Durand Cup: আসছে ডুরান্ড কাপ, কবে থেকে শুরু হচ্ছে ভারতের এই ঐতিহ্যশালী প্রতিযোগিতা?

আসছে ডুরান্ড কাপ (Durand Cup)। আগামী ২৭ জুলাই থেকে শুরু হতে চলেছে ভারতবর্ষের ঐতিহ্যশালী এই টুর্নামেন্ট। যার বয়স ১৩৩ বছর।

Subhankar Das | Published : Jul 2, 2024 6:27 PM IST / Updated: Jul 03 2024, 01:03 AM IST

আসছে ডুরান্ড কাপ (Durand Cup)। আগামী ২৭ জুলাই থেকে শুরু হতে চলেছে ভারতবর্ষের ঐতিহ্যশালী এই টুর্নামেন্ট। যার বয়স ১৩৩ বছর।

ইতিমধ্যেই মরশুমের প্রথম ফুটবল প্রতিযোগিতা কলকাতা লিগের (Calcutta Football League 2024) ঢাকে কাঠি পড়ে গেছে। আর এবার সামনে ডুরান্ড (Durand Cup)। আনুষ্ঠানিকভাবে সেই ডুরান্ড কাপের ঘোষণা করে দিল ইস্টার্ন কমান্ড হেডকোয়ার্টার। এই প্রতিযোগিতা শুরু হচ্ছে আগামী ২৭ জুলাই থেকে। আর ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৩১ অগাস্ট।

এই বছর মোট চারটি শহরে বসতে চলেছে ডুরান্ড কাপের আসর। কলকাতা (Kolkata), কোকরাঝাড় (Kokrajhar), শিলং (Shilong) ও জামশেদপুরে (Jamshedpur) আসন্ন ডুরান্ড কাপের ম্যাচগুলি (Matches) অনুষ্ঠিত হবে। মোট ২৪টি দল এবার ডুরান্ড কাপে (Durand Cup 2024) অংশ নেবে।

প্রত্যেক দলকে মোট ৬টি গ্রুপে ভাগ করে খেলাগুলি অনুষ্ঠিত হবে। কলকাতায় তিনটি গ্রুপের ম্যাচ অনুষ্ঠিত হবে। সেইসঙ্গে, কোকরাঝাড়, শিলং এবং জামশেদপুরে বাকি গ্রুপের খেলাগুলি হবে। এই বছরেও আই লিগ (I-League) এবং আইএসএল-এর (Indian Super League) দলগুলি যোগ দিচ্ছে ডুরান্ডে। পাশাপাশি সেনাবাহিনী (Indian Army), নৌবাহিনী (Indian Navy) এবং বিমানবাহিনীর (Indian Air Force) দলগুলিও যোগ দেবে এই প্রতিযোগিতায় (Tournament)।

অন্যদিকে, আগামী ৩১ আগস্ট ফাইনাল অনুষ্ঠিত হবে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে (Vivekananda Yuba Bharati Krirangan)। সেইসঙ্গে, উদ্বোধনী ম্যাচও অনুষ্ঠিত হবে কলকাতায় (Kolkata)।

সবমিলিয়ে, ফের একবার এই মেগা ফুটবল প্রতিযোগিতার আসর বসতে চলেছে কলকাতায়। আর এই প্রতিযোগিতায় কলকাতার তিন প্রধান তো অংশ নিচ্ছেই। মোহনবাগান (Mohun Bagan), ইস্টবেঙ্গল (East Bengal) এবং মহামেডান (Mohammedan Sporting Club) সমর্থকদের মধ্যে উৎসাহ একেবারে তুঙ্গে। অপেক্ষা শুধু বল গড়ানোর।

আরও পড়ুনঃ

কলকাতা লিগে কবে কবে নামছে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান? একনজরে তিন প্রধানের সূচি

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

রথের দড়িতে টান দিয়ে কি বললেন শুভেন্দু, দেখুন ভিডিও | Suvendu Adhikari | Ratha Yatra 2024 | BJP |
Saayani Ghosh : 'এরকম নিম্নরুচির রাজ্যপাল আগে দেখিনি' আবারও বিতর্কিত মন্তব্য সায়নী ঘোষের
Hawker Eviction : হকার উচ্ছেদ bhadreswar-এ, ভেঙে দেওয়া হলো দোকানের চালা
Rath Yatra 2024 : Baruipur-এর তিনশো বছরের পুরোনো রথ যাত্রা
Suvendu Adhikari : 'এরা ২৫ লক্ষ টাকা ঘুষ দিয়ে বিডিও হয়েছে' জল্পনা উস্কে দিলেন শুভেন্দু অধিকারী