CFL 2024: কলকাতা লিগে প্রথম জয় সবুজ মেরুনের, পিয়ারলেসকে হারাল ১-০ গোলে

কলকাতা লিগে প্রথম জয় পেল সবুজ মেরুন। বৃহস্পতিবার, কলকাতা লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে নৈহাটির বঙ্কিমাঞ্জলি স্টেডিয়ামে দুপুর ৩টেয় মুখোমুখি হয় মোহনবাগান বনাম পিয়ারলেস ফুটবল দল। সেই ম্যাচেই ১-০ গোলে জয় পেল সবুজ মেরুন ব্রিগেড।

Subhankar Das | Published : Jul 18, 2024 11:33 AM IST / Updated: Jul 18 2024, 05:27 PM IST

কলকাতা লিগে (Calcutta Football League 2024) প্রথম জয় পেল সবুজ মেরুন। বৃহস্পতিবার, কলকাতা লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে নৈহাটির বঙ্কিমাঞ্জলি স্টেডিয়ামে দুপুর ৩টেয় মুখোমুখি হয় মোহনবাগান (Mohun Bagan) বনাম পিয়ারলেস (Peerless) ফুটবল দল। সেই ম্যাচেই ১-০ গোলে জয় পেল সবুজ মেরুন ব্রিগেড।

প্রসঙ্গত, গত ২৫ জুন থেকে শুরু হয়েছে কলকাতা ফুটবলের এই মেগা প্রতিযোগিতা। এবার লিগে মোট ২৬টি দল অংশগ্রহণ করছে। দুটি গ্রুপে ভাগ করে খেলাগুলি অনুষ্ঠিত হচ্ছে।

Latest Videos

গ্রুপ এ-তে রয়েছে মহামেডান স্পোর্টিং, ডায়মন্ড হারবার এফসি, খিদিরপুর, বিএসএস স্পোর্টিং ক্লাব, কালীঘাট মিলন সংঘ, এরিয়ান, আর্মি রেড, নিউ আলিপুর সুরুচি সংঘ, সাদার্ন সমিতি, মেসার্স ক্লাব, ইউনাইটেড স্পোর্টস ক্লাব, উয়াড়ি এবং পাঠচক্র।

অন্যদিকে, গ্রুপ বি-তে রয়েছে ইস্টবেঙ্গল, মোহনবাগান, ভবানীপুর এফসি, পিয়ারলেস, ক্যালকাটা কাস্টমস, পুলিশ এসি, রেইনবো এফসি, কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন, রেলওয়ে এফসি, জর্জ টেলিগ্রাফ, ক্যালকাটা পুলিশ ক্লাব, ইস্টার্ন রেলওয়ে, টালিগঞ্জ অগ্রগামী।

সেই গ্রুপ এ-র গুরুত্বপূর্ণ লড়াইতেই বৃহস্পতিবার, মুখোমুখি হয় মোহনবাগান (Mohun Bagan Super Giant) বনাম পিয়ারলেস ফুটবল দল। উল্লেখ্য, চলতি কলকাতা লিগে (CFL 2024) প্রথম তিনটি ম্যাচে জিততে পারেনি সবুজ মেরুন। ভবানীপুর ফুটবল দল এবং রেইনবোর বিরুদ্ধে ড্র করে তারা। তারপর ইস্টবেঙ্গলের (East Bengal) বিরুদ্ধে পরাজিত হয়। ফলে, এই ম্যাচটিতে জিততেই হত মোহনবাগানকে। নাহলে লিগের লড়াইতে টিকে থাকাই মুশকিল হয়ে যেত তাদের জন্য।

আর তাই এই ম্যাচের শুরু থেকেই চাপ বাড়াতে শুরু করেন ফারদিন আলি মোল্লারা। তবে গোটা ম্যাচে পিয়ারলেস খারাপ ফুটবল খেলেছে, তা কিন্তু বলা যাবে না। মোহনবাগানের হয়ে যেমন সৌরভ ভানওয়ালা এবং সায়ন দাসরা ক্রমাগত আক্রমণ তুলে আনেন পিয়ারলেস পেনাল্টি বক্সে।

ঠিক সেইরকমই পিয়ারলেসের হয়ে ওভারকাইন্ডনেস, অমরনাথ বাস্কে এবং সুব্রত ঘোষরাও বেশ জোরালো প্রতি আক্রমণে উঠে আসেন। বিশেষ করে খেলার শেষদিকে তারা লাগাতার অ্যাটাক করতে থাকেন।

তবে দুই দলই একাধিক আক্রমণ তুলে আনলেও, ম্যাচে একটিমাত্রই গোল হয়েছে। খেলার ২৩ মিনিটে, মোহনবাগানের হয়ে জয়সূচক গোলটি করেন টংসিন। এছাড়া আর কোনও গোল হয়নি এই ম্যাচে।

শেষপর্যন্ত, পিয়ারলেস ফুটবল দলকে ১-০ গোলে হারিয়ে কলকাতা লিগে নিজেদের প্রথম জয় পেল মোহনবাগান।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

চোখের সামনে গঙ্গায় চলিয়ে যাচ্ছে একাধিক বাড়ি, ঘুম উড়েছে মালদার মানিকচকের বাসিন্দাদের | Ganga Erosion
Aniket Mahato Health Update | অনিকেতের শারীরিক অবস্থা কেমন? দেখুন কী বললেন আর জি করের CCU ইনচার্জ
অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
বাওয়ালিতে লক্ষ্মী প্রতিমা ভাঙচুর জেহাদিদের, প্রতিবাদী দের মার পুলিশের, গর্জে উঠলেন অগ্নিমিত্রা
Asianet News Bangla Live: কৃষ্ণনগর কাণ্ডে বড় আপডেট, দেখুন সরাসরি