Euro Cup: হাড্ডাহাড্ডি ম্যাচে চেক প্রজাতন্ত্রকে ২-১ গোলে হারাল তুরস্ক

ইউরো কাপ (Euro Cup 2024) গ্রুপ পর্যায়ের গুরুত্বপূর্ণ ম্যাচে, জার্মানির হামবুর্গ (Hamburg) স্টেডিয়ামে মুখোমুখি হয় চেক প্রজাতন্ত্র বনাম তুরস্ক (Czechia vs Turkiye Euro 2024)। হাড্ডাহাড্ডি ম্যাচে চেক প্রজাতন্ত্রকে ২-১ গোলে হারাল তুরস্ক। 

Subhankar Das | Published : Jun 26, 2024 9:04 PM IST / Updated: Jun 27 2024, 03:24 AM IST

ইউরো কাপ (Euro Cup 2024) গ্রুপ পর্যায়ের গুরুত্বপূর্ণ ম্যাচে, জার্মানির হামবুর্গ (Hamburg) স্টেডিয়ামে মুখোমুখি হয় চেক প্রজাতন্ত্র বনাম তুরস্ক (Czechia vs Turkiye Euro 2024)। হাড্ডাহাড্ডি ম্যাচে চেক প্রজাতন্ত্রকে ২-১ গোলে হারাল তুরস্ক।

শুরু থেকেই জমে ওঠে এই ম্যাচ (Czechia vs Turkiye Euro 2024 Live)। তুরস্কের (Turkiye) হয়ে ইলমাজ (Yılmaz) গোটা ম্যাচে বেশ সপ্রতিভ ছিলেন। ধীরে ধীরে খেলায় জাঁকিয়ে বসতে শুরু করে তুরস্ক। আর সেইসঙ্গে, ক্রমাগত ডানা মেলতে শুরু করেন ‘তুরস্কের মেসি’ আরদা গুলার (Arda Guler)।

যদিও পাল্টা আক্রমণে উঠে আসার চেষ্টা করে চেক প্রজাতন্ত্রও (Czechia)। কিন্তু খেলার (চেক প্রজাতন্ত্র বনাম তুরস্ক ইউরো ২০২৪) ২০ মিনিটে, ফাউল করার অপরাধে লাল কার্ড দেখেন চেক প্রজাতন্ত্রের অ্যান্টোনিন বারাক (Antonin Barak)। অন্যদিকে ম্যাচের ২৪ মিনিটে, সহজ সুযোগ নষ্ট করেন চেক ফরোয়ার্ড টমাস (Tomas Soucek)।

সেইসঙ্গে তুরস্কের ফুটবলার হাকানও (Hakan Çalhanoglu) বেশ কয়েকবার আক্রমণ হানেন চেক ডিফেন্সের ওপর। কিন্তু ফার্স্ট হাফে কোনও দলই শেষ অবধি গোল করতে পারেনি। প্রথমার্ধ (চেক প্রজাতন্ত্র বনাম তুরস্ক ইউরো ২০২৪ লাইভ) শেষ হয় গোলশূন্য অবস্থাতেই।

কিন্তু দ্বিতীয়ার্ধে যেন আরও শক্তিশালী হয়ে ওঠে তুরস্ক। ম্যাচের ৫১ মিনিটে, সেই হাকানের গোলেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। তবে খেলার দখল পুরোটা নিজেদের দিকে রাখতে পারেনি তুরস্ক। ম্যাচের ৬৬ মিনিটে, টমাসের গোলে সমতা ফেরায় চেক প্রজাতন্ত্র।

কিন্তু এই ম্যাচে যেন জয়ের জন্যই মাঠে নেমেছিল তুরস্ক (Turkiye)। গোল খাওয়ার পরেও, হাল ছাড়েনি তারা। খেলার অতিরিক্ত সময়ে, বুদ্ধিদীপ্ত গোল করে তুরস্ককে ২-১ ব্যবধানে এগিয়ে দেন টোসুন (Cenk Tosun)। বলা যায়, এটিই ম্যাচের জয়সূচক গোল।

এরপর আর কোনও গোল হয়নি। শেষপর্যন্ত, চেক প্রজাতন্ত্রকে ২-১ ব্যবধানে হারিয়ে জয় পেল তুরস্ক। অন্যদিকে, ম্যাচ শেষে হাতাহাতিতে জড়িয়ে পড়েন দুই দলের ফুটবলাররা। লাল কার্ড দেখেন চেক প্রজাতন্ত্রের ফুটবলার টমাস কোরি (Tomas Chory)।

আরও পড়ুন:

Euro Cup: ইউরোতে ইতিহাস, পর্তুগালকে ২-০ গোলে হারিয়ে মাইলস্টোন জর্জিয়ার

Euro Cup: ইতিহাস রচনা করল অস্ট্রিয়া, নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৩-২ গোলে জয়

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Yuvraj Singh : ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জয়, উচ্ছ্বসিত প্রাক্তন তারকা যুবরাজ সিং ও মহম্মদ কাইফ
Firhad Hakim : জেপি নাড্ডার মন্তব্যের প্রতিক্রিয়ায় বিস্ফোরক ফিরাদ হাকিম
Malda News : দলবল নিয়ে এসেছিলেন নদী ভাঙন দেখতে, গ্রামবাসীদের তাড়া খেয়ে পালালেন মন্ত্রীমশাই! দেখুন
Suvendu Adhikari : 'তাজমুলের নামে তিনটে মার্ডার কেস আছে' এ কী বললেন শুভেন্দু অধিকারী?
Suvendu Adhikari : 'রাজ্যে ৩৫৫ ধারা জারি করে মমতার থেকে পুলিশ কেড়ে নেওয়া হোক' দাবি শুভেন্দুর