Lallianzuala Chhangte: সমর্থকরা জার্সি পরিয়ে দিলেও ছাংতেকে পেল না মোহনবাগান, থাকছেন মুম্বইয়েই

সুনীল ছেত্রী-পরবর্তী ভারতীয় দলের অন্যতম ভরসা লালিয়ানজুয়ালা ছাংতে। এই তরুণ ফুটবলারকে নিয়ে ভারতীয় ফুটবল মহলে তীব্র আগ্রহ তৈরি হয়েছে। এবারের আইএসএল-এর অন্যতম আকর্ষণ ছাংতে।

Soumya Gangully | Published : Jun 28, 2024 12:47 PM IST / Updated: Jun 28 2024, 06:55 PM IST

কয়েকদিন ধরেই জল্পনা চলছিল, মুম্বই সিটি এফসি ছেড়ে মোহনবাগান সুপার জায়ান্টে যোগ দিচ্ছেন লালিয়ানজুয়ালা ছাংতে। এই জল্পনার মধ্যেই বৃহস্পতিবার কলকাতায় আসেন এই তরুণ ফুটবলার। রটে যায়, তিনি সবুজ-মেরুনে যোগ দিতেই কলকাতায় এসেছেন। অত্যুৎসাহী মোহনবাগান সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় ছাংতের সবুজ-মেরুন জার্সি পরা ছবিও শেয়ার করেন। তবে শুক্রবার সেই জল্পনার অবসান হল। মোহনবাগান সুপার জায়ান্টে যোগ দিচ্ছেন না ছাংতে। তিনি মুম্বই সিটি এফসি-তেই থাকছেন। ২০২৬-২৭ মরসুম পর্যন্ত মুম্বইয়ে থাকতে রাজি হয়েছে ছাংতে। শুক্রবার তাঁর সঙ্গে চুক্তি বৃদ্ধি করার কথা ঘোষণা করল মুম্বই সিটি এফসি। ফলে মোহনবাগান সমর্থকদের হতাশ হতে হল।

ভারতীয় ফুটবলে সাড়া ফেলেছেন ছাংতে

২০২২ সালের জানুয়ারিতে মুম্বই সিটি এফসি-তে যোগ দেন তরুণ উইঙ্গার ছাংতে। আইএসএল-এ খেলার সুযোগ পাওয়ার পর থেকেই অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন এই তরুণ। মুম্বই সিটি এফসি ও জাতীয় দলের নিয়মিত ফুটবলার হয়ে উঠেছেন ছাংতে। ২০২২-২৩ মরসুমের আইএসএল-এর পর ২০২৩-২৪ মরসুমে আরও ভালো পারফরম্যান্স দেখান এই উইঙ্গার। তিনি নিজে ১০ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে ৬ গোল করান। আইএসএল-এ প্রথম ভারতীয় ফুটবলার হিসেবে পরপর ২ মরসুমে ১৫ বা তার বেশি গোলের সঙ্গে যুক্ত থাকেন ছাংতে। ২০২২-২৩ মরসুমের আইএসএল-এ সেরা ফুটবলার হিসেবে 'গোল্ডেন বল' জেতেন এই তরুণ। ২০২২ সালের ডুরান্ড কাপে তিনি 'গোল্ডেন বুট' জেতেন। ভবিষ্যতে আরও ভালো পারফরম্যান্স দেখানোই তাঁর লক্ষ্য।

 

 

মুম্বইয়ে থাকতে পেরে খুশি ছাংতে

মুম্বইয়ের সঙ্গে চুক্তি বাড়ানোর পর ছাংতে বলেছেন, ‘নতুন মরসুমে যে মুম্বই সিটি এফসি-তেই থাকব, সে বিষয়ে আমার কোনও সন্দেহ ছিল না। সমর্থকরা অসাধারণ, ক্লাবের সবাই পরিবারের মতো। আমি ঈশ্বরের কাছে কৃতজ্ঞ যে আমরা ভালোবাসার বিনিময়ে ভালো ফুটবল ও ট্রফি দিতে পারছি। আগামী কয়েক বছরে আরও অনেক কাহিনি রচিত হবে। আশা করি মুম্বই সিটি এফসি-র হয়ে সেরা পারফরম্যান্স দেখাতে পারব।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: নতুন মরসুমেও ইস্টবেঙ্গলের অধিনায়ক ক্লেইটন, সহকারী মহেশ

Madih Talal: 'মাঝমাঠের রাজা' থাকতে চিন্তা কী! নতুন স্বপ্নে বুঁদ ইস্টবেঙ্গল

Mohun Bagan Super Giant: আপুইয়া নিশ্চিত, ইস্টবেঙ্গলেরও ঘর ভাঙবে মোহনবাগান সুপার জায়ান্ট?

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sovandeb on Governor : রাজ্যপালের এত কীসের ইগো? প্রশ্ন তুললেন শোভনদেব চট্টোপাধ্যায়
দুবাই থেকে ট্রফি নিয়ে ফিরল সিঙ্গুরের গ্রামের মেয়ে নেহা বাগ
Suvendu Adhikari : 'রাজ্যে ৩৫৫ ধারা জারি করে মমতার থেকে পুলিশ কেড়ে নেওয়া হোক' দাবি শুভেন্দুর
রাশিফল ১ জুলাই ২০২৪ : আজ কেমন কাটবে সারাদিন আপনার? দেখে নিন আজকের রাশিফল
Hooghly News : এ যেন ধুম সিনেমার কোনো দৃশ্য। আবার এক দুঃসাহসিক চুরির ঘটনা হুগলির চণ্ডীতলা এলাকায়