ভবানীপুরকে টেক্কা লেসলি ক্লডিয়াস সরণির, কলকাতা লিগে গ্রুপের শীর্ষে ইস্টবেঙ্গল

কলকাতা লিগে ভবানীপুর এফসি-কে ১-০ গোলে হারিয়েছে ইস্টবেঙ্গল। জেসিন টি কে-এর পেনাল্টিতে জয় নিশ্চিত করে লাল-হলুদ শিবির। ভালো লড়াই করলেও জয় পায়নি ভবানীপুর।

Soumya Gangully | Published : Aug 12, 2024 11:27 AM IST / Updated: Aug 12 2024, 05:34 PM IST

নিজেদের ক্লাবের মাঠে ভবানীপুর এফসি-কে ১-০ হারিয়ে চলতি কলকাতা লিগে গ্রুপ বি-র শীর্ষেই থাকল ইস্টবেঙ্গল। সুপার সিক্সের আগে ভবানীপুরের বিরুদ্ধে এই ম্যাচই লাল-হলুদ ব্রিগেডের কাছে সবচেয়ে কঠিন ছিল। সেই ম্যাচে কষ্ট করেই জিততে হল ইস্টবেঙ্গলকে। তবে যেভাবেই হোক তিন পয়েন্ট আসায় খুশি লাল-হলুদ শিবির। ৮ ম্যাচ খেলে ২২ পয়েন্ট পেল বিনো জর্জের দল। এবারের কলকাতা লিগে এখনও পর্যন্ত কোনও ম্যাচে হারেনি ইস্টবেঙ্গল। জয় এসেছে ৭ ম্যাচে এবং ১ ম্যাচ ড্র হয়েছে। ৮ ম্যাচে ২৪ গোল করে ৩ গোল হজম করেছে ইস্টবেঙ্গল। অন্যদিকে, ৮ ম্যাচ খেলে ১৯ পয়েন্ট পেয়েছে ভবানীপুর। সুপার সিক্সে এই পয়েন্ট যোগ হবে। ফলে এবার কলকাতা ফুটবল লিগ চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে ইস্টবেঙ্গল।

ভালো শুরু করেও চাপে ইস্টবেঙ্গল

Latest Videos

ভবানীপুরের বিরুদ্ধে ম্যাচের শুরুটা দারুণভাবে করে ইস্টবেঙ্গল। ম্যাচের পঞ্চম মিনিটেই পেনাল্টি পায় ইস্টবেঙ্গল। রোশলের গতির সঙ্গে টেক্কা দিতে না পেরে বক্সের মধ্যে ট্রিপ করেন ভবানীপুরের ডিফেন্ডার মদন মাণ্ডি। পেনাল্টি দিতে দেরি করেননি রেফারি। গোল করতে ভুল করেননি জেসিন টি কে। সেই সময় খেলা হচ্ছিল ভবানীপুরের অর্ধে। গোল সংখ্যা বৃদ্ধির সুযোগ পায় ইস্টবেঙ্গল। ১৮ মিনিটে ভবানীপুুরের গোলকিপার প্রিয়ন্ত কুমার সিংকে কাটিয়ে বল নিয়ে বক্সে ঢুকে পড়লেও, শট নিতে দেরি করেন জেসিন। তাঁর বাঁ পায়ের শট গোললাইন সেভ হয়ে যায়। এরপর ম্যাচ থেকে হারিয়ে যায় ইস্টবেঙ্গল। দুর্দান্ত লড়াই শুরু করে ভবানীপুর। তবে লাল-হলুদ রক্ষণ জমাট থাকায় আর গোল হয়নি। এরই মধ্যে ৪৪ মিনিটে সায়ন বন্দ্যোপাধ্যায়ের বাঁ পায়ের শট দারুণভাবে সেভ করে দেন প্রিয়ন্ত। ফলে গোল সংখ্যা বাড়াতে পারেনি ইস্টবেঙ্গল।

ভালো পারফরম্যান্স দেখিয়েও হার ভবানীপুরের

ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ম্যাচের শুরুতে চাপে থাকলেও, তারপর বেশিরভাগ সময়ই ভালো পারফরম্যান্স দেখাল ভবানীপুর। একাধিক গোলের সুযোগও পায় ভবানীপুর। ৫৩ মিনিটে দীপ সাহার দূরপাল্লার বাঁ পায়ের শট সেভ করে দেন ইস্টবেঙ্গলের গোলকিপার আদিত্য পাত্র। তিনি অসাধারণ পারফরম্যান্স দেখান। এর ফলে লড়াই করেও জয় পেল না ভবানীপুর।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

নেক্সট জেন কাপের ব্যর্থতা অতীত, কলকাতা লিগে ফের জয় ইস্টবেঙ্গলের যুব দলের

'ফরাসি প্রেমিক' তালালের জাদুতে মাতোয়ারা লাল-হলুদ, ডুরান্ড কাপে দ্বিতীয় ম্যাচেও সহজ জয় ইস্টবেঙ্গলের

'আভি তো পার্টি শুরু হুয়ি হ্যায়,' আনোয়ার আলি ইস্যুতে মোহনবাগানকে কটাক্ষ 'ঘোস্ট রাইডার' রঞ্জিত বাজাজের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'নন্দীগ্রামে আবার দাঁড়াবেন নাকি পিসিমণি?' মমতাকে যে কোন আসনে হারানোর মাষ্টারপ্ল্যান Suvendu Adhikari
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu