ফের চমক ইস্টবেঙ্গলের! লাল হলুদ ডিফেন্সকে ভরসা দিতে চলে এলেন এই বাঙালি লেফট-ব্যাক

আবারও চমক লাল হলুদের। দলবদলের বাজারে এবার বাঙালি লেফট-ব্যাক (Left-Back) প্রভাত লাকরাকে (Provat Lakra) সই করাল ইস্টবেঙ্গল (East Bengal)।

Subhankar Das | Published : Jul 2, 2024 4:45 PM IST / Updated: Jul 04 2024, 02:08 AM IST

আবারও চমক লাল হলুদের। দলবদলের বাজারে এবার বাঙালি লেফট-ব্যাক (Left-Back) প্রভাত লাকরাকে (Provat Lakra) সই করাল ইস্টবেঙ্গল (East Bengal)।

প্রসঙ্গত, গত মরশুমে সুপার কাপ (Super Cup) ছাড়া আর কোনও বড় ট্রফি ঘরে তুলতে পারেনি লাল হলুদ ব্রিগেড। ডুরান্ড কাপের (Durand Cup) ফাইনালে উঠলেও, চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের (Mohun Bagan Super Giant) কাছে হারতে হয় তাদের। অন্যদিকে, আইএসএল-এ (Indian Super League) সাময়িক ভালো খেললেও, শেষপর্যন্ত আশানুরুপ ফলাফল হয়নি। তাই এবার শুরু থেকেই যেন ঝাঁপাতে চাইছে ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট (Team Management)।

ইতিমধ্যেই গত মরশুমে আইএসএল-এর (ISL) সেরা গোলদাতা দিমিত্রিয়স দিয়ামান্তাকোসকে (Dimitrios Diamantakos) সই করিয়েছে তারা। সেইসঙ্গে, ইস্টবেঙ্গল চুক্তি বাড়িয়ে নিয়েছে সল ক্রেসপোর সঙ্গেও (Saul Crespo)। তার ওপর গত মরশুমে মহামেডান স্পোর্টিং ক্লাবের (Mohammedan Sporting Club) হয়ে দুর্দান্ত ফুটবল খেলা ডেভিডকেও (David) সই করিয়েছে তারা।

অন্যদিকে, হায়দ্রাবাদ এফসি (Hyderabad FC) থেকে জোথানপুইয়াকেও (Mark Zothanpuia) দলে নিয়েছে ইস্টবেঙ্গল (Emami East Bengal)। এমনকি, রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি (Round Glass Punjab FC) থেকে মিডফিল্ডার (Midfielder) মাদিহ তালালকেও (Madih Talal) সই করিয়েছে লাল হলুদ।

আর এবার ইস্টবেঙ্গলে (Emami East Bengal) যোগ দিলেন বঙ্গ তনয় প্রভাত লাকরা (Provat Lakra)। দলের রক্ষণভাগকে শক্তিশালী করতেই তাঁকে সই করাল লাল হলুদ টিম ম্যানেজমেন্ট। মূলত তিনি খেলবেন লেফট-ব্যাক পজিশনে। মোট ২ বছরের চুক্তিতে প্রভাত লাকরা এলেন ইস্টবেঙ্গলে (Emami East Bengal)।

উল্লেখ্য, গত মরশুমে তিনি খেলেন জামশেদপুর এফসির (Jamshedpur FC) হয়ে। আইএসএল-এর (ISL) মঞ্চে এখনও পর্যন্ত তিনি ৫১টি ম্যাচে মাঠে নেমেছেন। তাঁর নামের পাশে রয়েছে ৪টি ক্লিনশিট এবং ৮১টি ইন্টারসেপশন। সেইসঙ্গে, জিতে নিয়েছেন ৫৩টি ট্যাকল এবং সতীর্থদের দিকে বাড়িয়েছেন ৮৪৪টি সফল পাস।

শুধু তাই নয়, প্রভাতের ঝুলিতে রয়েছে ৬টি ব্লকিং, ২২১ টি রিকভারি এবং ৯৯টি ক্লিয়ারেন্স। পরিসংখ্যানই বলে দিচ্ছে যে, তিনি কতটা গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন লাল হলুদের জন্য। স্বভাবতই, তাঁকে নিতে প্রথম থেকেই ঝাঁপান ইস্টবেঙ্গল (East Bengal Club) কর্তারা। আর আসন্ন মরশুমে প্রভাত খেলবেন সেই লাল হলুদেই। মঙ্গলবার, সরকারিভাবে দলের তরফ থেকে সেই কথা জানিয়ে দেওয়া হল।

এদিকে এই প্রসঙ্গে ইস্টবেঙ্গল কোচ কার্লোস কুয়াদ্রাত (Carles Cuadrat) জানিয়েছেন, “লাকরার অভিজ্ঞতা আমাদের দলকে সমৃদ্ধ করবে। আসন্ন মরশুমে ও নিশ্চয়ই ইস্টবেঙ্গলের হয়ে সেরা ফুটবলটাই উপহার দেবে।”

অন্যদিকে, লাল হলুদে সই করে প্রভাত লাকরা বলছেন, “ইস্টবেঙ্গলের হয়ে খেলতে পারা সবসময় গর্বের। আমি ডার্বি নিয়ে ভীষণ উত্তেজিত। লাল হলুদ জার্সি গায়ে আমি নিজের সেরাটা উজাড় করে দিতে চাই।”

 

 

আরও পড়ুনঃ

কলকাতা লিগে কবে কবে নামছে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান? একনজরে তিন প্রধানের সূচি

CFL 2024: প্রথম ম্যাচেই বড় জয় ইস্টবেঙ্গলের, ৭-১ গোলে হারাল টালিগঞ্জ অগ্রগামীকে

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

সামনেই ২১ জুলাই, জেল থেকে ছাড়া পেয়েই একি বললেন আরাবুল! দেখুন | Arabul Islam | TMC | Bhangar News
Crocodile Spotted on Maharashtra Road | মহারাষ্ট্রের রাস্তায় গাড়ির পাশ দিয়ে এগিয়ে চলেছে বিশাল কুমির
Suvendu Adhikari : 'কেন এই রাজ্যে এত হিংসা জবাব দাও মমতা'? প্রশ্ন শুভেন্দু অধিকারীর
'ভাইপো ৫ দিন বসে যা করেছে, আমি ১ মিনিট বসলেই...' বিস্ফোরক শুভেন্দু, দেখুন | Suvendu Adhikari |
Bomb Recovered at Bhatpara : আবারও ভাটপাড়ায় মিলল তাজা বোমা,ব্যাপক উত্তেজনা গোটা এলাকায়