Euro Cup: দুরন্ত ফুটবলে রোমানিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস

ইউরো কাপের শেষ ষোলোর লড়াইতে মঙ্গলবার, জার্মানির মিউনিখ স্টেডিয়ামে মুখোমুখি হয় নেদারল্যান্ডস বনাম রোমানিয়া। আর এই ম্যাচেই দুরন্ত ফুটবলে বাজিমাৎ করল অরেঞ্জ আর্মি। রোমানিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস। 

Subhankar Das | Published : Jul 2, 2024 6:00 PM IST / Updated: Jul 02 2024, 11:40 PM IST

ইউরো কাপের (Euro Cup 2024) শেষ ষোলোর লড়াইতে মঙ্গলবার, জার্মানির মিউনিখ (Munich) স্টেডিয়ামে মুখোমুখি হয় নেদারল্যান্ডস বনাম রোমানিয়া (Netherlands face Romania Euro 2024)। আর এই ম্যাচেই দুরন্ত ফুটবলে বাজিমাৎ করল অরেঞ্জ আর্মি। রোমানিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস।

হাড্ডাহাড্ডি এই ম্যাচে শুরু থেকেই জমে ওঠে লড়াই। নেদারল্যান্ডসের (Netherlands) আক্রমণ যেমন চোখে পড়ে, সেইরকমই পাল্টা প্রতি আক্রমণে উঠে আসে রোমানিয়াও (Romania)। ম্যাচের (Netherlands face Romania Euro 2024 Live) ৩ মিনিটেই, মারিনের (Razvan Marin) ক্রস ধরে বিপজ্জনক অ্যাটাক তুলে আনেন রোমানিয়ান মিডফিল্ডার হাগি (Hagi)। কিন্তু এক্ষেত্রে গোল হয়নি। কারণ, ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন নেদারল্যান্ডস ডিফেন্ডার ডামফ্রিস (Denzel Dumfries)।

কার্যত, রোমানিয়ার লাগাতার আক্রমণে ক্রমশ চাপ বাড়তে থাকে নেদারল্যান্ডস রক্ষণভাগের ওপর (নেদারল্যান্ডস বনাম রোমানিয়া ইউরো ২০২৪)। কিন্তু ধীরে ধীরে ম্যাচে আধিপত্য বিস্তার করতে শুরু করে নেদারল্যান্ডসও। আর সেই সুবাদেই খেলার প্রথম গোলটি আসে তাদের পক্ষ থেকে।

ম্যাচের ২০ মিনিটে, বাঁ-প্রান্ত থেকে কাট করে রোমানিয়া টপ বক্সে ঢুকে ডান পায়ের জোরালো শটে বলকে জালে জড়িয়ে দেন কোডি গ্যাকপো (Cody Gakpo)। সেইসঙ্গে, নেদারল্যান্ডস এগিয়ে যায় ১-০ ব্যবধানে। পাল্টা কাউন্টার অ্যাটাকে উঠে আসে রোমানিয়াও। ডেনিস ম্যানের (Dennis Man) আক্রমণ রুখে দেন নেদারল্যান্ডসের রক্ষণভাগের ফুটবলার অ্যাকে (Nathan Ake)।

গোল পেয়ে যাওয়ার পর যেন আরও ভয়ঙ্কর হয়ে ওঠে নেদারল্যান্ডস। সিমন্স (Simons) এবং ডিপে (Memphis Depay) ক্রমাগত আক্রমণ তুলে আনেন রোমানিয়া টপ বক্সে। তবে রোমানিয়ান ডিফেন্সের প্রশংসা করতেই হবে। নেদারল্যান্ডসের লাগাতার আক্রমণ রুখে দেয় তারা।

সেইসঙ্গে, রোমানিয়া স্ট্রাইকার মোগোস (Mogos) বেশ সপ্রতিভ ছিলেন গোটা ম্যাচে। সেইসঙ্গে, যোগ্য সঙ্গত দেন ডেনিস। তবে ফার্স্ট হাফে আর কোনওপক্ষই গোল করতে পারেনি।

শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়েই (নেদারল্যান্ডস বনাম রোমানিয়া ইউরো ২০২৪ লাইভ)।

আরও পড়ুনঃ 

Euro Cup 2024: 'তরুণ তুর্কি' ভেঙে দিলেন রোনাল্ডোর রেকর্ড, কে এই ‘তুরস্কের মেসি?’

দ্বিতীয়ার্ধে আরও ভয়ঙ্কর হয়ে ওঠে নেদারল্যান্ডস। খেলার ৫৬ মিনিটে, ডামফ্রিসের দিকে দুর্দান্ত একটি বল বাড়ান গ্যাকপো। কিন্তু কোনওমতে সেই আক্রমণ প্রতিহত হয়। নিজেদের বল পজিশন ধরে রেখে ক্রমশই যেন রোমানিয়ার ওপর চেপে বসে নেদারল্যান্ডস। কিন্তু ম্যাচের ৬৩ মিনিটে, অফসাইডের জন্য গ্যাকপোর গোল বাতিল করেন রেফারি।

অন্যদিকে, ম্যাচের ৬৮ মিনিটে ডিপের ফ্রিকিক একটুর জন্য বাইরে চলে যায়। তার কিছুক্ষণ বাদে খেলার ৭৩ মিনিটে, একটুর জন্য গ্যাকপোর শট মিস হয়। কিন্তু সেখানেই শেষ নয়। ম্যাচের ৮৩ মিনিটে, গ্যাকপোর বাড়ানো বল থেকেই বুদ্ধিদীপ্ত গোল করে নেদারল্যান্ডসকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন মালেন (Donyell Malen)।

আর খেলার অতিরিক্ত সময়ে, গোল করে রোমানিয়ার কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন সেই মালেন। এই ম্যাচে জোড়া গোল করেন তিনি। সেইসঙ্গে, গোটা ম্যাচে অসাধারণ ফুটবল উপহার দেন কোডি গ্যাকপো।

এই ম্যাচে রোমানিয়া কোনও গোল করতে পারেনি। শেষপর্যন্ত, ৩-০ গোলে এই ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে চলে গেল নেদারল্যান্ডস।

আরও পড়ুনঃ

'এতদিন পর মাকে মনের মতো গিফট দিলাম' বললেন স্পেনের বিস্ময় বালক নিকো উইলিয়ামস, চেনেন তাঁকে?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Hooghly News : হুগলি তে নিখোঁজ পাঁচ ছাত্রী, ২৪ ঘন্টা পর উদ্ধার করলো পুলিশ
Hooghly News : এ যেন ধুম সিনেমার কোনো দৃশ্য। আবার এক দুঃসাহসিক চুরির ঘটনা হুগলির চণ্ডীতলা এলাকায়
গভীর রাতে রিসর্টের দরজায় ওটা কে? ভাইরাল ভিডিও দেখলেই গায়ে কাঁটা দেবে! | Jalpaiguri | Viral Video |
Suvendu Adhikari : 'রাজ্যে ৩৫৫ ধারা জারি করে মমতার থেকে পুলিশ কেড়ে নেওয়া হোক' দাবি শুভেন্দুর
রাশিফল ২ জুলাই ২০২৪ : মঙ্গলবারের রাশিফল, কেমন কাটবে আজ সারাদিন আপনার? দেখে নিন | Rashifal Today