CFL 2024: কলকাতা লিগে ইস্টবেঙ্গলের বড় ভরসা হয়ে উঠবেন এই তরুণ ডিফেন্ডার?

দলবদলের বাজারে চমকের পর চমক দিচ্ছে লাল হলুদ। ডায়মন্ড হারবার এফসি থেকে (Diamond Harbour FC) এবার ইস্টবেঙ্গলে (East Bengal) যোগ দিয়েছেন রক্ষণভাগের খেলোয়াড় মনতোষ চাকলাদার (Monotosh Chakladar)। আর কলকাতা লিগের প্রথম ম্যাচেই বেশ ভালো খেললেন তিনি।

Subhankar Das | Published : Jul 1, 2024 1:09 PM IST

দলবদলের বাজারে চমকের পর চমক দিচ্ছে লাল হলুদ। ডায়মন্ড হারবার এফসি থেকে (Diamond Harbour FC) এবার ইস্টবেঙ্গলে (East Bengal) যোগ দিয়েছেন রক্ষণভাগের খেলোয়াড় মনতোষ চাকলাদার (Monotosh Chakladar)। আর কলকাতা লিগের প্রথম ম্যাচেই বেশ ভালো খেললেন তিনি।

উল্লেখ্য, কলকাতা ময়দানে এইমুহূর্তে দলবদল নিয়ে চলছে চূড়ান্ত টানাপোড়েন। কলকাতার তিন প্রধান, মোহনবাগান (Mohun Bagan), ইস্টবেঙ্গল (East Bengal) এবং মহামেডান (Mohammedan), প্রত্যেকেই ঘর গোছাতে শুরু করে দিয়েছে।

প্রসঙ্গত, গত মরশুমে সুপার কাপ (Super Cup) ছাড়া আর কোনও বড় ট্রফি (Trophy) ঘরে তুলতে পারেনি লাল হলুদ ব্রিগেড। ডুরান্ড কাপের (Durand Cup) ফাইনালে উঠলেও, চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের (Mohun Bagan) কাছে হারতে হয় তাদের।

অন্যদিকে, আইএসএল-এ (Indian Super League) সাময়িক ভালো খেললেও, শেষপর্যন্ত আশানুরুপ ফলাফল হয়নি। তাই এবার শুরু থেকেই যেন ঝাঁপাতে চাইছে ইস্টবেঙ্গল (Emami East Bengal) টিম ম্যানেজমেন্ট (Team Management)।

ইতিমধ্যেই গত মরশুমে আইএসএল-এর (ISL) সেরা গোলদাতা দিমিত্রিয়স দিয়ামান্তাকোসকে (Dimitrios Diamantakos) সই করিয়েছে তারা। সেইসঙ্গে, ইস্টবেঙ্গল চুক্তি বাড়িয়ে নিয়েছে সল ক্রেসপোর সঙ্গেও (Saul Crespo)। তার ওপর গত মরশুমে মহামেডান স্পোর্টিং ক্লাবের (Mohammedan Sporting Club) হয়ে দুর্দান্ত ফুটবল খেলা ডেভিডকেও (David) সই করিয়েছে তারা।

অন্যদিকে, হায়দ্রাবাদ এফসি (Hyderabad FC) থেকে জোথানপুইয়াকেও (Mark Zothanpuia) দলে নিয়েছে ইস্টবেঙ্গল (Emami East Bengal)। এমনকি, রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি (Round Glass Punjab FC) থেকে মিডফিল্ডার (Midfielder) মাদিহ তালালকেও (Madih Talal) সই করিয়েছে লাল হলুদ।

আর এবার ইস্টবেঙ্গলে (Emami East Bengal) এসে গেছেন আরও এক বঙ্গ সন্তান মনতোষ চাকলাদার (Monotosh Chakladar)। হুগলির এই ২৬ বছর বয়সী সেন্টার-ব্যাকটির (Centre-Back) ওপর যথেষ্ট ভরসা করছেন লাল হলুদ কর্তারা। তাই ডায়মন্ড হারবার এফসি থেকে কার্যত তাঁকে ছিনিয়ে এনেছে ইস্টবেঙ্গল।

কলকাতা লিগের (Calcutta Football League) প্রথম ম্যাচে, টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে রক্ষণভাগকে বেশ ভালোই নেতৃত্ব দিলেন তিনি। এই ম্যাচে ইস্টবেঙ্গল জয় পায় ৭-১ গোলে। অনেকেই মনে করছেন, চলতি কলকাতা লিগে (CFL) ইস্টবেঙ্গল ডিফেন্সের বড় ভরসা হয়ে উঠতে পারেন এই তরুণ সেন্টার-ব্যাক।

প্রসঙ্গত, এর আগে মনতোষ খেলেছেন ইউনাইটেড স্পোর্টস (United Sports) এবং ভবানীপুর ফুটবল দলের (Bhawanipore FC) হয়েও। ফলে, কলকাতা ময়দান সম্পর্কে যথেষ্ট ধারণা রয়েছে তাঁর। সেইসঙ্গে, মদন মহারাজ এফসি (Madan Maharaj FC), চেন্নাইয়ান এফসি (Chennaiyin FC) এবং এফসি বেঙ্গালুরু ইউনাইটেডের (FC Bengaluru United) জার্সি গায়েও খেলেছেন এই বঙ্গ তনয়।

নিঃসন্দেহে এই অভিজ্ঞতা কাজে লাগাবেন তিনি। স্বভাবতই, কলকাতা লিগে সেই মনতোষ চাকলাদারই ইস্টবেঙ্গলের অন্যতম সম্পদ হয়ে উঠতে পারেন বলে মনে করছে ফুটবলমহল।

আরও পড়ুনঃ 

কলকাতা লিগে কবে কবে নামছে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান? একনজরে তিন প্রধানের সূচি

গত মরশুমের সেরা গোলদাতা ইস্টবেঙ্গলে, বাজেট ঘাটতি মেটাতে কোমর বেঁধে নামলেন কর্তারা

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Yuvraj Singh : ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জয়, উচ্ছ্বসিত প্রাক্তন তারকা যুবরাজ সিং ও মহম্মদ কাইফ
Firhad Hakim : জেপি নাড্ডার মন্তব্যের প্রতিক্রিয়ায় বিস্ফোরক ফিরাদ হাকিম
Malda News : দলবল নিয়ে এসেছিলেন নদী ভাঙন দেখতে, গ্রামবাসীদের তাড়া খেয়ে পালালেন মন্ত্রীমশাই! দেখুন
Suvendu Adhikari : 'তাজমুলের নামে তিনটে মার্ডার কেস আছে' এ কী বললেন শুভেন্দু অধিকারী?
Suvendu Adhikari : 'রাজ্যে ৩৫৫ ধারা জারি করে মমতার থেকে পুলিশ কেড়ে নেওয়া হোক' দাবি শুভেন্দুর