শক্তি বৃদ্ধি লাল হলুদ ডিফেন্সের, এই দুই ফুটবলারের সঙ্গে এবার চুক্তি বাড়াল ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গলে থেকে যাচ্ছেন মহম্মদ রাকিপ এবং নিশু কুমার। বিবৃতি দিয়ে জানাল লাল হলুদ।

Subhankar Das | Published : Jun 28, 2024 3:10 PM IST / Updated: Jun 30 2024, 05:38 PM IST

ইস্টবেঙ্গলে থেকে যাচ্ছেন মহম্মদ রাকিপ এবং নিশু কুমার। বিবৃতি দিয়ে জানাল লাল হলুদ।

দলবদলের বাজারে এবার আরও একটু নিজেদের গুছিয়ে নিল ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট। প্রসঙ্গত, গত মরশুমে সুপার কাপ (Super Cup) ছাড়া আর কোনও বড় ট্রফি ঘরে তুলতে পারেনি লাল হলুদ ব্রিগেড। ডুরান্ড কাপের (Durand Cup) ফাইনালে উঠলেও, চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের (Mohun Bagan) কাছে হারতে হয় তাদের।

অন্যদিকে, আইএসএল-এ (Indian Super League) সাময়িক ভালো খেললেও, শেষপর্যন্ত আশানুরুপ ফলাফল হয়নি। তাই এবার শুরু থেকেই যেন ঝাঁপাতে চাইছে ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট (Team Management)।

ইতিমধ্যেই গত মরশুমে আইএসএল-এর (ISL) সেরা গোলদাতা দিমিত্রিয়স দিয়ামান্তাকোসকে (Dimitrios Diamantakos) সই করিয়েছে তারা। সেইসঙ্গে, ইস্টবেঙ্গল চুক্তি বাড়িয়ে নিয়েছে সল ক্রেসপোর সঙ্গেও (Saul Crespo)। তার ওপর গত মরশুমে মহামেডান স্পোর্টিং ক্লাবের (Mohammedan Sporting Club) হয়ে দুর্দান্ত ফুটবল খেলা ডেভিডকেও (David) সই করিয়েছে তারা। অন্যদিকে, হায়দ্রাবাদ এফসি (Hyderabad FC) থেকে জোথানপুইয়াকেও (Mark Zothanpuia) দলে নিয়েছে ইস্টবেঙ্গল।

এমনকি, রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি (Round Glass Punjab FC) থেকে মিডফিল্ডার মাদিহ তালালকেও (Madih Talal) সই করিয়েছে লাল হলুদ। সেইসঙ্গে, রক্ষণভাগের খেলোয়াড় হিজাজি মাহেরের (Hijazi Maher) সঙ্গেও চুক্তি বৃদ্ধি করেছে তারা। আর এবার ২৪ বছর বয়সী ভারতীয় রাইট-ব্যাক (Right-Back) মহম্মদ রাকিপ (Mohamad Rakip) এবং ২৬ বছর বয়সী লেফট-ব্যাক (Left-Back) নিশু কুমারকেও (Nishu Kumar) ধরে রাখল ইস্টবেঙ্গল।

শুক্রবার, ইস্টবেঙ্গলের (Emami East Bengal) তরফ থেকে সরকারিভাবে এই কথা জানিয়ে দেওয়া হয়। অন্যদিকে, এখনও পর্যন্ত আইএসএল-এর (ISL) মঞ্চে মোট ৬৪টি ম্যাচে মাঠে নেমেছেন রাকিপ। ডিফেন্ডার (Defender) হিসেবে রেখেছেন ৮টি ক্লিনশিট। সেইসঙ্গে, তাঁর নামের পাশে রয়েছে ৪৫টি ইন্টারসেপশন, ৯টি ব্লকিং এবং ২০৭টি রিকভারি।

শুধু তাই নয়, বিপক্ষের থেকে জিতে নিয়েছেন ৭৯টি সঠিক ট্যাকল। সেইসঙ্গে, ১২৫৩টি সঠিক পাস বাড়িয়েছেন সতীর্থদের দিকে। ফলে, তাঁকে কিছুতেই ছাড়তে রাজি নয় ইস্টবেঙ্গল (East Bengal Club)। তাই রাকিপের (Rakip) সঙ্গে চুক্তি বাড়িয়ে নিল লাল হলুদ।

অন্যদিকে, নিশু কুমারও কিন্তু পিছিয়ে নেই। এখনও পর্যন্ত আইএসএল-এর মঞ্চে মোট ১০২টি ম্যাচ খেলেছেন তিনি। তাঁর নামের পাশে রয়েছে ১৯টি ক্লিনশিট, ৮৯টি ইন্টারসেপশন, ১৭টি ব্লকিং এবং ৩৭৯টি রিকভারি। এছাড়াও গোলের দরজা খোলার জন্য করেছেন ৫টি অ্যাসিস্ট।

শুধু তাই নয়, বিপক্ষের বিরুদ্ধে জিতে নিয়েছেন ৭৭টি সঠিক ট্যাকল। অন্যদিকে, ১৫৩টি ক্লিয়ারেন্স ছাড়াও সতীর্থদের দিকে নিশু বাড়িয়েছেন ২১০০টি সফল পাস। ডিফেন্ডার হিসেবে একদমই খারাপ পরিসংখ্যান নয়। তাই এবার নিশুকেও রেখে দেওয়ার সিদ্ধান্ত নিল ইস্টবেঙ্গল (East Bengal Club)।

আসন্ন মরশুমে রক্ষণভাগ সামলানোর গুরুদায়িত্ব রইল এই দুই তরুণ ফুটবলারের হাতে। মহম্মদ রাকিপ এবং নিশু কুমারকে আগামী মরশুমের জন্যও ধরে রাখল ইস্টবেঙ্গল (East Bengal Club)।

 

 

আরও পড়ুনঃ

মাঝমাঠে এবার উঠবে ঝড়! ইস্টবেঙ্গলে সই করা নতুন বিদেশি মিডফিল্ডারের পরিসংখ্যান জানেন?

কলকাতা লিগে কবে কবে নামছে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান? একনজরে তিন প্রধানের সূচি

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Nadia News : পাচার হচ্ছিল রেশনের বস্তা বস্তা চাল! ধরা পড়তেই টাকা দিয়ে পালানর চেষ্টা, শেষে যা হল!
Narendra Modi : 'তোমাদের জন্য ১৪০ কোটি দেশবাসী গর্বিত' বিরাট-রোহিতদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর
Suvendu Adhikari : 'নিম্ন মেধার অর্ধ শিক্ষিত মুখ্যমন্ত্রী হলে যা হয়..' মমতাকে তীব্র আক্রমণে শুভেন্দু
Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা