Ronaldinho Gaúcho: ২ ডিসেম্বর আসছেন ব্যাঙ্কক, সত্যিই কি দেউলিয়া রোনাল্ডিনহো?

২ দশক আগে ব্রাজিলকে শেষবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে সাহায্য করেন রোনাল্ডিনহো। আন্তর্জাতিক ফুটবলের পাশাপাশি ক্লাব ফুটবলেও অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন এই তারকা।

Soumya Gangully | Published : Nov 27, 2023 1:57 PM IST / Updated: Nov 27 2023, 08:23 PM IST

লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর যুগ শুরু হওয়ার আগে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ছিলেন রোনাল্ডিনহো গাউচো। কিন্তু এরকম একজন ফুটবলারই এখন চরম আর্থিক সমস্যায়। তিনি দেউলিয়া হয়ে গিয়েছেন বলেও দাবি করেছে একটি ব্রিটিশ সংবাদমাধ্যম। যদিও এই খবর কতদূর সত্যি, সেটা নিয়ে সংশয় রয়েছে। কারণ, ব্রাজিলের হয়ে ২০০২ সালে বিশ্বকাপজয়ী ফুটবলারকে বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় নানা পোস্ট করছেন রোনাল্ডিনহো। কোনও পোস্টেই তাঁর আর্থিক সমস্যার প্রতিফলন দেখা যাচ্ছে না। বরং তিনি খোশমেজাজেই আছেন বলে মনে হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টের মাধ্যমে জানা গিয়েছে, ২ ডিসেম্বর থাইল্যান্ডের রাজধানী ব্যাঙ্ককে আসছেন রোনাল্ডিনহো। ওয়ার্ল্ড টেকবল চ্যাম্পিয়নশিপ উপলক্ষে ব্যাঙ্ককে আসছেন এই তারকা ফুটবলার। তাঁর এই সফর উপলক্ষে থাইল্যান্ডের ফুটবলপ্রেমীদের মধ্যে সাড়া পড়ে গিয়েছে। ২০০৫ সালে ব্যালন ডি'অর জয়ী তারকাকে স্বাগত জানাতৈ তৈরি হচ্ছে ব্যাঙ্কক।

রোনাল্ডিনহোর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৬ মার্কিন ডলার!

ব্রিটিশ সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে, বিলাসবহুল জীবনযাপন করতে গিয়েই দেউলিয়া হয়ে গিয়েছেন রোনাল্ডিনহো। খেলা ছাড়ার পর তাঁর আয় কমে গিয়েছে। কিন্তু বিলাসিতা অব্যাহত। এছাড়া ব্রাজিল সরকারকে বিপুল অঙ্কের কর দিতে হচ্ছে। সেই কারণেই রোনাল্ডিনহোর যাবতীয় অর্থ শেষ হয়ে গিয়েছে। তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে মাত্র ৬ মার্কিন ডলার পড়ে আছে বলে জানা গিয়েছে। যদিও এই প্রতিবেদনে প্রকাশিত তথ্য সত্যি কি না জানা যায়নি।

রোনাল্ডিনহোর কলকাতা সফর

দুর্গাপুজোর ঠিক আগে কলকাতা সফরে আসেন রোনাল্ডিনহো। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন। নানা অনুষ্ঠানে যোগ দেন ব্রাজিলের এই তারকা ফুটবলার। মহেশতলা বাটা স্টেডিয়ামে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মাঠে নামেন রোনাল্ডিনহো। তাঁর এই সফর ঘিরে উচ্ছ্বসিত হয়ে ওঠেন বাংলার ফুটবলপ্রেমীরা। এই ফুটবলারের দেউলিয়া হয়ে যাওয়ার খবরে সারা বিশ্বের মতো বাংলার ফুটবলপ্রেমীরাও বিচলিত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ronaldinho Gaúcho: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে রোনাল্ডিনহো

Ronaldinho Gaúcho: পরের বিশ্বকাপে খেলতে পারবেন মেসি-রোনাল্ডো, আশাবাদী রোনাল্ডিনহো

Ronaldinho Meets Abhishek Banerjee : করমর্দন করে মাঠে নামলেন রোনাল্ডিনহো ও অভিষেক বন্দ্যোপাধ্যায়

Read more Articles on
Share this article
click me!