Manchester United: ম্যান ইউয়ের ২৫ শতাংশ শেয়ার ব্রিটিশ ধনকুবের স্যার জিম র‍্যাটক্লিফের

অনেকদিন ধরেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিকানা গ্লেজার পরিবারের হাত থেকে অন্য কারও কাছে যাওয়া নিয়ে আলোচনা চলছিল। রবিবার ইংল্যান্ডের বিখ্যাত ক্লাবটির আংশিক মালিকানা হস্তান্তরিত হল।

Soumya Gangully | Published : Dec 24, 2023 5:45 PM IST / Updated: Dec 25 2023, 09:24 AM IST

১০০ কোটি পাউন্ডেরও বেশি অর্থের বিনিময়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ২৫ শতাংশ শেয়ার অধিগ্রহণ করলেন ব্রিটিশ ধনকুবের স্যার জিম র‍্যাটক্লিফ। তিনি ওল্ড ট্র্যাফোর্ডে পরিকাঠামোর উন্নতির জন্য আরও ২৩৭ মিলিয়ন পাউন্ড বিনিয়োগ করবেন বলে জানা গিয়েছে। এই চুক্তি অনুযায়ী এবার থেকে ম্যান ইউয়ের ফুটবল সংক্রান্ত বিভাগ পরিচালনা করবে ইনিয়ন গ্রুপ। র‍্যাটক্লিফ ফুটবল বিভাগের দায়িত্ব নিয়ে কাজ শুরু করলে ম্যান ইউয়ের প্রধান কোচ এরিক টেন হ্যাগের ভবিষ্যৎ কী হবে, সেটা নিয়ে জল্পনা শুরু হয়েছে। এই ডাচ কোচ দায়িত্ব নেওয়ার পর থেকে এখনও পর্যন্ত উল্লেখযোগ্য সাফল্য পায়নি ম্যান ইউ। চলতি মরসুমে ১৩টি ম্যাচে হেরে গিয়েছে রেড ডেভিলস। টানা ব্যর্থতায় সমর্থকরা প্রচণ্ড ক্ষুব্ধ। সেই কারণেই এরিক টেন হ্যাগকে সরিয়ে দেওয়া হতে পারে।

ম্যান ইউয়ের হতশ্রী পারফরম্যান্স

এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপে সবার শেষে থেকে বিদায় নেয় ম্যান ইউ। গত ৪ ম্যাচে গোল করতে পারেনি এরিক টেন হ্যাগের দল। মঙ্গলবার ঘরের মাঠে অ্যাস্টন ভিলার মুখোমুখি হবে ম্যান ইউ। ইনিয়সের স্পোর্টিং ডিরেক্টর স্যার ডেভ ব্রেইলসফোর্ড এবার ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে এরিক টেন হ্যাগের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন। তবে জন মারটাফের পরিবর্তে ব্রেইলসফোর্ড ম্যান ইউয়ের নতুন ফুটবল ডিরেক্টর হবেন কি না, সেটা এখনও জানা যায়নি। তবে মারটাফ ইঙ্গিত দিয়েছেন, তিনি ক্লাব ছাড়বেন না। তাঁকে ফুটবল ডিরেক্টর পদ থেকে সরিয়ে দেওয়া হলেও, অন্য কোনও পদে থাকতে পারেন। তবে প্রশাসনে কিছু গুরুত্বপূর্ণ বদল আনতে পারেন র‍্যাটক্লিফ।

ম্যান ইউকে পুরনো জায়গায় ফেরাতে চান র‍্যাটক্লিফ

ম্যান ইউয়ের আংশিক মালিকানা পাওয়ার পর র‍্যাটক্লিফ বলেছেন, 'আমি স্থানীয় ছেলে এবং জন্ম থেকেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সমর্থক। ফলে ক্লাবের ফুটবল বিভাগের দায়িত্ব পেয়ে আমি খুশি। আমরা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ফের ইংল্যান্ড, ইউরোপ ও বিশ্বের সেরা ক্লাবে পরিণত করতে চাই।'

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

English Premier League: উলভসের বিরুদ্ধে হার, ইংলিশ প্রিমিয়ার লিগে ১০ নম্বরে চেলসি

English Premier League: লিভারপুলের সঙ্গে ড্র, ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষেই আর্সেনাল

Manchester United: প্রিমিয়ার লিগে ফের হার ম্যান ইউয়ের, ক্ষুব্ধ এরিক টেন হ্যাগ

Read more Articles on
Share this article
click me!