Ronaldinho: দুর্গাপুজোর সময় কলকাতায় আসছেন ব্রাজিলের কিংবদন্তি রোনাল্ডিনহো

কলকাতা শহরে বিশ্ব ফুটবলের অনেক তারকাই এসেছেন। এবার আসছেন ২০০২ সালে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা রোনাল্ডিনহো। তাঁর আসার খবরে উচ্ছ্বসিত ফুটবলপ্রেমীরা।

Soumya Gangully | Published : Sep 20, 2023 12:45 PM IST / Updated: Sep 20 2023, 06:58 PM IST

কাফু, এমিলিয়ানো মার্টিনেজের পর এবার কলকাতায় আসছেন আরও একজন বিশ্বকাপজয়ী ফুটবলার। সবকিছু ঠিকঠাক থাকলে দুর্গাপুজোর সময় কলকাতায় আসছেন ব্রাজিলের কিংবদন্তি রোনাল্ডিনহো। ২০০২ সালের বিশ্বকাপে রোনাল্ডো, রিভাল্ডো, রবার্তো কার্লোস, কাফু, কাকার সঙ্গে খেলেন রোনাল্ডিনহো। কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ফ্রি-কিক থেকে বিস্ময় গোল করেন এই তারকা। তিনি ব্রাজিলকে পঞ্চমবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে সাহায্য করেন। তারপর ২১ বছর কেটে গিয়েছে। ব্রাজিল আর বিশ্বকাপ জিততে পারেনি। ২০০৬ সালের বিশ্বকাপের অন্যতম আকর্ষণ ছিলেন রোনাল্ডিনহো। কিন্তু সেবার তিনি হতাশ করেন। ক্লাব ফুটবলে রোনাল্ডিনহো সেরা সময় কাটিয়েছেন বার্সেলোনায়। তিনি সেই সময় তরুণ লিওনেল মেসিকে আগলে রাখতেন। ব্রাজিলের এই তারকার পাস থেকেই বার্সেলোনার সিনিয়র দলের হয়ে প্রথম গোল করেন মেসি। এই ২ তারকার সম্পর্ক অত্যন্ত ভালো। পুজোর সময় মেসিও কলকাতায় আসতে পারেন বলে শোনা যাচ্ছে। এই ২ তারকা ফুটবলের শহরে এলে ফুটবলপ্রেমীদের মধ্যে সাড়া পড়ে যাবে। যতই ওডিআই বিশ্বকাপ চলুক না কেন, বিশ্ব ফুটবলের সেরা তারকার আগমন কলকাতার ফুটবলপ্রেমীদের কাছে সবচেয়ে বড় আকর্ষণ।

প্রয়াত কিংবদন্তি দিয়েগো মারাদোনা, পেলেকে সামনে থেকে দেখার সুযোগ পেয়েছেন কলকাতার ফুটবলপ্রেমীরা। বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে খেলে গিয়েছেন ২০০২ সালে বিশ্বকাপ ফাইনালে রোনাল্ডিনহোর প্রতিপক্ষ জার্মানির কিংবদন্তি গোলকিপার অলিভার কান। ভেনেজুয়েলার বিরুদ্ধে প্রীতি ম্যাচে আর্জেন্টিনার হয়ে খেলেছেন মেসি। কাতার বিশ্বকাপের ঠিক আগে কলকাতায় এসে মহামেডান স্পোর্টিং ক্লাবের মাঠে কলকাতা পুলিশ ফ্রেন্ডশিপ কাপের ম্যাচে খেলেন কাফু। জুলাইয়ের শুরুতে কলকাতায় এসে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন এমিলিয়ানো। এবার কলকাতায় এসে চ্যারিটি ম্যাচে খেলতে পারেন ব্রাজিলের কিংবদন্তি। তিনি খুদে ফুটবলারদের সঙ্গে কথা বলে তাদের উৎসাহিত করার পাশাপাশি মূল্যবান পরামর্শও দিতে পারেন। দুর্গাপুজো প্যান্ডেলেও যাবেন রোনাল্ডিনহো। তিনি মেসির একটি মূর্তি উন্মোচনও করবেন।

কাফু ও এমিলিয়ানোকে কলকাতায় নিয়ে আসা ক্রীড়া সংগঠক শতদ্রু দত্তই এবার রোনাল্ডিনহোকে কলকাতায় নিয়ে আসছেন। কঙ্গোয় বার্সা লিজেন্ডসের হয়ে খেলতে যাবেন রোনাল্ডিনহো। সেই কারণে তাঁর কলকাতায় আসার দিন এখনও চূড়ান্ত হয়নি। তবে ১৫ থেকে ১৯ অক্টোবরের মধ্যে কলকাতায় আসতে পারেন এই কিংবদন্তি। কলকাতায় তাঁর অনুরাগীর সংখ্যা প্রচুর। তরুণ প্রজন্ম ইউটিউবে তাঁর খেলার ভিডিও দেখে অনুরাগী হয়ে উঠেছে। সেই কারণেই রোনাল্ডিনহোর কলকাতায় আসার খবরে উত্তেজিত ফুটবলপ্রেমীরা।

আরও পড়ুন-

Kolkata Derby: ডেভিডের জোড়া গোল, কলকাতা লিগে ইস্টবেঙ্গলকে হারিয়ে দিল মহামেডান স্পোর্টিং

Viral Video: নাছোড় সমর্থক, রোনাল্ডো দেখতে ইরানে তুলকালাম কাণ্ড! তার পর...

Mohun Bagan Supar Gaint : ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বদলা, সবুজ-মেরুন শিবিরে উচ্ছ্বাস

Share this article
click me!