কর্তাদের ইচ্ছায় নয়, বিশেষজ্ঞদের পরামর্শেই দল গড়া হবে, কড়া বার্তা ইস্টবেঙ্গলের ইনভেস্টরের

ইস্টবেঙ্গলের ইনভেস্টরদের সঙ্গে ক্লাবের কর্মকর্তাদের মতবিরোধ নতুন নয়। গত কয়েক বছরে বারবার এই ঘটনা দেখা গিয়েছে। চলতি মরসুম শেষ হওয়ার মুখে ফের একই ঘটনা প্রকাশ্যে এসে গেল।

Web Desk - ANB | Published : Mar 6, 2023 2:34 PM IST / Updated: Mar 06 2023, 08:39 PM IST

ইস্টবেঙ্গল ক্লাবের বেশিরভাগ সমর্থক যে আশঙ্কা করছিলেন সেটাই সত্য়ি হতে চলেছে। ফের কর্মকর্তাদের সঙ্গে ইনভেস্টর সংস্থার মতবিরোধ শুরু হয়েছে। আগামী মরসুমের দলে কোন ফুটবলারদের রাখা উচিত, কাকে কোচ করা উচিত, সে বিষয়ে নিজেদের মতামত জানিয়েছেন কর্মকর্তারা। সেই সংক্রান্ত একটি তালিকাও ইনভেস্টর সংস্থার কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। সংবাদমাধ্যমেও প্রকাশিত হয়েছে ইস্টবেঙ্গলের সম্ভাব্য দলের খবর। এ ব্য়াপারেই এবার কড়া বার্তা দিল ইনভেস্টর সংস্থা। পরিষ্কার বুঝিয়ে দেওয়া হল, দল গঠনের বিষয়টি ক্লাবের কর্মকর্তা ও ইনভেস্টর সংস্থার মধ্যেই থাকা উচিত ছিল। গোপনীয়তা বজায় না থাকায় অখুশি ইনভেস্টর সংস্থা। কর্মকর্তাদের বারবার অনুরোধ করা সত্ত্বেও তাঁরা বোর্ড মিটিংয়ের দিন ঠিক করতে পারছেন না। এটা নিয়েও অসন্তোষ প্রকাশ করেছে ইনভেস্টর সংস্থা। ফলে ইস্টবেঙ্গলে ফের ডামাডোল। এর ফলে নতুন মরসুমের দল গঠনের ক্ষেত্রেও সমস্যা হতে পারে। এই পরিস্থিতিতে সমর্থকদের হতাশা বাড়ছে। অনেকেই সোশ্যাল মিডিয়ায় কর্মকর্তাদের সমালোচনা শুরু করেছেন। বিশেষ করে ইস্টবেঙ্গল ক্লাবের শীর্ষকর্তা সমর্থকদের আক্রমণের কেন্দ্রে।

সোমবার এক প্রেস বিবৃতিতে ইস্টবেঙ্গলের ইনভেস্টর সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, 'বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে যে ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে ইমামি প্রোমোটার্সকে একটি চিঠি পাঠানো হয়েছে। সেই চিঠিতে আগামী মরসুমের জন্য কোচ ও ফুটবলারদের প্রস্তাবিত নাম রয়েছে। সংবাদমাধ্যমের পক্ষ থেকে আমাদের এ ব্যাপারে নানা প্রশ্ন করা হচ্ছে। আমরা জানাতে চাই, ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে যে নামগুলি পাঠানো হয়েছে, সেগুলি আমরা বিবেচনা করছি। তবে ইচ্ছার ভিত্তিতে নয়, বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে এবং সবদিক খতিয়ে দেখেই কোচ ও ফুটবলারদের নেওয়া হবে। আমরা ভালো দল গড়ার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেব।'

লাল-হলুদের ইনভেস্টর সংস্থার পক্ষ থেকে আরও জানানো হয়েছে, 'আমরা বেশ কিছুদিন ধরেই ইস্টবেঙ্গল ক্লাবের কাছ থেকে বোর্ড মিটিংয়ের তারিখ জানতে চাইছি। কিন্তু ক্লাব নির্দিষ্ট দিন জানাতে না পারায় বোর্ড মিটিং করা সম্ভব হচ্ছে না। আমরা মার্চ মাস শেষ হওয়ার আগেই বোর্ড মিটিং করতে চাই। আমরা আরও উল্লেখ করতে চাই, যখন আমাদের ফুটবল দলকে শক্তিশালী করার জন্য যখন কোনও পদক্ষেপ নেওয়া হবে, তখন সরকারিভাবে সেটা জানিয়ে দেওয়া হবে।'

২০২০-২১ ও ২০২১-২২ মরসুমের মতোই ২০২২-২৩ মরসুমের আইএসএল-এও পয়েন্ট তালিকার শেষের দিকেই ইস্টবেঙ্গল। ২০ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে শেষ করেছে লাল-হলুদ। এই ফলে সমর্থকরা হতাশ, বিরক্ত। তাঁরা আগামী মরসুমে ভালো দল গড়ার দাবি জানাচ্ছেন। সমর্থকদের দাবি, ভালো দল গড়ার পথে অন্তরায় শীর্ষকর্তা।

আরও পড়ুন-

অ্যানফিল্ডে দুই ডাচের লড়াই, এরিক টেন হ্যাগকে জোর ধাক্কা কডি গাকপোর

এডিনসন কাভানিকে টপকে প্যারিস সাঁ জা-র সর্বাধিক গোলদাতা কিলিয়ান এমবাপে

ওড়িশা এফসি-র বিরুদ্ধে সহজ জয়, আইএসএল সেমি ফাইনালে এটিকে মোহনবাগান

Share this article
click me!