Mohun Bagan: কলকাতায় চলে এলেন মোহনবাগানের বিধ্বংসী সেন্টার-ফরোয়ার্ড গ্রেগ স্টেওয়ার্ট

শহরে চলে এলেন মোহনবাগানের নতুন বিদেশি গ্রেগ স্টেওয়ার্ট। শুক্রবার, মধ্যরাতে কলকাতায় পা রাখেন এই স্কটিশ সেন্টার-ফরোয়ার্ড।

Subhankar Das | Published : Aug 3, 2024 7:16 AM IST

শহরে চলে এলেন মোহনবাগানের নতুন বিদেশি গ্রেগ স্টেওয়ার্ট। শুক্রবার, মধ্যরাতে কলকাতায় পা রাখেন এই স্কটিশ সেন্টার-ফরোয়ার্ড।

প্রসঙ্গত, গত মরশুমে ডুরান্ড কাপে (Durand Cup) জয় পেয়েছে বাগান শিবির। তাও আবার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে (East Bengal) হারিয়ে। সুপার কাপে (Super Cup) জয় না পেলেও, আইএসএল শিল্ড (ISL Shield) নিজেদের ঝুলিতে আনে সবুজ মেরুন ব্রিগেড।

Latest Videos

আসন্ন মরশুমেও মোহনবাগান সুপার জায়ান্টের (Mohun Bagan Super Giant) সামনে রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। অতএব, শুরু থেকেই সতর্ক টিম ম্যানেজমেন্ট (Team Management)।

আর তাই ৩৪ বছর বয়সী এই অভিজ্ঞ ফুটবলারটিকে দলে নিয়েছেন সবুজ মেরুন কর্তারা। ইতিমধ্যেই অনুশীলনও জোরকদমে শুরু করে দিয়েছে বাগান শিবির। আর এবার দলের সঙ্গে যোগ দিতে কলকাতায় চলে এলেন গ্রেগ স্টেওয়ার্ট (Greg Stewart)।

এদিন তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে দলের কর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন বহু সবুজ মেরুন সমর্থক। সেই চেনা ভঙ্গিতেই স্লোগানের মাধ্যমে তাঁকে স্বাগত জানান সমর্থকরা। কারও হাতে ছিল মোহনবাগানের পতাকা। কারও আবার গলায় স্কার্ফ। সেইসঙ্গে, স্টেওয়ার্টের সঙ্গে সেলফি তোলার আবদারও করলেন অনেকে।

ঠিক ময়দানের প্রিয় ক্লাবের ফুটবলার আসলে যে ভালোবাসার ছবি বারবার ফুটে ওঠে, সেই একই মুহূর্ত আবারও ধরা পড়ল শুক্রবার মাঝরাতে। কার্যত বৃষ্টিকে তোয়াক্কা না করেই হাজির হয়ে যান মোহনবাগান (Mohun Bagan) সমর্থকরা।

উল্লেখ্য, ভারতীয় ফুটবলে পা রাখার আগে তিনি খেলেছেন ইংল্যান্ডের (England) বার্মিংহাম সিটি (Birmingham City F.C) ফুটবল দলের হয়ে। শুধু তাই নয়, স্কটিশ ফুটবল লিগের দল রেঞ্জার্স এফসির (Rangers F.C) হয়েও বেশ ভালো ফুটবল উপহার দেন তিনি। তারপরেই পা রাখেন ভারতীয় ফুটবলে (Indian Football)।

চুটিয়ে খেলেন মুম্বই সিটি এফসি (Mumbai City FC) এবং জামশেদপুর এফসির (Jameshedpur FC) জার্সি গায়ে। আর সেই অভিজ্ঞতাকেই এবার কাজে লাগাতে চাইছে মোহনবাগান সুপার জায়ান্ট। আইএসএল-এর মঞ্চেও তাঁর পরিসংখ্যান নেহাৎ খারাপ নয়।

এখনও পর্যন্ত মোট ৫০টি ম্যাচে মাঠে নেমেছেন তিনি। তাঁর ঝুলিতে রয়েছে ২১টি গোল এবং ২১টি অ্যাসিস্ট। শুধু তাই নয়, সতীর্থদের দিকে বাড়িয়েছেন ১৪৮৭টি সফল পাস। সেইসঙ্গে, ১৩৯টি গোলের সুযোগ তৈরি করার পাশাপাশি তাঁর নামের পাশে রয়েছে ২২৫টি রিকভারি। এমনকি, গোল্ডেন বুটও জেতেন তিনি।

সেই এফিশিয়েন্ট সেন্টার-ফরোয়ার্ডই এবার খেলবেন মোহনবাগানের হয়ে।

 

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |