CFL 2024: প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান, ভবানীপুরের বিরুদ্ধে ১-১ গোলে ড্র

জয় দিয়েই যাত্রা শুরু করল মোহনবাগান। মঙ্গলবার, কলকাতা লিগের (Calcutta Football League) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় মোহনবাগান বনাম ভবানীপুর ফুটবল ক্লাব (Mohun Bagan vs Bhawanipore Football Club)। এই খেলায় আটকে গেল মোহনবাগান, ম্যাচ ড্র ১-১ গোলে।  

Subhankar Das | Published : Jul 2, 2024 11:29 AM IST / Updated: Jul 02 2024, 06:08 PM IST

জয় দিয়েই যাত্রা শুরু করল মোহনবাগান। মঙ্গলবার, কলকাতা লিগের (Calcutta Football League) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় মোহনবাগান বনাম ভবানীপুর ফুটবল ক্লাব (Mohun Bagan vs Bhawanipore Football Club)। এই খেলায় আটকে গেল মোহনবাগান, ম্যাচ ড্র ১-১ গোলে।

খেলার শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াইতে জমে ওঠে ম্যাচ। আক্রমণে উঠে আসা শুরু করে ভবানীপুর (Bhawanipore)। বিশেষ করে জোজো (Jojo), সফিউল (Safiul) এবং জিতেন মুর্মুর (Jiten Murmu) কথা বলতেই হয়। বারংবার মাঝমাঠ থেকে খেলা তৈরি করে সবুজ মেরুন ডিফেন্সের ওপর চাপ বাড়াতে থাকেন তারা।

কিন্তু হাল ছাড়েনি সবুজ মেরুন ব্রিগেড। পাল্টা অ্যাটাক উঠে আসে মোহনবাগানও। ধীরে ধীরে খেলার কন্ট্রোল নিতে শুরু করেন সুহেইলরা (Suhail)। সেইসঙ্গে, ফারদিন আলি মোল্লা (Fardin Ali Molla) এবং সালাউদ্দিন (Salah) ক্রমাগত খেলা তৈরি করতে থাকেন। আর সেই সুবাদেই গোলের দরজা খুলে যায়। ম্যাচের ৮ মিনিটে, ফ্রিকিক থেকে গোল করে সবুজ মেরুনকে এগিয়ে দেন শিবাজিৎ সিং (Sibajit Singh)। সেইসঙ্গে, মোহনবাগান এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

কিন্তু গোল খাওয়ার পরেও, খেলা থেকে হারিয়ে যায়নি ভবানীপুর। বারবার তারা কাউন্টার অ্যাটাকে (Counter Attack) উঠে আসে। বৃথা যায়নি তাদের সেই চেষ্টা। খেলার ২৮ মিনিটে, অধিনায়ক জিতেন মুর্মুর গোলে সমতা ফেরায় ভবানীপুর। কার্যত, ম্যাচে ফিরে আসে তারা। খেলার ফলাফল তখন ১-১। তারপর আর কোনও পক্ষই আর গোল করতে পারেনি।

শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় ১-১ ফলাফল নিয়েই।

আরও পড়ুনঃ

ছুটবে এবার পালতোলা নৌকা! মোহনবাগানে চলে এলেন এই তরুণ সেন্টার-ফরোয়ার্ড

দ্বিতীয়ার্ধে, মোহনবাগান মিডফিল্ডার টাইসনকে (Taison) বেশ সপ্রতিভ লাগে। যদিও উইং-প্লে সেভাবে দেখা যায়নি এই ম্যাচে। অন্যদিকে, ভবানীপুর কোচ জোজোকে তুলে মাঠে নামান বাসুদেব (Basudeb)। ফলে, ভবানীপুরের খেলায় কিছুটা বাড়তি গতি আসে।

সবুজ মেরুন ব্রিগেডেও দুটি পরিবর্তন করেন কোচ। ফারদিনের পরিবর্তে মাঠে নামেন ব্রিজেশ গিরি (Brijesh Giri) এবং এংসনের (Engson) বদলে আসেন টংসিন (Tongsin)। এদিকে ম্যাচের ৭৪ মিনিটে, সুহেইল ভাটের শট বারপোস্টের ওপর দিয়ে চলে যায়।

তবে এই ম্যাচে মোহনবাগানের ডিফেন্স খুব একটা ভালো সংকেত দিল না। একের পর এক অ্যাটাক উঠে আসে ভবানীপুরের পক্ষ থেকে। সবথেকে বড় বিষয়, মাঝমাঠে ডিফেন্সিভ স্ক্রিন হিসেবে সঠিক দায়িত্ব পালন করতে পারেননি সবুজ মেরুন ফুটবলাররা।

খেলার অতিরিক্ত সময়ে, দুরন্ত একটি সেভ করেন ভবানীপুর ফুটবল দলের গোলরক্ষক প্রিয়ান্ত সিং (Priyant Singh)।

মোহনবাগান শেষদিকে একাধিক আক্রমণ তুলে আনলেও দ্বিতীয় গোলের মুখ দেখতে পারেনি তারা। দুই পক্ষের কেউই আর গোল করতে পারেনি এই ম্যাচে। শেষপর্যন্ত, খেলা শেষ হয় ১-১ ফলাফল নিয়েই।

ম্যাচের সেরা মোহনবাগানের শিবাজিৎ সিং।

আরও পড়ুনঃ

কলকাতা লিগে কবে কবে নামছে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান? একনজরে তিন প্রধানের সূচি

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

অধিকারী পরিবারের ৩ জনই আশঙ্কাজনক! আক্রান্ত BJP পরিবার, চাঞ্চল্য সোনারপুরে! | BJP News | Sonarpur |
Suvendu Adhikari : 'আমি অভিষেককে বাগদার ঠাকুরবাড়ি অপবিত্র করতে দেব না' হুংকার শুভেন্দুর
'নবান্ন থেকে মমতা ফোন করেছিল...' কি বলেছে জানিয়ে দিলেন শুভেন্দু! দেখুন | Suvendu Adhikari | BJP |
Hardik Pandya : 'যখন সবাই Booing করত, কষ্ট পেলেও মুখ খুলিনি' মোদীর সামনে অকপট হার্দিক
Agnimitra Paul : মহুয়া মৈত্রকে এ কি বললেন অগ্নিমিত্রা? আসুন দেখে নি গোটা ভিডিও টি