Euro Cup: ইউরোতে ইতিহাস, পর্তুগালকে ২-০ গোলে হারিয়ে মাইলস্টোন জর্জিয়ার

ইউরো কাপ (Euro Cup 2024) গ্রুপ পর্যায়ের অপর ম্যাচে, জার্মানির শালকে (AufSchalke) স্টেডিয়ামে মুখোমুখি হয় পর্তুগাল বনাম জর্জিয়া (Portugal vs Georgia Euro 2024)। এই ম্যাচে ২-০ গোলে দুরন্ত জয় জর্জিয়ার। 

Subhankar Das | Published : Jun 26, 2024 8:54 PM IST / Updated: Jun 27 2024, 03:20 AM IST

ইউরো কাপ (Euro Cup 2024) গ্রুপ পর্যায়ের অপর ম্যাচে, জার্মানির শালকে (AufSchalke) স্টেডিয়ামে মুখোমুখি হয় পর্তুগাল বনাম জর্জিয়া (Portugal vs Georgia Euro 2024)। এই ম্যাচে ২-০ গোলে দুরন্ত জয় জর্জিয়ার।

ম্যাচের একেবারে শুরুতেই অঘটন (Portugal vs Georgia Euro 2024 Live)। খেলার ২ মিনিটেই, এগিয়ে যায় জর্জিয়া (Georgia)। গোল করেন কিভিকা (Khvicha Kvaratskhelia)। তবে গোল খেলেও ম্যাচ থেকে হারিয়ে যায়নি পর্তুগাল (Portugal)। পাল্টা অ্যাটাকে উঠে আসেন রোনাল্ডোরাও (Cristiano Ronaldo)।

সেইসঙ্গে, পর্তুগিজ ফুটবলার ফ্রান্সিসকোর (Francisco Conceiao) কথা বলতেই হয়। বেশ সপ্রতিভ ছিলেন তিনি। অন্যদিকে, খেলার (পর্তুগাল বনাম জর্জিয়া ইউরো ২০২৪) ১৭ মিনিটে, ফ্রিকিক থেকেও গোল করতে ব্যর্থ হন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

অপরদিকে, জোয়াও ফেলিক্স (Joao Felix) এবং পেড্রো নেটো (Neto) অনবরত চাপ বাড়াতে থাকেন জর্জিয়া ডিফেন্সের ওপর। কিন্তু গোলের দেখা তখনও মেলেনি। বরং উল্টে হলুদ কার্ড দেখেন ‘সিআর৭’। তবে ম্যাচের ৩৫ মিনিটে, অনবদ্য একটি কাউন্টার অ্যাটাক তুলে আনে জর্জিয়া। এক্ষেত্রেও বড় অবদান ছিল সেই গোলস্কোরার কিভিকার।

এক গোলে পিছিয়ে থাকার দরুণ, আরও বেশি করে আক্রমণে উঠে আসে পর্তুগিজরা। পেড্রো গোটা ম্যাচেই ভালো ফুটবল উপহার দেন। শেষপর্যন্ত, পর্তুগাল (Portugal) ফার্স্ট হাফে কোনও গোল দিতে পারেনি। প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়েই (পর্তুগাল বনাম জর্জিয়া ইউরো ২০২৪ লাইভ)।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের একবার ধাক্কা খায় পর্তুগাল। বক্সের ভিতর ফাউল করার অপরাধে, পর্তুগালের (Portugal) বিরুদ্ধে পেনাল্টি দেন রেফারি। আর সেই পেনাল্টি থেকেই গোল করে জর্জিয়াকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন জর্জেস (Georges)। ম্যাচের বয়স তখন ৫৭ মিনিট।

সেইসঙ্গে, জর্জিয়া গোলরক্ষকেরও প্রশংসা করতে হয়। দারুণ কয়েকটি সেভ করেন তিনি। আরও একটি উল্লেখযোগ্য বিষয় হল, গোটা ম্যাচে অসাধারণ কিছু কাউন্টার অ্যাটাক তুলে আনে জর্জিয়া ফুটবল দল।

অন্যদিকে, একাধিক সুযোগ তৈরি করেও এই ম্যাচে গোল করতে পারেনি পর্তুগাল। জর্জিয়া (Georgia) ডিফেন্সের কাছে বারবার আটকে যান রোনাল্ডোরা। শেষপর্যন্ত, পর্তুগালের বিরুদ্ধে ২-০ গোলে জিতে ইতিহাস তৈরি করল জর্জিয়া।

আরও পড়ুনঃ

Euro Cup: হাড্ডাহাড্ডি ম্যাচে চেক প্রজাতন্ত্রকে ২-১ গোলে হারাল তুরস্ক

Euro Cup: ইতিহাস রচনা করল অস্ট্রিয়া, নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৩-২ গোলে জয়

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Firhad Hakim : জেপি নাড্ডার মন্তব্যের প্রতিক্রিয়ায় বিস্ফোরক ফিরাদ হাকিম
Yuvraj Singh : ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জয়, উচ্ছ্বসিত প্রাক্তন তারকা যুবরাজ সিং ও মহম্মদ কাইফ
Malda News : দলবল নিয়ে এসেছিলেন নদী ভাঙন দেখতে, গ্রামবাসীদের তাড়া খেয়ে পালালেন মন্ত্রীমশাই! দেখুন
Sovandeb on Governor : রাজ্যপালের এত কীসের ইগো? প্রশ্ন তুললেন শোভনদেব চট্টোপাধ্যায়
বিশ্বকাপ জেতার পর ভারতীয়দের উচ্ছ্বাস লন্ডনে #T20WorldCup2024 #london #indianfans