Euro Cup: ইউরো থেকে বিদায় ইতালির, ২-০ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে সুইজ়ারল্যান্ড

ইউরো কাপে (Euro Cup 2024) শেষ ষোলোর (Round of 16) লড়াইতে শনিবার, জার্মানির বার্লিন স্টেডিয়ামে মুখোমুখি হয় সুইজ়ারল্যান্ড বনাম ইতালি (Switzerland vs Italy Euro 2024)। এই ম্যাচে, ইতালিকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল সুইজ়ারল্যান্ড।

Subhankar Das | Published : Jun 29, 2024 5:53 PM IST / Updated: Jun 29 2024, 11:32 PM IST

ইউরো কাপে (Euro Cup 2024) শেষ ষোলোর (Round of 16) লড়াইতে শনিবার, জার্মানির বার্লিন (Berlin) স্টেডিয়ামে মুখোমুখি হয় সুইজ়ারল্যান্ড বনাম ইতালি (Switzerland vs Italy Euro 2024)। এই ম্যাচে, ইতালিকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল সুইজ়ারল্যান্ড।

হাড্ডাহাড্ডি এই ম্যাচে, ক্রমাগতই আক্রমণ তুলে আনেন সুইসরা। এক্ষেত্রে অবশ্যই ভার্গাসের (Vargas) কথা বলতে হয়। খেলার শুরু থেকেই ইতালি (Italy ) ডিফেন্সের ওপর পেনিট্রেশন জারি রাখেন তিনি। ম্যাচের ১২ মিনিটে, সুইজ়ারল্যান্ড (Switzerland) অধিনায়ক জাকার (Xhaka) ক্রস পৌঁছে যায় এনদোয়ের (Ndoye) কাছে। কিন্তু একটুর জন্য মিস করেন তিনি।

তবে ইতালিও পাল্টা আক্রমণে উঠে আসার চেষ্টা করে। ফাগিওলি (Fagioli) বেশ কয়েকবার সুইস রক্ষণভাগের ওপর চাপ তৈরি করেন (Switzerland vs Italy Euro 2024 Live)। কিন্তু গোলের দরজা খুলতে পারেনি তারা। কারণ, সজাগ ছিল সুইজ়ারল্যান্ড ডিফেন্স। এক্ষেত্রে অবশ্যই আকাঞ্জির (Akanji) প্রশংসা করতেই হয়। কিন্তু ম্যাচের ২৪ মিনিটে, সুইজ়ারল্যান্ডের হয়ে একটি সহজ সুযোগ মিস করেন এম্বোলো (Embolo)।

একটা সময় প্রায় ৬৫% বল পজিশন (সুইজারল্যান্ড বনাম ইতালি ইউরো ২০২৪) নিজেদের দিকে নিয়ে নেয় সুইসরা। কার্যত, খেলায় নিজেদের আধিপত্য বিস্তার করে ফেলে তারা। মাঝমাঠের দখল সেইসময় পুরো সুইজ়ারল্যান্ডের হাতে। আর সেই সুবাদেই, খেলার ৩৭ মিনিটে লিড নেয় তারা।

বাঁদিক থেকে ঠিকানা লেখা পাস বাড়ান ভার্গাস। সেই বল ধরেই, দোনারুমাকে (Donnarumma) পরাস্ত করে গোল করে যান রেমো (Remo Freuler) এবং সুইজ়ারল্যান্ড এগিয়ে যায় ১-০ ব্যবধানে। ফার্স্ট হাফে একটি দুর্দান্ত ফ্রিকিকও নেয় তারা। যদিও তারপর আর কোনও গোল হয়নি। শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়েই।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের একবার সুইজ়ারল্যান্ড ঝড়। খেলার ৪৬ মিনিটে, রুবেন ভার্গাসের (Ruben Vargas) দূরপাল্লার জোরালো শট কোনাকুনি গিয়ে পুরো জালে জড়িয়ে যায়। কার্যত, ইতালি গোলরক্ষককে (Goalkeeper) পরাস্ত করে বিশ্বমানের গোল করলেন ভার্গাস। সেইসঙ্গে, সুইজ়ারল্যান্ড এগিয়ে যায় ২-০ ব্যবধানে।

কিন্তু ম্যাচে ফিরে আসার চেষ্টা করে ইতালিও। তবে সুইস গোলরক্ষক সমার (Sommer) বরাবর সতর্ক ছিলেন। এরপর দুই দলের তরফেই একাধিক সুযোগ তৈরি হলেও, কেউই আর গোল করতে পারেনি।

শেষপর্যন্ত, ২-০ গোলে ইতালিকে হারিয়ে প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে চলে গেল সুইজ়ারল্যান্ড।

আরও পড়ুন;

Euro Cup: ইউরোর শেষ ষোলোর লড়াইতে মুখোমুখি কারা? একঝলকে দেখে নিন পূর্ণাঙ্গ সূচি  

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়
Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari : ধরে ফেললেন শুভেন্দু! '২০ মিনিট কোথায় ছিলেন উনি?' বিস্ফোরক দাবী শুভেন্দুর, দেখুন