মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে দাপুটে জয়, ডুরান্ড কাপের সেমি-ফাইনালে মোহনবাগান সুপার জায়ান্ট

২ মাস পরেই এএফসি চ্যাম্পিয়ন্স লিগে নেইমারের বিরুদ্ধে খেলবে মুম্বই সিটি এফসি। তার আগে ডুরান্ড কাপে মোহনবাগান সুপার জায়ান্টের বিশ্বকাপার জেসন কামিংসকে আটকাতে পারলেন না মেহতাব সিংরা।

Soumya Gangully | Published : Aug 27, 2023 2:59 PM IST / Updated: Aug 27 2023, 09:30 PM IST

মুম্বই সিটি এফসি-কে ৩-১ উড়িয়ে ডুরান্ড কাপের সেমি-ফাইনালে পৌঁছে গেল মোহনবাগান সুপার জায়ান্ট। ফাইনালে ওঠার পথে সবুজ-মেরুনের সামনে বাধা এফসি গোয়া। সেমি-ফাইনালে ইস্টবেঙ্গল যদি নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-র বিরুদ্ধে জয় পায় এবং এফসি গোয়াকে হারিয়ে দেয় মোহনবাগান সুপার জায়ান্ট, তাহলে ডুরান্ড কাপে গ্রুপের পর ফাইনালেও কলকাতা ডার্বির স্বাদ পাবেন ফুটবলপ্রেমীরা। সেই আশাই করছেন ইস্টবেঙ্গল ও মোহনবাগান সমর্থকরা। গ্রুপের ম্যাচে জয় পেয়েছে লাল-হলুদ ব্রিগেড। ফের জয়ের আশায় থাকবেন সদস্য-সমর্থকরা। অন্যদিকে, এবার ইস্টবেঙ্গলকে সামনে পেলে হারের বদলা নেওয়ার জন্য মরিয়া হয়ে থাকবে সবুজ-মেরুন শিবির। ফলে ডুরান্ড কাপ ফাইনালে কলকাতা ডার্বি হলে দুর্দান্ত লড়াই হবে। ২৯ আগস্ট প্রথম সেমি-ফাইনালে নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-র মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। ৩১ আগস্ট দ্বিতীয় সেমি-ফাইনালে এফসি গোয়ার বিরুদ্ধে খেলবে মোহনবাগান সুপার জায়ান্ট। ৩ সেপ্টেম্বর ডুরান্ড কাপ ফাইনাল।

আইএসএল-এ গত কয়েক মরসুম ধরেই মোহনবাগান সুপার জায়ান্ট ও মুম্বই সিটি এফসি-র টক্কর দেখা যাচ্ছে। একাধিকবার জয় পেয়েছে মুম্বই। তবে রবিবার দুর্দান্ত জয় পেল হুয়ান ফেরান্দোর দল। ফের গোল পেলেন অস্ট্রেলিয়ান বিশ্বকাপার জেসন কামিংস, জাতীয় দলের তারকা ডিফেন্ডার আনোয়ার আলি ও মনবীর সিং। মুম্বইয়ের হয়ে একমাত্র গোল পেরেয়া দিয়াজের। 

এদিন ম্যাচের ৮ মিনিটেই পেনাল্টি থেকে গোল করে মোহনবাগান সুপার জায়ান্টকে এগিয়ে দেন কামিংস। ২৭ মিনিটে সমতা ফেরান দিয়াজ। তবে ৩০ মিনিটে হুগো বুমোসের ক্রস থেকে দুরন্ত হেডে গোল করে ফের মোহনবাগান সুপার জায়ান্টকে এগিয়ে দেন মনবীর। প্রথমার্ধের শেষে ম্যাচের ফল ছিল ২-১। দ্বিতীয়ার্ধে মুম্বইয়ের খেলায় গোল শোধের চেষ্টা খুব একটা দেখা যায়নি। বরং ৬২ মিনিটে আশিক কুরুনিয়ানের ক্রস থেকে মাপা হেডে গোল করে মোহনবাগান সুপার জায়ান্টের জয় নিশ্চিত করেন আনোয়ার।

কলকাতা ডার্বিতে নন্দকুমার শেখরের একমাত্র গোলে হেরে গেলেও, অন্য ম্যাচগুলিতে ভালো পারফরম্যান্সই দেখিয়েছেন আনোয়ার, কামিংসরা। এএফসি কাপে ২টি ম্যাচে জয় পেয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। কামিংস নিয়মিত গোল করছেন। আলবানিয়ার স্ট্রাইকার আর্মান্দো সাদিকু এখনও পুরোপুরি ছন্দ খুঁজে পাননি। তবে আরও ম্যাচ খেললে তিনি কার্যকরী হয়ে উঠবেন বলেই আশা ফেরান্দোর। সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন আনোয়ার। কলকাতা ডার্বিতেও তিনি ভালো খেলেছিলেন। রক্ষণ সামলানোর পাশাপাশি গোলও করছেন আনোয়ার। তিনি দলের অন্যতম ভরসা।

আরও পড়ুন-

গোকুলম কেরালার বিরুদ্ধে ২-১ জয়, ডুরান্ড কাপ সেমি-ফাইনালে ইস্টবেঙ্গল

তামান্না ভাটিয়ার 'কাভালা' গানে নেচে বার্সেলোনার প্রতি ভালোবাসা প্রকাশ উগান্ডার শিশুদের

Lionel Messi : লিওনেল মেসির কেরিয়ারের ৪৪-তম খেতাব, প্রথম ট্রফি ইন্টার মায়ামির

Share this article
click me!