মাঝমাঠে এবার উঠবে ঝড়! ইস্টবেঙ্গলে সই করা নতুন বিদেশি মিডফিল্ডারের পরিসংখ্যান জানেন?

তালাল এবার ইস্টবেঙ্গলে। দলবদলের বাজারে বিদেশি মিডফিল্ডার মাদিহ তালালকে (Madih Talal) সই করিয়ে কার্যত চমক দিল লাল হলুদ। চলুন সেই তালালের রেকর্ড বুকে একবার নজর দেওয়া যাক।

Subhankar Das | Published : Jun 28, 2024 11:41 AM IST / Updated: Jun 30 2024, 05:38 PM IST

তালাল এবার ইস্টবেঙ্গলে (Emami East Bengal)। দলবদলের বাজারে বিদেশি মিডফিল্ডার মাদিহ তালালকে (Madih Talal) সই করিয়ে কার্যত চমক দিল লাল হলুদ। চলুন সেই তালালের রেকর্ড বুকে একবার নজর দেওয়া যাক।

প্রসঙ্গত, গত মরশুমে সুপার কাপ (Super Cup) ছাড়া আর কোনও বড় ট্রফি ঘরে তুলতে পারেনি লাল হলুদ ব্রিগেড। ডুরান্ড কাপের (Durand Cup) ফাইনালে উঠলেও, চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের (Mohun Bagan) কাছে হারতে হয় তাদের। অন্যদিকে, আইএসএল-এ (Indian Super League) সাময়িক ভালো খেললেও, শেষপর্যন্ত আশানুরুপ ফলাফল হয়নি। তাই এবার শুরু থেকেই যেন ঝাঁপাতে চাইছে ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট (Team Management)।

ইতিমধ্যেই গত মরশুমে আইএসএল-এর (ISL) সেরা গোলদাতা দিমিত্রিয়স দিয়ামান্তাকোসকে (Dimitrios Diamantakos) সই করিয়েছে তারা। সেইসঙ্গে, ইস্টবেঙ্গল চুক্তি বাড়িয়ে নিয়েছে সল ক্রেসপোর সঙ্গেও (Saul Crespo)। তার ওপর গত মরশুমে মহামেডান স্পোর্টিং ক্লাবের (Mohammedan Sporting Club) হয়ে দুর্দান্ত ফুটবল খেলা ডেভিডকেও (David) সই করিয়েছে তারা। অন্যদিকে, হায়দ্রাবাদ এফসি (Hyderabad FC) থেকে জোথানপুইয়াকেও (Mark Zothanpuia) দলে নিয়েছে তারা।

আর এবার মিডফিল্ডার মাদিহ তালালকে (Talal) দলে নিয়ে নিজেদের শক্তি অনেকটাই বৃদ্ধি করল ইস্টবেঙ্গল (East Bengal Club)। মোট ২ বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলে আসছেন তালাল। আর এবার একনজরে দেখে নেওয়া যাক, তাঁর পরিসংখ্যান (Statistics)।

তরুণ এই ২৬ বছর বয়সী ফরাসি (France) মিডফিল্ডারটি (Midfielder) গত মরশুমে খেলেন রাউন্ডগ্লাস পঞ্জাব এফসির (Round Glass Punjab FC) হয়ে। মোট ২২টি ম্যাচে, তাঁর পা থেকে এসেছে ৬টি গোল। সেইসঙ্গে, তালাল ৫৯৩টি সফল পাস বাড়িয়েছেন সতীর্থদের দিকে। শুধু তাই নয়, ৫৭টি পজিটিভ সুযোগ তৈরি, ৯৮টি রিকভারি, ৮টি ইন্টারসেপশন এবং ৫টি ক্লিয়ারেন্সও রয়েছে তালালের নামের পাশে।

আর এই প্রসঙ্গে ইস্টবেঙ্গল কোচ কার্লোস কুয়াদ্রাত (Carles Cuadrat) জানিয়েছেন, “গোটা আইএসএলে যে কয়েকজন বিদেশি ভালো পারফর্ম করেছেন, তাদের মধ্যে তালাল অন্যতম একজন। আর ও এবার আমাদের দলে, ভেবেই দারুণ লাগছে।”

অনদিকে, তালাল বলছেন, “ভীষণ উত্তেজিত লাগছে। আমি গর্বিত এবং সম্মানিত, কারণ ইস্টবেঙ্গলের হয়ে খেলব।”

সবমিলিয়ে, পরিসংখ্যানই বলে দিচ্ছে যে, আগামী মরশুমে লাল হলুদের বড় বাজি হতে চলেছেন মাদিহ তালাল (Madih Talal)।

 

 

আরও পড়ুনঃ

মাঝমাঠের দখল একাই নেবে লাল হলুদ? তরুণ এই ভারতীয় মিডফিল্ডার যোগ দিলেন ইস্টবেঙ্গলে

আরও দুই বছরের জন্য চুক্তি বৃদ্ধি, ইস্টবেঙ্গল ডিফেন্সের অন্যতম বড় ভরসা থাকছেন লাল হলুদেই

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Hul Diwas:রাজ্যজুড়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হুল দিবস, বীর শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য বেচারাম মান্নার
Hawker Eviction | রাস্তা খালির সতর্কবার্তা! তড়িঘড়ি দোকান গোছাতে ব্যস্ত হকাররা
BJP Team Coochbehar : কোচবিহারে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণের প্রতিবাদে রাস্তা অবরোধ বিজেপির
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা