Kolkata Derby: 'লাল-হলুদের ঝড়ের নাম ইস্টবেঙ্গল,' মরসুমের প্রথম কলকাতা ডার্বিতে উড়ে গেল মোহনবাগান

১৯২৫ সালে কলকাতা লিগে ইস্টবেঙ্গল-মোহনবাগানের প্রথম ম্যাচ হয়েছিল। সেই ম্যাচে নেপাল চক্রবর্তীর একমাত্র গোলে জয় পেয়েছিল ইস্টবেঙ্গল। ৯৯ বছর পর কলকাতা লিগে বড় ম্যাচে ফের জয় পেল ইস্টবেঙ্গল।

Soumya Gangully | Published : Jul 13, 2024 11:08 AM IST / Updated: Jul 13 2024, 05:51 PM IST

এগিয়ে থেকেই কলকাতা ডার্বি খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। ম্যাচ শেষেও এগিয়ে থাকল ইস্টবেঙ্গলই। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে বিষ্ণু পি ভি ও জেসিন টি কে-র গোলে বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে মশাল জ্বলল। ২-১ জয় পেল ইস্টবেঙ্গল। প্রথমার্ধের শেষদিক ছাড়া বাকি সময়ে লড়াই করতে পারল না মোহনবাগান সুপার জায়ান্ট। শেষদিকে প্রায় ২০ মিনিট ১০ জনে খেলতে হলেও, সহজ জয় পেল ইস্টবেঙ্গল। জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ইস্টবেঙ্গলের ডিফেন্ডার জোশেফ জাস্টিনকে। তবে তাতে লাল-হলুদ ব্রিগেডের কোনও অসুবিধা হল না। বিপক্ষকে ১০ জনে পেয়েও সেই সুযোগ কাজে লাগাতে পারল না মোহনবাগান সুপার জায়ান্ট। যোগ্য জয় হিসেবেই জয় পেল ইস্টবেঙ্গল। শেষমুহূর্তে মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে ব্যবধান কমান সুহেল আহমেদ ভাট। কিন্তু তাতে কোনও লাভ হয়নি।

পার্থক্য গড়লেন সায়ন

Latest Videos

এদিন প্রথম একাদশে সায়ন বন্দ্যোপাধ্যায়কে রাখেননি ইস্টবেঙ্গলের কোচ বিনো জর্জ। ফলে লেফট উইং দিয়ে আক্রমণ সেভাবে দানা বাঁধছিল না। দ্বিতীয়ার্ধের শুরুতেই সায়নকে নামান বিনো। মাঠে নেমেই মোহনবাগান সুপার জায়ান্ট রক্ষণে চাপ তৈরি করেন সায়ন। এই চাপে ভেঙে পড়ল সবুজ-মেরুন রক্ষণ। ৫১ মিনিটে বক্সের মধ্যে উঁচু বল রিসিভ করে বিপক্ষের দুই ডিফেন্ডারকে মাটি ধরিয়ে দেন বিষ্ণু। দ্বিতীয় টাচে গোলমুখ খুলে নেন কেরলের এই তরুণ স্ট্রাইকার। এরপর বাঁ পায়ের অসাধারণ শটে তিনি জালে বল জড়িয়ে দেন। ৬৪ মিনিটে সবুজ-মেরুন ব্রিগেডের ডিফেন্ডার সৌরভ ভানওয়ালার কাছ থেকে বল কেড়ে নিয়ে জেসিনের উদ্দেশ্যে মাইনাস রাখেন আমন। সেই বল জালে জড়িয়ে দেন জেসিন। ৭৭ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন জাস্টিন। তবে তারপরেও লাল-হলুদ ব্রিগেডেরই প্রাধান্য ছিল। চতুর্থ রেফারি ৭ মিনিট সংযোজিত সময় দেন। পঞ্চম মিনিটে টাইসন সিংয়ের ক্রস থেকে হেডে গোল করেন সুহেল।

ডার্বির নায়ক বিষ্ণু-জেসিন

গত মরসুমের কলকাতা লিগে মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে খেলার সুযোগ পাননি বিষ্ণু ও জেসিন। শনিবার বহুদিন পর কলকাতা লিগে ডার্বি হল। এই ম্যাচে খেলার সুযোগ পেয়েই ইস্টবেঙ্গল সমর্থকদের কাছে নায়ক হয়ে গেলেন কেরলের দুই স্ট্রাইকার। সায়নকে নিয়েও উচ্ছ্বসিত লাল-হলুদ জনতা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: কলকাতা ডার্বির আগের রাতে চলে এলেন 'দ্য ওয়াল', উজ্জীবিত লাল-হলুদ শিবির

Kolkata Derby: ডুরান্ড কাপের সূচি প্রকাশিত, ফের বেজে গেল কলকাতা ডার্বির দামামা

Durand Cup 2024: একই গ্রুপে ইস্টবেঙ্গল-মোহনবাগান সুপার জায়ান্ট, ডুরান্ড কাপে ফের কলকাতা ডার্বি

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |