Kolkata Derby: ডেভিডের জোড়া গোল, কলকাতা লিগে ইস্টবেঙ্গলকে হারিয়ে দিল মহামেডান স্পোর্টিং

এবারের কলকাতা প্রিমিয়ার লিগে অন্যতম শক্তিশালী ২ দল ইস্টবেঙ্গল ও মহামেডান স্পোর্টিং ক্লাব। বুধবার কলকাতা প্রিমিয়ার লিগের সুপার সিক্সে এই ২ দলের লড়াই উপভোগ্য হল।

Soumya Gangully | Published : Sep 20, 2023 11:05 AM IST / Updated: Sep 20 2023, 05:33 PM IST

কলকাতা প্রিমিয়ার লিগে সুপার সিক্সের প্রথম ম্যাচে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারিয়ে দিল মহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথমার্ধে জোড়া গোল করেন ডেভিড লাললানসাঙ্গা। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান নন্দকুমার শেখর। কিন্তু তারপর আর গোল করতে পারল না ইস্টবেঙ্গল। তার ফলে জয় পেল মহামেডান স্পোর্টিং। এই হারের ফলে চাপে পড়ে গেল ইস্টবেঙ্গল। সুপার সিক্সে ২ ম্যাচ খেলে মহামেডান স্পোর্টিংয়ের পয়েন্ট ৬। সাদা-কালো ব্রিগেডই এখন শীর্ষে। ইস্টবেঙ্গল প্রথম ম্যাচ খেলতে নেমে হেরে গেল। ফলে চ্যাম্পিয়ন হতে গেলে নিজেদের বাকি ম্যাচগুলি জিততে হবে এবং অন্য ম্যাচগুলির ফলের দিকে তাকিয়ে থাকতে হবে।

আইএসএল-এর প্রস্তুতির কথা মাথায় রেখেই এদিন ইস্টবেঙ্গলের প্রথম একাদশে একাধিক পরিবর্তন আনা হয়। কলকাতা লিগে নিয়মিত খেলা গোলকিপার আদিত্য পাত্রর পরিবর্তে খেলানো হয় কমলজিৎ সিংকে। রক্ষণে খেলানো হয় মহম্মদ রাকিপ, অতুল উন্নীকৃষ্ণন, আদিল আমাল ও নিরঞ্জন মণ্ডলকে। মাঝমাঠেও বদল করা হয়। এদিন খেলেন মোবাশির রহমান, এডউইন সিডনি বনসপল, নন্দকুমার ও মহীতোষ রায়। আক্রমণে ভরসা ছিলেন ভি পি সুহের ও অভিষেক কুঞ্জম। একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি অতুল ও আদিল। গুরসিমরত গিল, সৌভিক চক্রবর্তী, গুইতে, গুরনাজ, জেসিন টি কে-র মতো ফুটবলারদের কেন প্রথম একাদশে রাখা হল না, সেই প্রশ্ন উঠছে। মহামেডান স্পোর্টিং একই দল নিয়ে খেলছে। এই শক্তিশালী দলের বিরুদ্ধে হঠাৎ প্রথম একাদশে এতগুলি পরিবর্তনের প্রভাব পড়ে ইস্টবেঙ্গলের খেলায়। 

এদিন শুরু থেকেই মহামেডান স্পোর্টিংয়ের দাপট ছিল। ৫ মিনিটেই রেমসাঙ্গার ক্রস থেকে গোল করে সাদা-কালো ব্রিগেডকে এগিয়ে দেন ডেভিড। তিনিই ৩৮ মিনিটে আদিঙ্গা রালতের থ্রু ধরে দ্বিতীয় গোল করেন। অতুল ও আদিল বাধা দিতে পারেননি। প্রথমার্ধে ব্যবধান বাড়ানোর আরও কয়েকটি সুযোগ পেয়েছিল মহামেডান স্পোর্টিং। ৮ মিনিটে আদিঙ্গার পাস থেকে ভালো সুযোগ পেয়েছিলেন বিকাশ সিং। তবে তাঁকে আটকে দেন রাকিপ। ১০ মিনিটে ভালো জায়গায় ফ্রি-কিক পায় মহামেডান স্পোর্টিং। কিন্তু ফ্রি-কিক থেকে গোল করতে পারেননি আঙ্গুসানা। ইস্টবেঙ্গলও কয়েকটি সুযোগ পেয়েছিল। কিন্তু সেই সুযোগ কাজে লাগানো সম্ভব হয়নি। ৬০ মিনিটে নন্দকুমার ব্যবধান কমানোর পর সমতা ফেরানোর জন্য আক্রমণে চাপ বাড়ায় ইস্টবেঙ্গল। কিন্তু মহামেডান স্পোর্টিং রক্ষণ আর ভুল করেনি। তার ফলেই জয় পেল সাদা-কালো ব্রিগেড।

আরও পড়ুন-

Mohun Bagan Super Giant: এএফসি কাপে গ্রুপের প্রথম ম্যাচে ওড়িশাকে উড়িয়ে দিল মোহনবাগান

India Vs China: রাহুলের দুরন্ত গোল, চিনের বিরুদ্ধে লড়াই করেও বড় ব্যবধানে হার ভারতের

Mohun Bagan Supar Gaint : ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বদলা, সবুজ-মেরুন শিবিরে উচ্ছ্বাস

Share this article
click me!