দিল্লি হাইকোর্টের রায়ে বিপাকে ইস্টবেঙ্গল, লাল-হলুদ জার্সি পরে খেলতে পারবেন আনোয়ার?

জাতীয় দলের ডিফেন্ডার আনোয়ার আলিকে নিয়ে ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়ান্টের টানাপোড়েন অব্যাহত। এখন দিল্লি হাইকোর্টের রায়ের উপরেই আনোয়ারের ভবিষ্যৎ নির্ভর করছে।

Soumya Gangully | Published : Sep 13, 2024 10:37 AM IST / Updated: Sep 13 2024, 05:04 PM IST

আনোয়ার আলির নির্বাসনের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়ে আরও বিপাকে পড়ে গেল ইস্টবেঙ্গল। শুক্রবার শুনানির শুরুতে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটির রায় খারিজ করে দেয় আদালত। ফলে উল্লসিত হয়ে ওঠেন ইস্টবেঙ্গল সমর্থকরা। তাঁদের আশা ছিল, শনিবার আইএসএল-এ দলের প্রথম ম্যাচে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে খেলতে পারবেন আনোয়ার। কিন্তু পরে দিল্লি হাইকোর্ট জানাল, আনোয়ারকে যে নো অবজেকশন সার্টিফিকেট দিয়েছে প্লেয়ার স্ট্যাটাস কমিটি, তা খারিজ হয়ে যাচ্ছে। শনিবার ফের শুনানি হবে। এই পরিস্থিতিতে আসরে নেমেছে মোহনবাগান সুপার জায়ান্ট। সবুজ-মেরুনের দাবি, আনোয়ার এখনও তাদেরই ফুটবলার। ময়দানে শোনা যাচ্ছে, আনোয়ারকে মোহনবাগান সুপার জায়ান্টের অনুশীলনে যোগ দিতেও বলা হয়েছে। ফলে আনোয়ারকে নিয়ে পরিস্থিতি অত্যন্ত জটিল। কলকাতা ডার্বির মতোই এই ডিফেন্ডারকে নিয়ে দুই প্রধানের টানাপোড়েন অত্যন্ত উত্তেজক পর্যায়ে পৌঁছে গিয়েছে।

ইস্টবেঙ্গলের খেলোয়াড় নন আনোয়ার!

Latest Videos

প্লেয়ার স্ট্যাটাস কমিটি রায় দিয়েছে, চার মাসের জন্য নির্বাসনে থাকবেন আনোয়ার। ১২.৯০ কোটি টাকা ক্ষতিপূরণ পাবে মোহনবাগান সুপার জায়ান্ট। যৌথভাবে এই টাকা দিতে হবে আনোয়ার, ইস্টবেঙ্গল ও দিল্লি এফসি-কে। দু'টি ট্রান্সফার উইন্ডোতে কোনও নতুন ফুটবলারকে সই করাতে পারবে না ইস্টবেঙ্গল ও দিল্লি এফসি। এই রায়ের বিরুদ্ধেই দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় ইস্টবেঙ্গল। কিন্তু শুক্রবার দিল্লি হাইকোর্ট জানিয়ে দিল, প্লেয়ার স্ট্য়াটাস কমিটি যে রায় দিয়েছে, তার বৈধতা থাকছে না। ফলে শনিবারের শুনানির পরেই আনোয়ারের ভবিষ্যৎ জানা যাবে।

সবুজ-মেরুন ফিরতে হবে আনোয়ারকে?

মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে খেলতে চান না বলেই ইস্টবেঙ্গলের চুক্তিতে সই করেছেন আনোয়ার। এসব ক্ষেত্রে ফুটবলারের মতামতকেই গুরুত্ব দেয় ফিফা। কিন্তু দিল্লি হাইকোর্ট যদি মোহনবাগান সুপার জায়ান্টের পক্ষে রায় দেয়, তাহলে আনোয়ারের পাশাপাশি সমস্যায় পড়ে যাবে ইস্টবেঙ্গল

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

আইএসএল-এর শুরু থেকেই আনোয়ার আলিকে খেলানোর চেষ্টা, দিল্লি হাইকোর্টে ইস্টবেঙ্গল

আইএসএল-এর শুরু থেকেই আনোয়ার আলিকে খেলানোর চেষ্টা, দিল্লি হাইকোর্টে ইস্টবেঙ্গল

কঠিন শাস্তির মুখে আনোয়ার! চার মাসের নির্বাসন, কোপ পড়ল ইস্টবেঙ্গল এবং দিল্লী এফসির উপরেও

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
'সমস্যার মূল হচ্ছেন মুখ্যমন্ত্রী, তাঁর জন্যেই যত সমস্যা' বিস্ফোরক Suvendu Adhikari | R G Kar Case
RG Kar News | 'সন্দীপ ঘোষ আমায় ফোন করেছিল' CBI চলে যেতেই সব বলে দিলেন TMC MLA সুদীপ্ত রায়
লাইভ সম্প্রচারে আপত্তি কীসের মমতার? প্রশ্ন তুললেন সিনিয়র ডাক্তাররা | R G Kar Protest | Doctors
'কীসের ভয়ে লাইভ স্ট্রিমিং করতে চাইলেন না মাননীয়া?' মমতাকে একহাত নিলেন রুপা গঙ্গোপাধ্যায় | R G Kar