Germany Vs Denmark: ডেনমার্কের বিরুদ্ধে অনায়াস জয়, ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে জার্মানি

এবারের ইউরো কাপে অন্যতম শক্তিশালী দল জার্মানি। প্রথম ম্যাচ থেকেই অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন জামাল মুসিয়ালারা। তাঁরা চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার।

Soumya Gangully | Published : Jun 29, 2024 8:53 PM IST / Updated: Jun 30 2024, 03:27 AM IST

চলতি ইউরো কাপের প্রথম ম্যাচ থেকেই অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছে জার্মানি। গ্রুপে দুর্দান্ত খেলার পর এবার প্রি-কোয়ার্টার ফাইনালে ডেনমার্কের বিরুদ্ধেও দাপট দেখিয়ে জয় পেল জার্মানি। এই ম্যাচে ২-০ জয় পেলেন টমাস মুলার, জোশুয়া কিমিচরা। গোল করলেন কাই হ্যাভার্ৎজ ও জামাল মুসিয়ালা। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে জয় পেল জার্মানি। ৫৩ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন হ্যাভার্ৎজ। এরপর ৬৮ মিনিটে ব্যবধান বাড়ান মুসিয়ালা। এবারের ইউরো কাপের সেরা ফুটবলার হতে পারেন মুসিয়ালা। প্রথম ম্যাচ থেকেই অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন এই তরুণ ফুটবলার। তিনিই এখন জার্মানির অন্যতম ভরসা। দেশের মাটিতে ইউরো কাপ চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে জার্মানি।

আবহাওয়ার জন্য বিঘ্নিত ম্যাচ

এদিনের ম্যাচের ৩৬ মিনিটে প্রবল বৃষ্টি ও বজ্রপাতের জন্য বেশ কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। সবার সুরক্ষার কথা মাথায় রেখে খেলা বন্ধ রাখেন রেফারি। ড্রেসিংরুমে ফিরে যান ফুটবলাররা। বিরতির পর ফের শুরু হয় খেলা। প্রথমার্ধের বাকি সময়টা নির্বিঘ্নে শেষ হয়। এরপর দ্বিতীয়ার্ধের খেলাও ভালোভাবে হয়। বরুশিয়া ডর্টমুন্ডের ঘরের মাঠে সহজ জয় পেল জার্মানি

দাপট দেখিয়ে জয় জার্মানির

ডেনমার্কের বিরুদ্ধে এই ম্যাচের চতুর্থ মিনিটেই প্রথম গোল পেতে পারত জার্মানি। টনি ক্রুসের ক্রস থেকে হেডে গোল করেন নিকো স্লটারবেক। কিন্তু ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্য নিয়ে সেই গোল বাতিল করে দেন রেফারি। তিনি জানান, গোলের আগে বক্সের মধ্যে ফাউল করেন কিমিচ। প্রথম ২০ মিনিটে একতরফা আক্রমণ করে জার্মানি। এই সময় ডেনমার্কের গোলকিপার ক্যাসপার স্কিমিচেল অন্তত চারবার নিশ্চিত গোল বাঁচিয়ে দেন। না হলে তখনই জার্মানির বড় ব্যবধানে জয় নিশ্চিত হয়ে যেত। এরপর অবশ্য লড়াই করার চেষ্টা করে ডেনমার্ক। কিন্তু ধারে-ভারে অনেক এগিয়ে জার্মানি। ফলে ডেনমার্কের পক্ষে জার্মানির জয় ঠেকানো সম্ভব হয়নি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Euro Cup: ইউরো থেকে বিদায় ইতালির, ২-০ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে সুইজ়ারল্যান্ড

Copa America 2024: ভিনিসিয়াস জুনিয়রের জোড়া গোল, প্যারাগুয়েকে ৪-১ উড়িয়ে কোপা আমেরিকায় ছন্দে ব্রাজিল

Euro Cup: 'রোনাল্ডোকে একবার ছোঁয়ার ইচ্ছে' গ্যালারি থেকে ঝাঁপ দর্শকের, দেখুন ভিডিও

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sukanta Majumdar : কেন হকার উচ্ছেদ! খেলা ধরে ফেললেন সুকান্ত, কারণ জানলে চমকে উঠবেন! দেখুন
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Bankura : তুলকালাম! মিডডে মিলের খাবারে আস্ত বিছে! জানাজানি হতেই পালাল শিক্ষক, তারপর...
Hawker Eviction | রাস্তা খালির সতর্কবার্তা! তড়িঘড়ি দোকান গোছাতে ব্যস্ত হকাররা
Dilip Ghosh : 'দম থাকলে আগে নিজেদের পার্টি অফিস বুলডোজার দিয়ে ভাঙুন' মমতাকে বার্তা দিলীপের