Durand Cup: রাত পোহালেই ডুরান্ড ফাইনাল, কতটা তৈরি মোহনবাগান? জানুন অনুশীলনের খুঁটিনাটি

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই ডুরান্ড কাপের (Durand Cup) ফাইনাল। শনিবার, কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি মোহনবাগান বনাম নর্থ ইস্ট ইউনাইটেড (Mohun Bagan vs North East United)।

Subhankar Das | Published : Aug 30, 2024 9:36 AM IST / Updated: Aug 30 2024, 03:07 PM IST

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই ডুরান্ড কাপের (Durand Cup) ফাইনাল। শনিবার, কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি মোহনবাগান বনাম নর্থ ইস্ট ইউনাইটেড (Mohun Bagan vs North East United)।

আর এই ম্যাচ ঘিরে টিকিটের চাহিদা একেবারে তুঙ্গে। ক্লাবের বাইরে লম্বা লাইন এবং অনলাইনে সব টিকিট সোল্ড আউট। ইতিমধ্যেই দলের ভরসার অন্যতম নাম বিশাল কেইথ। গোলপোস্টের নিচে তাঁর উপস্থিতি সমর্থকদের অনেকটাই আশ্বস্ত করছে।

Latest Videos

তবে মোলিনার মতে সব প্রতিপক্ষই কঠিন। ওদিকে শুভাশিসের চোট নিয়ে চিন্তায় ছিল ম্যানেজমেন্ট। কিন্তু অনুশীলনে নামতে দেখা গেল তাঁকে। প্রসঙ্গত, মঙ্গলবার বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে সেমিফাইনালে চোট পেয়ে মাঠ ছাড়েন সবুজ মেরুন অধিনায়ক শুভাশিস। এমনকি, একদিন আগেও তাঁর ফাইনাল খেলা নিয়ে প্রশ্ন উঠছিল। তবে সেই চিন্তা আর নেই।

এদিন অনুশীলনে ফুটবলারদের ঘুরিয়ে ফিরিয়ে ডিফেন্সিভ কম্বিনেশনের বিভিন্নরকম পরীক্ষা নিরীক্ষা করতে দেখা গিয়েছে মোহনবাগান কোচকে। অপরদিকে গত মরশুমে সেইরকম কোনও বড় সাফল্য পায়নি নর্থ ইস্ট ইউনাইটেড। তবে এবার সেই দলে বেশ কিছু পরিবর্তনও করেছে তারা।

সবথেকে বড় বিষয়, চলতি ডুরান্ডে ডিফেন্সকে বেশ শক্তিশালী করে উইং দিয়ে লাগাতার আক্রমণে উঠে এসেছে নর্থ ইস্ট। নিঃসন্দেহে সেদিকে নজর রাখবেন মোলিনাও।

তাই এদিন অনুশীলনে উইং-প্লে বরাবর আক্রমণ তুলে আনার পাশাপাশি বিপক্ষকে রুখে দেওয়ার কৌশলও দলকে শেখালেন হেডস্যার। একটি বিষয় পরিষ্কার যে, দলের রক্ষণ কিছুটা দুর্বল। ফলে, ফরোয়ার্ডদের দিয়েই ডিফেন্সিভ স্ক্রিনের মাধ্যমে প্রতিপক্ষের আক্রমণ ঠেকানোর প্রাথমিক পরিকল্পনা করছেন তিনি।

অনুশীলনের শেষদিকে সেট-পিসও প্র্যাকটিস করলেন দিমিত্রি পেত্রাতোস এবং মনবীর সিংরা। অন্যদিকে, পেনাল্টি শ্যুট আউটের জন্য আলাদাভাবে কোনও অনুশীলন করেনি দল। কিন্তু সবুজ মেরুনের যা দলগত ভারসাম্য, তাতে ফাইনালে ভালো ফলাফলের বিষয়ে ভীষণই আশাবাদী সমর্থকরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

কর্মবিরতি অব্যাহত! ‘ভয়ের পরিবেশ’ দূর করার দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা | RG Kar Protest
'CBI-এর রিপোর্টে যা আছে, যেদিন প্রকাশ্যে আসবে...' যা বলেদিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
Rashifal | রাশিফল ১৮ সেপ্টেম্বর : আজ আপনার কপালে কি আছে? দেখুন কি বলছে আজকের রাশিফল
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News