বিশ্ব ফুটবলে ৯০০ গোল তাঁর দখলে, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ঘিরে উদযাপন এবং বিশেষ সম্মান

রেকর্ড আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) যেন একে অপরের পরিপূরক। সম্প্রতি বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে ৯০০টি গোল করে কার্যত মাইলস্টোন স্পর্শ করেছেন পর্তুগিজ কিংবদন্তী।

Subhankar Das | Published : Sep 14, 2024 2:00 PM IST

রেকর্ড আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) যেন একে অপরের পরিপূরক। সম্প্রতি বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে ৯০০টি গোল করে কার্যত মাইলস্টোন স্পর্শ করেছেন পর্তুগিজ কিংবদন্তী।

আর এরপর তিনি যাত্রা শুরু করেছেন ১০০০ গোলের দিকে। আন্তর্জাতিক জার্সিতে ফুল ফোটানোর পর, ক্লাব ফুটবলে এক অভিনব সংবর্ধনা অপেক্ষা করে ছিল রোনাল্ডোর (Ronaldo) জন্য। আল নাসেরের হয়ে মাঠে ফেরার সঙ্গে সঙ্গেই একেবারে রাজকীয় আতিথেয়তা পেলেন তিনি।

Latest Videos

প্রসঙ্গত, সৌদি আরবের ক্লাব আল নাসেরের জার্সিতেও অসংখ্য গোল করেছেন রোনাল্ডো। বলা যায়, তাঁর আগমনের সূত্র ধরেই সৌদি ফুটবলে একের পর এক ইউরোপীয় তারকাদের আগমন ঘটেছে। ইতিমধ্যেই সৌদি প্রো-লিগের (Saudi Pro-League) লড়াইতে নেমে পড়েছে রোনাল্ডো এবং তাঁর দল।

এরই মাঝে আন্তর্জাতিক ফুটবলে পর্তুগালের (Portugal) জার্সিতে নামেন তিনি। সেখানেই ৯০০ তম গোলটি করে ইতিহাস গড়েন ‘সিআর৭’ (CR7)। তবে আল আহলির বিরুদ্ধে এই ম্যাচে জয় পায়নি আল নাসের। প্রথমে যদিও কেসির গোলে এগিয়ে গিয়েছিল আল আহলি।

কিন্তু একেবারে শেষমুহূর্তে আত্মঘাতী গোলে সমতা ফেরায় আল নাসের। একাধিক গোলমুখী শট মারতে থাকেন তারা। আর তাতেই বাজিমাৎ। যদিও গোল পাননি রোনাল্ডো।

এদিকে আল নাসেরের হয়ে মাঠে নামতেই তাঁর হাতে তুলে দেওয়া হয় একটি বিশেষ জার্সি। যেখানে লেখা ছিল ‘GOAT’। সাধারণত যার অর্থ হল, Greatest of All Time বা সর্বকালের সেরা। আর ঠিক তার নিচে লেখা ৯০০ গোল।

কিন্তু তাতেই শেষ নয়, গ্যালারিতেও ছিল রোনাল্ডোর জন্য টিফো। সেখানেও কিংবদন্তী ফুটবলারের সঙ্গে ঐতিহাসিক ৯০০ গোলের কৃতিত্বের কথা বলা হয়েছে। এ যেন সত্যিই রাজকীয় সংবর্ধনা। কারণ, তিনি রোনাল্ডো।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
Mamata Banerjee Live: হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা, কী বার্তা, দেখুন সরাসরি
'ওই পাপিষ্ঠ মুখে দেবী দুর্গার নাম উচ্চারণ করবেন না' মমতাকে বেলাগাম আক্রমণ দেবশ্রী চৌধুরীর | R G Kar
বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
ঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড নামখানা! ভেঙে পড়েছে একাধিক বাড়ি ও দোকান | Heavy Rain in South Bengal