Copa America: টাইব্রেকারে জয় তাদের, সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কোন দল?

কোপা আমেরিকার (Copa America 2024) সেমিফাইনালে নিজেদের প্রতিপক্ষ পেয়ে গেল আর্জেন্টিনা (Argentina)। টাইব্রেকারে জিতে কোপা আমেরিকার সেমিফাইনালে উঠল কানাডা (Canada)। আর্জেন্টিনার বিরুদ্ধে সেমিফাইনাল খেলবে তারা।

Subhankar Das | Published : Jul 6, 2024 6:12 AM IST

কোপা আমেরিকার (Copa America 2024) সেমিফাইনালে নিজেদের প্রতিপক্ষ পেয়ে গেল আর্জেন্টিনা (Argentina)। টাইব্রেকারে জিতে কোপা আমেরিকার সেমিফাইনালে উঠল কানাডা (Canada)। আর্জেন্টিনার বিরুদ্ধে সেমিফাইনাল খেলবে তারা।

শনিবার, সকালে টাইব্রেকারে ৪-৩ গোলে জয় পেল কানাডা। শুক্রবার, কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে জয় পায় আর্জেন্টিনা। শনিবারও, কোপায় ম্যাচ গড়াল টাইব্রেকার অবধি। নির্ধারিত সময় পর্যন্ত ম্যাচের ফলাফল ছিল ১-১। টাইব্রেকারে নায়ক হয়ে উঠলেন কানাডা গোলরক্ষক ম্যাক্সিম ক্রেপেউ (Maxime Crepeau)।

Latest Videos

তিনি ভেনেজুয়েলার দুটি পেনাল্টি সেভ করে দেন। আর তাতেই সেমিফাইনালে ওঠার রাস্তা পাকা করে ফেলে কানাডা। এবার তাদের সামনে আর্জেন্টিনা। উল্লেখ্য, এই ম্যাচের ১২ মিনিটে, গোল করে কানাডাকে এগিয়ে দেন জেকব শাফেলবার্গ।

প্রথমার্ধে ১-০ গোলে থেকেই শেষ করে তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে গোল শোধ করে দেয় ভেনেজুয়েলা। খেলার ৬৩ মিনিটে, সলমন রন্ডন গোল করে সমতা ফিরিয়ে আনেন এই ম্যাচে। প্রায় ৩৫ গজ দূর থেকে নেওয়া তাঁর দূরপাল্লার শট জালে জড়িয়ে যায়। ম্যাচের ফলাফল দাঁড়ায় ১-১। এরপর অবশ্য কোনও দলই আর গোল করতে পারেনি।

অন্যদিকে, শুক্রবার ইকুয়েডরকে হারিয়ে সেমিফাইনালে ওঠে আর্জেন্টিনা। গত বিশ্বকাপে চ্যাম্পিয়ন মেসিরা এবার সেমিফাইনালে খেলবেন কানাডার বিরুদ্ধে। আগামী ১০ জুলাই অনুষ্ঠিত হবে সেই ম্যাচ।

এদিকে, শনিবার রাতে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে কলম্বিয়া এবং পানামা। রবিবার, সকালে খেলতে নামবে ব্রাজিল। তারা খেলবে উরুগুয়ের বিরুদ্ধে। আর এই দুই ম্যাচের বিজয়ী দলই মুখোমুখি হবে সেমিফাইনালে। আগামী ১১ জুলাই অনুষ্ঠিত হবে সেই ম্যাচ।

তবে তার আগে প্রথম সেমিফাইনালে কারা মুখোমুখি হবে, তা কার্যত পরিষ্কার। আর্জেন্টিনা বয়াম কানাডা খেলতে নামবে প্রথম সেমিফাইনালে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ডেকরেটরকে হুমকি দিয়ে সরিয়েছে পুলিশ, নিজেদের মঞ্চ নিজেরাই বাঁধলেন জুনিয়র ডাক্তাররা | Junior Doctors
Sukanta Majumdar Live: সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
‘আজ প্রত্যেক বাঙালির গর্বের দিন,’ Modi-কে ধন্যবাদ Sukanto Majumdar-এর, কী বললেন দেখুন
SSKM থেকে Dharmatala পর্যন্ত উত্তাল মিছিল জুনিয়র চিকিৎসকদের | RG Kar Protest
আক্রান্ত জুনিয়র ডাক্তাররা! ফের কর্মবিরতি প্রত্যাহার! দেওয়া হলো ২৪ ঘণ্টা আল্টিমেটাম! | RG Kar Protest