CFL 2024: জমকালো উদ্বোধনী অনুষ্ঠান, জয় দিয়ে কলকাতা লিগ শুরু করল মহামেডান

জাঁকজমকপূর্ণ কলকাতা ফুটবল লিগ (Calcutta Football League)। মঙ্গলবার, কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে যাত্রা শুরু হল এই মরশুমের কলকাতা লিগের (CFL 2024)। এদিন উদ্বোধনী ম্যাচে জয় পেল মহামেডান স্পোর্টিং ফুটবল দল।

Subhankar Das | Published : Jun 25, 2024 8:01 PM IST / Updated: Jul 09 2024, 05:39 PM IST

জাঁকজমকপূর্ণ কলকাতা ফুটবল লিগ (Calcutta Football League)। মঙ্গলবার, কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে (Kishore Bharati Krirangan) বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে যাত্রা শুরু হল এই মরশুমের কলকাতা লিগের (CFL 2024)। এদিন উদ্বোধনী ম্যাচে জয় পেল মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting) ফুটবল দল।

প্রসঙ্গত, এই মরশুমে মোট ২৬টি দল সিএফএল-এ অংশগ্রহণ করছে। দুটি গ্রুপে ভাগ করে খেলাগুলি অনুষ্ঠিত হবে। গ্রুপ এ-তে রয়েছে মহামেডান স্পোর্টিং, ডায়মন্ড হারবার এফসি, খিদিরপুর, বিএসএস স্পোর্টিং ক্লাব, কালীঘাট মিলন সংঘ, এরিয়ান, আর্মি রেড, নিউ আলিপুর সুরুচি সংঘ, সাদার্ন সমিতি, মেসার্স ক্লাব, ইউনাইটেড স্পোর্টস ক্লাব, উয়াড়ি এবং পাঠচক্র।

Latest Videos

অন্যদিকে, গ্রুপ বি-তে রয়েছে ইস্টবেঙ্গল, মোহনবাগান, ভবানীপুর এফসি, পিয়ারলেস, ক্যালকাটা কাস্টমস, পুলিশ এসি, রেইনবো এফসি, কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন, রেলওয়ে এফসি, জর্জ টেলিগ্রাফ, ক্যালকাটা পুলিশ ক্লাব, ইস্টার্ন রেলওয়ে, টালিগঞ্জ অগ্রগামী।

অর্থাৎ, কলকাতা লিগের গ্রুপ পর্যায়েই বাঙালির প্রিয় ডার্বি (Kolkata Derby) ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে। কারণ, গ্রুপ বি-তে মোহনবাগান (Mohun Bagan) এবং ইস্টবেঙ্গল (East Bengal) একইসঙ্গে রয়েছে। আর আসন্ন মরশুমে, কলকাতা লিগের ডার্বিতে চিরপ্রতিদ্বন্দ্বী সবুজ মেরুন এবং লাল হলুদ মুখোমুখি হবে আগামী ১৩ জুলাই, শনিবার।

আর ২৫ জুন মঙ্গলবার, সেই কলকাতা লিগেরই (Calcutta Football League 2024) উদ্বোধনী অনুষ্ঠানে (Opening Ceremony) উপস্থিত ছিলেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী জিৎ গাঙ্গুলি (Jeet Ganguly)। এছাড়াও নাচের অনুষ্ঠানের পাশাপাশি হয় লেজার শো। সেইসঙ্গে, আইএফএ-র (Indian Football Association) তরফ থেকে কয়েকজনের হাতে তুলে দেওয়া হয় সংবর্ধনা।

তাদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন শ্রাচি গ্রুপের (Shrachi Group) কর্তা-ব্যক্তিরা। এছাড়াও দেবাশিস সেন বলে একজনের হাতে সংবর্ধনা তুলে দেন আইএফএ (IFA) কর্তারা। তাঁর ছেলে ফুটবল খেলতেন। কিন্তু অকালেই ঝড়ে যায় সেই প্রাণ। কিন্তু বাবা হিসেবে দেবাশিসবাবুর এখনও ফুটবলে নিয়োজিত প্রাণ। তাই তাঁর হাতে সংবর্ধনা তুলে দেয় আইএফএ।

এছাড়াও তরুণ চিকিৎসক প্রশান্ত মাহাতোর হাতেও সংবর্ধনা তুলে দেয় আইএফএ। কারণ, তিনি রাজ্যের জঙ্গলমহল থেকে ফুটবলার তুলে আনার ক্ষেত্রে বিশেষ কিছু উদ্যোগ নিয়েছেন। তাই তাঁকে কুর্নিশ জানিয়ে এই সংবর্ধনা তুলে দেয় রাজ্যের ফুটবল নিয়ামক সংস্থা।

সেইসঙ্গে, ফিজিওথেরাপিস্ট পৃথ্বীশ দাসের হাতেও সংবর্ধনা তুলে দেওয়া হয়। তিনি বিনামূল্যে বহু ফুটবলারকে সুস্থ করে তুলেছেন। তাই তাঁর হাতেও সংবর্ধনা তুলে দেয় আইএফএ।

অন্যদিকে, উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় মহামেডান স্পোর্টিং ক্লাব বনাম উয়াড়ি অ্যাথলেটিক ক্লাব (Wari AC)। এই ম্যাচে কার্যত একপেশে খেলা হয়। বলা যেতে পারে, উয়াড়িকে মাথা তুলে দাঁড়াতেই দেয়নি সাদাকালো ব্রিগেড। গোটা ম্যাচে একাই প্রতিপত্তি দেখায় মহামেডান (MSC)। উয়াড়ি অ্যাথলেটিক ক্লাবকে ৬-০ ব্যবধানে হারায় তারা। দুটি করে গোল করেন সজল বাগ (Sajal Bag) এবং লালথানকিমা (Lalthankima)। এছাড়াও গোল করেন অ্যাশলে (Ashley) এবং অ্যাডিসন (Adison)।

আরও পড়ুনঃ

গ্রুপ পর্যায়তেই ডার্বি! রেফারিদের জন্য এলেন ফিফা প্রতিনিধি, কলকাতা লিগ নিয়ে প্রত্যয়ী আইএফএ

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা