আইএসএল-এর শুরু থেকেই আনোয়ার আলিকে খেলানোর চেষ্টা, দিল্লি হাইকোর্টে ইস্টবেঙ্গল

আনোয়ার আলির শাস্তির রায়ের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে আবেদন জানিয়েছে ইস্টবেঙ্গল এবং দিল্লি এফসি। এই রায় অনুযায়ী, আনোয়ারকে চার মাসের জন্য নির্বাসিত থাকতে হবে এবং মোহনবাগান সুপার জায়ান্টকে মোট ১২.৯ কোটি টাকা জরিমানা দিতে হবে।

Soumya Gangully | Published : Sep 12, 2024 4:00 PM IST / Updated: Sep 12 2024, 10:10 PM IST

আনোয়ার আলির শাস্তির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে আবেদন জানাল ইস্টবেঙ্গল। একইসঙ্গে দিল্লি এফসি-ও আদালতের দ্বারস্থ হয়েছে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটি রায় দিয়েছে, চার মাসের জন্য নির্বাসিত থাকবেন আনোয়ার। ১২ কোটি ৯০ লক্ষ টাকা জরিমানা পাবে মোহনবাগান সুপার জায়ান্ট। আনোয়ার, ইস্টবেঙ্গল ও দিল্লি এফসি একসঙ্গে মোহনবাগান সুপার জায়ান্টকে এই টাকা দেবে। প্লেয়ার স্ট্যাটাস কমিটি আরও বলেছে, ইস্টবেঙ্গল ও দিল্লি এফসি আগামী দু'টি ট্রান্সফার উইন্ডোতে নতুন করে কোনও ফুটবলারকে সই করাতে পারবে না। ফলে আগামী জানুয়ারি এবং জুন থেকে অগাস্টের মধ্যে কোনও বিদেশি বা ভারতীয় ফুটবলারকে দলে নিতে পারবে না ইস্টবেঙ্গল। এই শাস্তি বহাল থাকলে চলতি মরসুমের পুরো সময় এবং আগামী মরসুমের শুরুর কয়েক মাস বর্তমান দল নিয়েই খেলতে হবে ইস্টবেঙ্গলকে। এর মধ্যে যদি কোনও বিদেশি ফুটবলার চোট পান, তাহলে তাঁর পরিবর্ত ফুটবলারও নেওয়া যাবে না। এই কারণেই আদালতের দ্বারস্থ হল ইস্টবেঙ্গল।

আইএসএল-এর শুরু থেকেই আনোয়ারকে খেলানোর চেষ্টা

Latest Videos

আনোয়ার ও দল শাস্তি পাওয়ার পর থেকেই আইনজীবীদের সঙ্গে আলোচনা শুরু করেন ইস্টবেঙ্গল কর্তারা। সরাসরি সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সঙ্গে সংঘাতে না জড়ালেও, প্লেয়ার স্ট্যাটাস কমিটির রায়ের উপর স্থগিতাদেশ চাইছে ইস্টবেঙ্গল। দিল্লি হাইকোর্ট যদি প্লেয়ার স্ট্যাটাস কমিটির রায় স্থগিত করে দেয়, তাহলেই আইএসএল-এ লাল-হলুদ জার্সি পরে খেলতে পারবেন আনোয়ার

রক্ষণ নিয়ে সমস্যায় ইস্টবেঙ্গল

ডুরান্ড কাপে দলকে ভরসা দিতে পারেননি ইস্টবেঙ্গল ও জাতীয় দলের ডিফেন্ডার লালচুংনুঙ্গা। ফলে সব ম্যাচেই গোল হজম করে দল। আইএসএল-এ চার মাস আনোয়ারকে খেলাতে না পারলে রক্ষণ নিয়ে সমস্যায় পড়বেন লাল-হলুদের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। এই কারণেই আনোয়ারকে খেলাতে মরিয়া ইস্টবেঙ্গল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'ডুরান্ড কাপ ভুলে গিয়েছি, আমাদের নজর আইএসএল-এ,' বার্তা সবুজ-মেরুন কোচের

কাস্টমসের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৪-১ জয়, কলকাতা লিগে সুপার সিক্সেও অপ্রতিরোধ্য ইস্টবেঙ্গল

ভবানীপুরের বিরুদ্ধে সহজ জয়, কলকাতা লিগে সুপার সিক্সের শুরুতেই ছন্দে মহামেডান স্পোর্টিং

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |