কোপার ফাইনালে চূড়ান্ত বিশৃঙ্খলা, গ্রেফতার কলম্বিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি

কোপা আমেরিকা (Copa America) ফাইনালের দিন চূড়ান্ত মারপিট। সেই বিশৃঙ্খলার রেশ যেন এখনও অব্যাহত। এই ঘটনায় এবার গ্রেফতার হলেন কলম্বিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি এবং তাঁর ছেলে।

Subhankar Das | Published : Jul 16, 2024 11:16 AM IST / Updated: Jul 16 2024, 04:47 PM IST

কোপা আমেরিকা (Copa America) ফাইনালের দিন চূড়ান্ত মারপিট। সেই বিশৃঙ্খলার রেশ যেন এখনও অব্যাহত। এই ঘটনায় এবার গ্রেফতার হলেন কলম্বিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি এবং তাঁর ছেলে।

মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে, ফাইনাল শুরুর আগে টিকিট ছাড়াই মাঠে ঢোকার চেষ্টা করেন বহু দর্শক। এই ঝামেলার জেরে আহত হন অনেকেই। এমনকি শিশুরাও আক্রান্ত হন। এই ঘটনায় ইতিমধ্যেই ২৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এবার এই ঘটনায় গ্রেফতার হলেন কলম্বিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি এবং তাঁর ছেলে।

Latest Videos

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, কলম্বিয়ার ফুটবল প্রধান রামোন জেসুরুন (Ramon Jesurun) ও তাঁর ছেলে হামিল জেসুরুন নিরাপত্তারক্ষীদের সঙ্গে তীব্র হাতাহাতিতে জড়িয়ে পড়েন। আসলে টানেল দিয়ে জোর করে মাঠে ঢুকতে চেয়েছিলেন তারা দুজনে। বচসা শুরু হলে নিরাপত্তারক্ষীরা তাদের কার্যত সরিয়ে দেওয়ার চেষ্টা করেন।

তখন নাকি হামিল তাদেরকে আবার ঘুষি মারেন। এমনকি, মাটিতে ফেলে তিনি আঘাতও করেন এক নিরাপত্তারক্ষীকে। ঐ ঘটনার জেরেই দুজনকে আটক করা হয়। প্রসঙ্গত, গত ২০১৫ সাল থেকে কলম্বিয়া ফুটবল ফেডারেশনের (Colombia Football Federation) সভাপতি হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন রামোন। শুধু তাই নয়, তিনি আবার কোপা আমেরিকা আয়োজনকারী এবং দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবলের (CONMEBOL) সহ-সভাপতি পদেও রয়েছেন।

এমনকি, ফিফা কাউন্সিলেরও সদস্য তিনি। এদিকে আবার আগামী ২০২৬ সালে যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের দায়িত্বে রয়েছে আমেরিকা (America)। ফলে, সেই ব্যবস্থাপনা নিয়েও ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে।

উল্লেখ্য, দর্শক বিশৃঙ্খলার জেরে প্রায় ৮০ মিনিট পরে শুরু হয় কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ। সবথেকে বড় বিষয়, বৈধ টিকিট রয়েছে এমন অনেক দর্শক মাঠে ঢুকতে গিয়ে রীতিমতো আহত হন। এমন অবস্থার জেরে, ফাইনাল (Copa America Final 2024) শুরুর নির্ধারিত সময় বারবার পিছিয়ে দেওয়া হয়।

ফলে, নির্ধারিত সময়ের প্রায় দেড় ঘণ্টা পর শুরু হয় ফাইনাল ম্যাচ। স্বভাবতই, হার্ড রক স্টেডিয়ামে ম্যাচের আয়োজন এবং নিরাপত্তা নিয়ে হতাশা প্রকাশ করেছে কনমেবল।

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
কলকাতার বড় পুজো নেই! চাঁদমালা ও প্রতিমা সজ্জার শিল্পীদের বড় ধাক্কা! দেখুন | Durga Puja 2024
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
এবার ত্রাণ নিয়েও স্বজনপোষণের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, ক্ষোভে ফেটে পড়লেন দূর্গতরা |West Bengal Flood