সাফল্য পেয়েছেন রোনাল্ডিনহো। তিনি ব্যালন ডি'অর জিতেছেন। অবসর নেওয়ার পরেও সারা বিশ্বে এই ফুটবলার প্রচণ্ড জনপ্রিয়। তাঁর খেলার ভিডিও এখনও সোশ্যাল মিডিয়ায় নিয়মিত দেখা যায়। কলকাতার তরুণ প্রজন্মের ফুটবলপ্রেমীরাও ব্রাজিলের এই তারকার অনুরাগী। সেই কারণে এদিন বিমানবন্দরে রোনাল্ডিনহোকে স্বাগত জানানোর জন্য হাজির হয়েছিলেন বহু ফুটবলপ্রেমী। এই শহরে পৌঁছে সাদর অভ্যর্থনা পেয়ে খুশি রোনাল্ডিনহো।

রবিবার সন্ধেবেলা দুবাই থেকে কলকাতা বিমানবন্দরে পৌঁছন রোনাল্ডিনহো। বিমানবন্দর থেকে তাঁকে নিয়ে যাওয়া হয়েছে ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসের ধারে একটি বিলাসবহুল হোটেলে। সোমবার সকালে একটি অ্যাকাডেমিতে নিয়ে যাওয়া হবে তাঁকে। এই অ্যাকাডেমি রোনাল্ডিনহোরই নামাঙ্কিত। সেখানে উঠতি ফুটবলাররাও থাকবেন। তাঁদের সঙ্গে কথা বলতে পারেন ব্রাজিলিয়ান কিংবদন্তি। এরপর শ্রীভূমি স্পোর্টিং ক্লাব ও আহিরিটোলা যুবকবৃন্দর দুর্গাপুজোর মণ্ডপে যাবেন রোনাল্ডিনহো। তারপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে যাওয়ার কথা রয়েছে। মুখ্যমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য অটোগ্রাফ করা জার্সি নিয়ে এসেছেন রোনাল্ডিনহো। মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর তিনি যাবেন ইস্টবেঙ্গলের ইনভেস্টর সংস্থার একটি অনুষ্ঠানে। এরপর একাধিক পুজোমণ্ডপে যেতে পারেন।

মঙ্গলবার সেন্ট জেভিয়ার্সে একটি অনুষ্ঠানে যোগ দেবেন রোনাল্ডিনহো। সেই অনুষ্ঠানে সৌরভ গঙ্গোপাধ্যায়ের থাকার কথা। এরপর কলকাতা পুলিশের একটি অনুষ্ঠানে যোগ দেবেন রোনাল্ডিনহো। তারপর দুপুরে তিনি যাবেন মহেশতলায়। বাটা স্টেডিয়ামে ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্লাব ডায়মন্ড হারবার এফসি-র সঙ্গে রাজ্যের দমকল মন্ত্রী সুজিৎ বসুর দলের ম্যাচে খেলতে দেখা যাবে রোনাল্ডিনহোকে। তিনি বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে নৈশভোজেও যোগ দেবেন।

কাফু, এমিলিয়ানো মার্টিনেজের মতো তারকাকে কলকাতায় যিনি নিয়ে এসেছিলেন, সেই শতদ্রু দত্তই এবার রোনাল্ডিনহোকে কলকাতায় নিয়ে এলেন। তাঁর বাড়ি হুগলির রিষড়ায়। সেখানে গিয়েছিলেন কাফু, এমিলিয়ানো। এবার রোনাল্ডিনহোও যেতে পারেন রিষড়ায়। 

বুধবার কলকাতা ছাড়বেন ব্রাজিলিয়ান তারকা। তিনি যাবেন বাংলাদেশের রাজধানী ঢাকায়। সেখানেও তাঁকে স্বাগত জানানোর জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে।

কলকাতায় ব্রাজিলের সমর্থক সংখ্যা প্রচুর। এই শহরে পা রাখার আগেই এখানকার ফুটবলপ্রেমের কথা শুনেছিলেন রোনাল্ডিনহো। এবার কলকাতায় আসার পর তিনি এই শহরের মানুষের ভালোবাসা বুঝতে পারছেন।

আরও পড়ুন-

দেশে পা রাখলেই রোনাল্ডো ৯৯ ঘা চাবুক মারা হবে! ইরানে শাস্তি ঘোষণা হওয়ার পর চাঞ্চল্য

Merdeka Cup: নিশ্চিত গোল বাতিল, মারডেকা কাপে মালয়েশিয়ার বিরুদ্ধে লড়াই করেও হার ভারতের

Read more Articles on
Share this article
click me!