East Bengal: বৃষ্টিভেজা মাঠে রোদের ঝলক সায়ন, জর্জ টেলিগ্রাফকে উড়িয়ে কলকাতা ডার্বির জন্য তৈরি ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গলের সিনিয়র দল চলতি মরসুমে এখনও পর্যন্ত কোনও ম্যাচ খেলেনি। তবে কলকাতা লিগে ২ ম্যাচ খেলে ফেলল রিজার্ভ দল। ২ ম্যাচেই জয় পেলেন সায়ন বন্দ্যোপাধ্যায়রা।

Soumya Gangully | Published : Jul 7, 2024 11:21 AM IST / Updated: Jul 11 2024, 03:42 PM IST

নিজেদের মাঠে জর্জ টেলিগ্রাফকে ৩-১ উড়িয়ে চলতি কলকাতা লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল ইস্টবেঙ্গল। প্রথম ম্যাচে টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে ৭-১ জয় পাওয়ার পর রবিবারও বড় ব্যবধানে জয় পেল লাল-হলুদ ব্রিগেড। রবিবার অবশ্য সহজে জয় পেল না ইস্টবেঙ্গল। ৩৪ মিনিটে প্রথম গোল করে জর্জ টেলিগ্রাফকে এগিয়ে দেন অমিত এক্কা। নিজেদের মাঠে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে ইস্টবেঙ্গল। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই সায়ন বন্দ্যোপাধ্যায়, বিজয় মুর্মু ও সঞ্জীব ঘোষের মাঠে নামা ম্যাচের রং বদলে দেয়। ৪৭ মিনিটে নাসিব রহমানের দূরপাল্লার শট পোস্টে লেগে ফিরে এলে ঠান্ডা মাথায় গোল করেন জেসিন টি কে। সমতা ফেরানোর পর ইস্টবেঙ্গলের আক্রমণ ভয়ঙ্কর হয়ে ওঠে। লেফট উইং থেকে একক দৌড়ে জর্জ টেলিগ্রাফের রক্ষণকে ফালাফালা করে দেন সায়ন। তিনিই ৬৬ মিনিটে দলকে এগিয়ে দেন। সঞ্জীব ঘোষের ক্রসে পা ছুঁইয়ে জালে বল জড়িয়ে দেন সায়ন। এরপর ৯০ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন সায়ন। ফলে পিছিয়ে পড়েও বড় ব্যবধানে জয় পেল ইস্টবেঙ্গল।

রক্ষণ নিয়ে চিন্তায় ইস্টবেঙ্গল

Latest Videos

১৩ জুলাই কলকাতা ডার্বির আগে রবিবার দল নিয়ে কিছুটা পরীক্ষা-নিরীক্ষা করেন ইস্টবেঙ্গলের রিজার্ভ দলের কোচ বিনো জর্জ। প্রথম ম্যাচে রক্ষণ সামলানো মনোতোষ চাকলাদারের বদলে অভিজ্ঞ সার্থক গলুইকে খেলানো হল। কিন্তু দলকে ভরসা দিতে পারলেন না সার্থক। তিনি একাধিকবার ভুল করলেন। ফলে অনেক সুযোগ পেয়েছিল জর্জ টেলিগ্রাফ। কলকাতা ডার্বিতে যদি সার্থক খেলেন এবং এই পারফরম্যান্স দেখান, তাহলে কিন্তু ইস্টবেঙ্গলকে ভুগতে হবে। মোহনবাগান সুপার জায়ান্টের স্ট্রাইকার সুহেল ভাট গোল পেয়েছেন। তাঁকে আটকাতে হলে ইস্টবেঙ্গলের ডিফেন্ডারদের সেরা পারফরম্যান্স দেখাতে হবে।

পার্থক্য গড়ে দিলেন সায়ন

চলতি কলকাতা লিগে ইস্টবেঙ্গলের হয়ে এখনও পর্যন্ত সেরা পারফরম্যান্স সায়নের। তাঁর পায়ের কাজ, গতি, জায়গা নেওয়ার ক্ষমতার পাশপাশি দলের জন্য ভালো খেলার চেষ্টা আছে। সায়ন মাঠে নামার আগে পর্যন্ত ইস্টবেঙ্গলের উইং প্লে হচ্ছিল না। মাঠে নেমে দলের খেলা বদলে দিলেন সায়ন। তাঁর পাশাপাশি ভালো পারফরম্যান্স দেখালেন নাসিবও। কলকাতা ডার্বিতে এই দুই তরুণের উপর ভরসা করছেন বিনো।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: আইএসএল-এ ইস্টবেঙ্গলের ভরসা, মরসুম শুরুর আগেই জীবনের নতুন অধ্যায়ে হিজাজি মাহের

East Bengal: নতুন মরসুমেও ইস্টবেঙ্গলের অধিনায়ক ক্লেইটন, সহকারী মহেশ

Madih Talal: 'মাঝমাঠের রাজা' থাকতে চিন্তা কী! নতুন স্বপ্নে বুঁদ ইস্টবেঙ্গল

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'এই কাণ্ডের মূল নায়িকার পদত্যাগ আর যাদবপুরের মাকু মালগুলো থেকে সতর্ক থাকুন' | Suvendu Adhikari |
অবশেষে মুখ খুললেন চন্দ্রিল, ক্ষোভ উগরে দিলেন রাজ্য সরকারের বিরুদ্ধে | Chandril Bhattacharya
'সন্দীপ ঘোষ কে? তার পরিচয় কি? দিদিভাই একটু বলুন' বিস্ফোরক রাহুল সিনহা | Rahul Sinha | Sandip Ghosh
Rashifal | রাশিফল ১২ সেপ্টেম্বর : আজ আপনার ভাগ্য কতটা আপনার সঙ্গ দেবে? দেখুন আজকের রাশিফল
'আন্দোলন প্রশমিত করতে রোগী মৃত্যু নিয়ে মিথ্যা তথ্য দিচ্ছে রাজ্য সরকার' তোপ দাগলেন Agnimitra Paul