Durand Cup: ডুরান্ড কাপে নামার সুযোগ এসে গেল ডেম্পোর সামনে, কিন্তু কীভাবে?

ডুরান্ড কাপে (Durand Cup) নেই হায়দ্রাবাদ এফসি (Hyderabad FC)। বলা যেতে পারে, নাম তুলে নিল তারা। আর সুযোগ এসে এল ডেম্পোর সামনে।

Subhankar Das | Published : Aug 3, 2024 8:12 AM IST

ডুরান্ড কাপে (Durand Cup) নেই হায়দ্রাবাদ এফসি (Hyderabad FC)। বলা যেতে পারে, নাম তুলে নিল তারা। আর সুযোগ এসে এল ডেম্পোর সামনে।

ইতিমধ্যেই পুরোদমে শুরু হয়ে গেছে এই ফুটবল প্রতিযোগিতা। কলকাতার তিন প্রধানও নেমে পড়েছে মাঠে। কিন্তু হটাৎই সমস্যা। গ্রুপ ই-তে ছিল হায়দ্রাবাদ এফসি। সূত্র মারফৎ জানা যাচ্ছে, চলতি ডুরান্ড কাপে অংশগ্রহণ করছে না তারা। সেক্ষেত্রে বিকল্প দলের নাম ইতিমধ্যেই ভেবে ফেলেছে ডুরান্ড কমিটি (Durand Committee)।

Latest Videos

সূচি অনুযায়ী, আগামী ৫ অগাস্ট ম্যাচ রয়েছে হায়দ্রাবাদ এফসির। কিন্তু সূত্রের খবর, ডুরান্ডে খেলতেই নামবে না হায়দ্রাবাদ। জানা যাচ্ছে, মাত্র ১১ জন ফুটবলারকে রেজিস্ট্রেশন করাতে পেরেছে তারা। তাছাড়া মূলত হায়দ্রাবাদের লক্ষ্য আইএসএল (ISL)। যদিও গত বছর সবার নিচে শেষ করেছিল তারা। মোট ২২টি ম্যাচ খেলে তাদের সংগ্রহে ছিল মাত্র ৮ পয়েন্ট।

শুধু তাই নয়, হায়দ্রাবাদের উপর আবার ব্যানও রয়েছে। সবমিলিয়ে, খুব একটা সুবিধাজনক জায়গায় নেই তারা। তাই বিকল্প দলের কথা ভাবতে শুরু করে দিয়েছে ডুরান্ড কমিটি। সেক্ষেত্রে উঠে এসেছে ডেম্পো এফসির নাম। একসময় ভারতীয় ফুটবলের জায়ান্ট ছিল তারা। আর্মান্দো কোলাসোর কোচিং-এ একের পর এক প্রতিযোগিতায় জয়ের রেকর্ড গড়ে তারা।

এমনকি, গত ২০০৬ সালে ডুরান্ড চ্যাম্পিয়নও হয় গোয়ার এই দলটি। তবে দীর্ঘদিনের সমস্যা কাটিয়ে এবার তারা দ্বিতীয় ডিভিশন আইলিগ (I-League) থেকে যোগ্যতাঅর্জন করে মূলপর্বে জায়গা করে নিয়েছে।

যদিও ডেম্পো (Dempo) ফুটবল দলকে বিকল্প হিসেবে ভাবা হলেও হাতে সময় বড্ড কম। আগামী ৫ অগাস্ট এফসি গোয়ার বিপক্ষে আদৌ ডেম্পো মাঠে নামতে পারবে কিনা সেই নিয়ে কিন্তু সংশয় থেকে যাচ্ছে। সেক্ষেত্রে হয়ত সূচিও বদলাতে হতে পারে ডুরান্ড কমিটিকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |