East Bengal: বয়স ভাঁড়ানোর দায়ে অনূর্ধ্ব-১৭ ইয়ুথ লিগ থেকে বহিষ্কৃত ইস্টবেঙ্গল

গত কয়েক বছরের বারবার ফুটবল মাঠে ব্যর্থতার মুখে পড়েছে ইস্টবেঙ্গল। এবার সিনিয়র দল সাফল্য পেলেও, তরুণ দলের জন্য মাঠের বাইরে মুখ পুড়ল লাল-হলুদের।

Soumya Gangully | Published : Mar 1, 2024 6:01 PM IST / Updated: Mar 01 2024, 11:56 PM IST

বেশি বয়সের এক ফুটবলারকে খেলানোর দায়ে অনূর্ধ্ব-১৭ ইয়ুথ লিগ থেকে বহিষ্কৃত হল ইস্টবেঙ্গল। কেরালার মলপ্পুরমের মুথুট ফুটবল অ্যাকাডেমিকেও একই দায়ে অনূর্ধ্ব-১৭ ইয়ুথ লিগ থেকে নির্বাসিত করেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। শুক্রবার এআইএফএফ-এর শৃঙ্খলারক্ষা কমিটি এই সিদ্ধান্তের কথা জানিয়েছে। ইস্টবেঙ্গল ও মুথুট ফুটবল অ্যাকাডেমি একজন করে বেশি বয়সের ফুটবলারকে দলে রেখেছিল। ইস্টবেঙ্গলের কাছে হারের পর বেশি বয়সের একজন ফুটবলারকে খেলানোর অভিযোগ করে মোহনবাগান সুপার জায়ান্ট। সংশ্লিষ্ট ফুটবলারের বিরুদ্ধে জাল আধার কার্ড জমা দেওয়ার অভিযোগও আনা হয়। এই অভিযোগ খতিয়ে দেখে লাল-হলুদকে বহিষ্কারের সিদ্ধান্তের কথা জানিয়ে দিল এআইএফএফ। এই ঘটনায় কলঙ্কিত হল ইস্টবেঙ্গল।

শাস্তির বিরুদ্ধে আবেদন জানাতে পারবে ইস্টবেঙ্গল

এআইএফএফ-এর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'অনূর্ধ্ব-১৭ ইয়ুথ লিগ ২০২৩-২৪-এ অনিকেত কর বা অঙ্কিত কর নামে এক বেশি বয়সের ফুটবলারকে নথিভুক্ত করে ইস্টবেঙ্গল ক্লাব। এর ফলে চলতি মরসুমের এআইএফএফ অনূর্ধ্ব-১৭ ইয়ুথ লিগ থেকে বহিষ্কৃত হল ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গল যদি খেতাব জিতে থাকে, তাহলে সেই খেতাব জয় বাতিল হয়ে যাবে। এআইএফএফ-এর শৃঙ্খলা সংক্রান্ত নিয়মের ৫ নম্বর অনুচ্ছেদে বেশি বয়সের খেলোয়াড়কে দলে রাখা সংক্রান্ত যে শাস্তির কথা বলা হয়েছে, তার ভিত্তিতেই ইস্টবেঙ্গলকে শাস্তি দেওয়া হয়েছে। এছাড়া আর কোনও শাস্তি বা জরিমানা করা হবে না। ইস্টবেঙ্গল ক্লাব এই শাস্তির বিরুদ্ধে আবেদন জানাতে পারবে।'

ইস্টবেঙ্গল শাস্তি পাওয়ায় উল্লসিত মোহনবাগান

অনূর্ধ্ব-১৭ ইয়ুথ লিগ থেকে ইস্টবেঙ্গল বহিষ্কৃত হওয়ায় কটাক্ষ করেছেন মোহনবাগান সচিব দেবাশিস দত্ত। মোহনবাগান সমর্থকরাও সোশ্যাল মিডিয়ায় ইস্টবেঙ্গলকে ব্যঙ্গ করছেন। ইস্টবেঙ্গল সমর্থকরা এই ঘটনায় লজ্জিত ও ক্ষুব্ধ। তাঁরা এই ঘটনার জন্য ক্লাব ম্যানেজমেন্টকেই দায়ী করছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohun Bagan Super Giant: জামশেদপুর এফসি-কে উড়িয়ে আইএসএল-এ দ্বিতীয় স্থানে মোহনবাগান সুপার জায়ান্ট

Kolkata Derby: রাজনীতির কাছে হার ফুটবলের, ১০ মার্চ হচ্ছে না কলকাতা ডার্বি

East Bengal: ওড়িশার বিরুদ্ধে ৩২ সেকেন্ডে বিষ্ণুর গোলের পরেও হার ইস্টবেঙ্গলের

Share this article
click me!