কাস্টমসের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৪-১ জয়, কলকাতা লিগে সুপার সিক্সেও অপ্রতিরোধ্য ইস্টবেঙ্গল

এবারের কলকাতা ফুটবল লিগে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছে ইস্টবেঙ্গলের যুব দল। বৃহস্পতিবার সুপার সিক্সের প্রথম ম্যাচেও বিষ্ণু পি ভি, হীরা মণ্ডলরা দুর্দান্ত লড়াই করলেন।

Soumya Gangully | Published : Sep 12, 2024 12:10 PM IST / Updated: Sep 12 2024, 06:31 PM IST

লিগ পর্যায়ের আফশোস মিটে গেল সুপার সিক্সের প্রথম ম্যাচেই। চলতি কলকাতা ফুটবল লিগে বৃহস্পতিবার ১৩-তম ম্যাচ খেলল ইস্টবেঙ্গল। এর মধ্যে জয় এসেছে ১২ ম্যাচে। লিগ পর্যায়ে ক্যালকাটা কাস্টমস ক্লাবের বিরুদ্ধে ড্র করেছিল ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার নিজেদের মাঠে সুপার সিক্সের প্রথম ম্যাচে সেই কাস্টমসকেই ৪-১ উড়িয়ে দিল লাল-হলুদ ব্রিগেড। প্রথমার্ধে পিছিয়ে পড়লেও, এরপর ঘুরে দাঁড়িয়ে বড় ব্যবধানে জয় পেল ইস্টবেঙ্গল। সুপার সিক্সে লিগ পর্যায়ের পয়েন্ট যুক্ত হচ্ছে। ফলে ৭ বছর পর কলকাতা ফুটবল লিগ চ্যাম্পিয়ন হওয়ার দিকে এগিয়ে গেল বিনো জর্জের দল।

হীরা-বিষ্ণুদের অসাধারণ পারফরম্যান্স

Latest Videos

কাস্টমসের বিরুদ্ধে ম্যাচের শুরু থেকেই ইস্টবেঙ্গলের দাপট ছিল। শুরু থেকেই একের পর এক আক্রমণ করছিলেন বিষ্ণু পি ভি, হীরা মণ্ডলরা। তবে একাধিক সুযোগ নষ্ট হয়। এরই মধ্যে খেলার ধারার বিপরীতে ২৫ মিনিটে অসাধারণ গোল করে কাস্টমসকে এগিয়ে দেন রবি হাঁসদা। উঁচু বল শূন্যেই বাঁ পায়ে রিসিভ করে বাঁ পায়ের শটে গোল করেন রবি। পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টা করতে থাকে ইস্টবেঙ্গল। ৪৫ মিনিটে সমতা ফেরায় লাল-হলুদ ব্রিগেড। হীরার ক্রস থেকে হেডে গোল করেন শ্যামল বেসরা। এরপর সংযোজিত সময়ে অসাধারণ মুভমেন্ট থেকে গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন বিষ্ণু। আমন সি কে দুর্দান্ত টাচ থেকে বল পান জেসিন টি কে। তাঁর টাচ থেকে বল পান বিষ্ণু। তাঁর শট জালে জড়িয়ে যায়। প্রথমার্ধের শেষে ২-১ এগিয়ে যায় ইস্টবেঙ্গল। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই ব্যবধান বাড়ান বিষ্ণু। তিনি বিপক্ষের তিনজনকে টপকে বাঁ পায়ের শটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করেন। এরপর ৭৩ মিনিটে ব্যবধান বাড়ান আদিল আমাল।

চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ইস্টবেঙ্গল

এবারের কলকাতা ফুটবল লিগে ইস্টবেঙ্গল যে পারফরম্যান্স দেখাচ্ছে, তাতে চ্যাম্পিয়ন হওয়ার আশায় সদস্য-সমর্থকরা। ডায়মন্ড হারবার এফসি, সুরুচি সংঘ ও মহামেডান স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

গড়ের মাঠে ফের আর জি কর নিয়ে প্রতিবাদ, বিচারের দাবিতে সরব ইস্টবেঙ্গল সমর্থকরা

'তিলোত্তমার রক্ত চোখ, আঁধার রাতের মশাল হোক!' ফের আর জি কর নিয়ে সরব ইস্টবেঙ্গল সমর্থকরা

উৎসাহ তৈরি করেছে ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ, উত্তরপ্রদেশে ফুটবলের উন্নয়নে যোগী আদিত্যনাথ

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood