Lionel Messi: আর্থিক সমস্যায় জেরবার, মেসির সঙ্গে চুক্তি স্থগিত বাইজুসের

গত দেড় দশকে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। তাঁর জনপ্রিয়তাকে কাজে লাগাচ্ছে বিভিন্ন সংস্থা। তবে নিজেদের সমস্যায় মেসিকে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসেবে আর রাখতে পারছে না বাইজুস।

Soumya Gangully | Published : Feb 5, 2024 12:32 PM IST / Updated: Feb 05 2024, 07:00 PM IST

লিওনেল মেসির সঙ্গে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসাডারের চুক্তি স্থগিত রাখার কথা ঘোষণা করল এড-টেক কোম্পানি বাইজুস। সোমবার এই খবর জানা গিয়েছে। ২০২২ সালের নভেম্বরে মেসির সঙ্গে ৩ বছরের চুক্তির কথা ঘোষণা করে বাইজুস। 'সবার জন্য শিক্ষা' সংক্রান্ত প্রচারের জন্যই মেসির সঙ্গে চুক্তি করা হয়। তবে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই স্থগিত করে দেওয়া হল। আর্থিক সমস্যাই এর কারণ বলে জানা গিয়েছে। ভবিষ্যতে আর্থিক পরিস্থিতির উন্নতি হলে ফের মেসির সঙ্গে চুক্তি করা হবে কি না সে বিষয়ে এখনও বাইজুসের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

মেসির সঙ্গে চুক্তি নিয়ে নীরব বাইজুস

বাইজুসের নাম প্রকাশে অনিচ্ছুক এক এগজিকিউটিভ জানিয়েছেন, 'আমাদের এখন আর্থিক সমস্যা চলছে। আমাদের হাতে প্রয়োজনীয় অর্থ নেই। এছাড়া সংস্থায় আরও কিছু গুরুতর সমস্যা রয়েছে। সেই কারণেই লিওনেল মেসির সঙ্গে চুক্তি স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।' বাইজুস সংস্থার পক্ষ থেকে অবশ্য সরকারিভাবে এ বিষয়ে কোনও বিবৃতি জারি করা হয়নি। মেসির সঙ্গে চুক্তি বাবদ প্রতি বছর ৫০ থেকে ৭০ লক্ষ মার্কিন ডলার করে দেওয়ার কথা ছিল। প্রথম বছর সেই অর্থ দেয় বাইজুস। কিন্তু তারপর আর মেসিকে অর্থ দেওয়া সম্ভব হয়নি। মেয়াদ শেষ হওয়ার আগেই চুক্তি বাতিল করার সম্ভাবনাও রয়েছে।

বাইজুস থেকে সরে গিয়েছেন শাহরুখ খান

ভারতে বাইজুস মূলত পরিচিত হয় বলিউড বাদশা শাহরুখ খানের জন্যই। তিনি এই এড-টেক কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসাডার ছিলেন। কিন্তু ২০২৩ সালের মাঝামাঝি সময়েই এই সংস্থার সঙ্গে শাহরুখের চুক্তি শেষ হয়ে গিয়েছে। যৌথ সম্মতিতেই চুক্তি ছিন্ন করা হয়েছে বলে জানানো হয়েছে। এই সংস্থার সঙ্গে আর যুক্ত থাকতে রাজি নন শাহরুখ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

2026 FIFA World Cup: প্রথমবার হতে চলেছে ৪৮ দলের বিশ্বকাপ, সূচি প্রকাশ ফিফার

Premier League: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সহজ জয়, চেলসির দুর্দশা অব্যাহত

Arsenal Vs Liverpool: লিভারপুলকে ৩-১ উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়নশিপের দৌড়ে আর্সেনাল

Read more Articles on
Share this article
click me!