দেশে পা রাখলেই রোনাল্ডো ৯৯ ঘা চাবুক মারা হবে! ইরানে শাস্তি ঘোষণা হওয়ার পর চাঞ্চল্য

তার সফরের সময়, রোনালডোকে ভক্তরা প্রচুর উপহার দেন। যার মধ্যে কাস্টমাইজড পার্সিয়ান কার্পেট এবং রোনাল্ডোর আঁকা কিছু পোট্রেট ছিল। ছবিগুলি তাঁকে উপহার দেন শিল্পী ফাতিমা হামিমি। তিনি ৮৫ শতাংশ পক্ষাঘাতগ্রস্ত এবং চলাফেরার জন্য হুইলচেয়ার ব্যবহার করেন।

Rajat Karmakar | Published : Oct 14, 2023 6:15 AM IST / Updated: Oct 14 2023, 11:48 AM IST

সম্প্রতি পাওয়া মিডিয়া রিপোর্ট অনুযায়ী প্রকাশিত হয়েছে, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ভবিষ্যতে ইরানে প্রবেশ করলে ব্যভিচারের জন্য ৯৯ ঘা চাবুক মারা হতে পারে!

এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে পার্সেপোলিসের বিপক্ষে রোনাল্ডোর দল আল নাসের খেলার সময় ইরানে রোনাল্ডোকেউষ্ণ অভ্যর্থনা জানানোর পর এই প্রতিবেদনগুলি প্রকাশ করা হয়েছে।

তার সফরের সময়, রোনালডোকে ভক্তরা প্রচুর উপহার দেন। যার মধ্যে কাস্টমাইজড পার্সিয়ান কার্পেট এবং রোনাল্ডোর আঁকা কিছু পোট্রেট ছিল। ছবিগুলি তাঁকে উপহার দেন শিল্পী ফাতিমা হামিমি। তিনি ৮৫ শতাংশ পক্ষাঘাতগ্রস্ত এবং চলাফেরার জন্য হুইলচেয়ার ব্যবহার করেন। তিনি পা দিয়েই ছবি আঁকেন।

শিল্পীর এই উপহার পেয়ে অত্যন্ত আপ্লুত হন রোনাল্ডো। তিনি শিল্পী জড়িয়ে ধরেন এবং তাঁর গালে চুম্বন করেন কৃতজ্ঞতা এবং ভালোবাসা জানানোর জন্য। এর পরই ইরানে হইচই শুরু হয়ে যায়। সে দেশের আইন অনুযায়ী, প্রকাশ্যে এভাবে কোনও পুরুষ স্ত্রী ছাড়া অন্য কোনও মহিলাকে জড়িয়ে ধরলে এবং চুম্বন করতে তা ব্যভিচার হিসাবে গণ্য করা হয়। তাই ঘটনা প্রকাশ্যে আসতেই তাঁর বিরুদ্ধে ফতোয়া জারি হয়েছে। ভবিষ্যতে রোনাল্ডো ইরানে এলে তাঁকে প্রকাশ্যে ৯৯ ঘা চাবুক মেরে শাস্তি দেওয়া হবে।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ২০১৬ সাল থেকে মডেল জর্জিনা রদ্রিগেজের সঙ্গে সম্পর্কে রয়েছেন এবং তাদের দুটি সন্তান রয়েছে। রোনাল্ডোর আরও তিন সন্তানের মাও রদ্রিগেজ। যদিও তাঁর প্রতিনিধিরা এখনও পরিস্থিতি নিয়ে মন্তব্য করেননি, প্রতিবেদনে বলা হয়েছে যে ইতিমধ্যেই বেত্রাঘাতের শাস্তি জারি করা হয়েছে। যদিও রোনাল্ডো তাঁর কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থনা করলে সাজা মুকুব হতে পারে বলে জানানো হয়েছে।

এএফসি কাপে যদি আল নাসের অন্য কোনও ইরানি দলের মুখোমুখি হয়, সে ক্ষেত্রে রোনাল্ডোকে দলের সঙ্গে আবার ইরানে আসতে হবে। তাই এ নিয়ে যথেষ্ট জলঘোলা হচ্ছে। ইরানে যদি এমন আইন কার্যকর থাকে সে ক্ষেত্রে ভবিষ্যতে কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতা অনষ্ঠিত হওয়া উচিত কিনা তা নিয়ে প্রশ্ন তুলছে ফুটবল মহল এবং অন্যান্য ক্রীড়া সংস্থা।

Share this article
click me!