ছুটছে আর্জেন্টিনার জয়রথ! মার্টিনেজের জোড়া গোলে পেরুকে হারিয়ে কোয়াটার ফাইনালে মেসিরা

জয়, জয় এবং জয়। আর্জেন্টিনা (Argentina) মানেই যেন জয়রথ। টানা তিন ম্যাচ জিতে কোপা আমেরিকার (Copa America 2024) নক-আউট পর্বে পৌঁছে গেল আর্জেন্টিনা।

Subhankar Das | Published : Jun 30, 2024 4:42 AM IST

জয়, জয় এবং জয়। আর্জেন্টিনা (Argentina) মানেই যেন জয়রথ। টানা তিন ম্যাচ জিতে কোপা আমেরিকার (Copa America 2024) নক-আউট পর্বে পৌঁছে গেল আর্জেন্টিনা।

কার্যত, মাঠে যেন ফুল ফোটালেন ডি মারিয়ারা (Angel Di Maria)। পেরুর (Peru) বিরুদ্ধে গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচেও ছন্দে গোটা দল। শরীরী ভাষাই বলে দিচ্ছে যে, জয় ছাড়া যেন কিছুই ভাবছে না আর্জেন্টিনা।

প্রথমে কানাডা (Canada), তারপর চিলি (Chile) এবং এবার পেরু (Peru)। পরপর তিন ম্যাচে জয়ধ্বজা ওড়াল আর্জেন্টিনা। কোপা আমেরিকার গ্রুপ পর্বে তাদের সামনে দাঁড়াতে পারল না কোনও দলই। রবিবার, ভোরে পেরুকে ২-০ গোলে হারিয়ে চলতি কোপা আমেরিকা প্রতিযোগিতার ((Copa America 2024) নক-আউট পর্বে পৌঁছে গেল আর্জেন্টিনা।

সেইসঙ্গে, জোড়া গোল করে দেশকে জয় এনে দিলেন লাউতারো মার্টিনেজ (Lautaro Martinez)। চোটের জন্য এদিন দলে ছিলেন না লিওনেল মেসি (Lionel Messi)। এমনকি, এক ম্যাচ নির্বাসিত থাকার শাস্তি পাওয়ার দরুণ রিজার্ভ বেঞ্চে বসতে পারেননি কোচ লিওনেল স্কালোনিও (Lionel Scaloni)।

তা সত্ত্বেও জয়ের হ্যাটট্রিক কিন্তু থেমে থাকেনি। গত দুটি ম্যাচের মতোই রবিবারও জ্বলে উঠলেন লাউতারো মার্টিনেজ। ইন্টার মিলান (Inter Milan) তারকার গোলেই এদিন জয়ের হ্যাটট্রিক নিশ্চিত করল আর্জেন্টিনা ফুটবল দল (Argentina Football Team)। তিন ম্যাচ খেলে মোট ৯ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে (Quarter Final) পৌঁছে গেল তারা।

কানাডা এবং চিলিকে হারিয়ে আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছিল আর্জেন্টিনা। তাই রবিবারের ম্যাচ ছিল শুধুই নিয়মরক্ষার। কিন্তু সেই ম্যাচকেও হালকাভাবে নেয়নি আর্জেন্টিনা। জয় পেতে মরিয়া ছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়ারা। তাই খেলার শুরু থেকেই আক্রমণে ঝড় তোলে আর্জেন্টিনা।

বিপক্ষের বক্সে একের পর এক অ্যাটাক তুলে আনে তারা। সেই বেগ সামলাতে কার্যত হিমশিম খেতে হয় পেরুকে। তবে প্রথমার্ধে কোনওমতে সামাল দেয় পেরু। আর্জেন্টিনার যাবতীয় আক্রমণ রুখে দেয় তারা। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থাতেই।

কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মার্টিনেজ। ম্যাচের ৪৭ মিনিটে, তাঁর দিকে ঠিকানা লেখা পাস বাড়ান ডি মারিয়া এবং সেই বল পেয়েই বুদ্ধিদীপ্ত ঢঙে বলকে জালে জড়িয়ে দেন লাউতারো মার্টিনেজ।

তবে সেখানেই শেষ নয়। খেলার ৮৬ মিনিটে, ফের জ্বলে ওঠেন মার্টিনেজ। বলা যেতে পারে, তাঁর এই জয়সূচক গোলের সুবাদেই আরও এগিয়ে যায় আর্জেন্টিনা। আরেকটি একটি উল্লেখযোগ্য বিষয় হল, চলতি কোপায় প্রতিটি ম্যাচেই আর্জেন্টিনার হয়ে গোল করেছেন তিনি। আপাতত মার্টিনেজের নামের পাশে রয়েছে চারটি গোল।

শেষপর্যন্ত, পেরুর বিরুদ্ধে ২-০ গোলে জিতে জয়ের হ্যাটট্রিক করল আর্জেন্টিনা এবং পৌঁছে গেল কোয়াটার ফাইনালে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Sukanta Majumdar : 'টাটকা আর গরম গরম দেবো উনাকে' ফুঁসে উঠলেন সুকান্ত মজুমদার, দেখুন
Suvendu Adhikari : ধরে ফেললেন শুভেন্দু! '২০ মিনিট কোথায় ছিলেন উনি?' বিস্ফোরক দাবী শুভেন্দুর, দেখুন
Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন