East Bengal: কলকাতা লিগ, প্রস্তুতি ম্যাচে জয়, ছন্দে ফেরার লক্ষ্যে ইস্টবেঙ্গল

গত কয়েকটি মরসুমের ব্যর্থতার পর এবার ঘুরে দাঁড়ানোর আশায় ছিল লাল-হলুদ শিবির। কিন্তু মরসুম কিছুটা গড়াতেই ফের হতাশা গ্রাস করছে ইস্টবেঙ্গলকে।

Soumya Gangully | Published : Oct 30, 2023 6:34 PM IST / Updated: Oct 31 2023, 12:57 AM IST

সোমবার জোড়া ম্যাচে জয় পেল ইস্টবেঙ্গল। প্রথমে কলকাতা প্রিমিয়ার লিগের ম্যাচে ডায়মন্ড হারবার এফসি-কে ৪-১ গোলে উড়িয়ে দেয় বিনো জর্জের দল। এরপর প্রস্তুতি ম্যাচে মহামেডান স্পোর্টিং ক্লাবকে ৪-০ উড়িয়ে দিল লাল-হলুদ ব্রিগেড। গোল করলেন হেভিয়ের সিভেরিও, হোসে পার্দো, ভি পি সুহের ও নিশু কুমার। তবে এই ম্যাচে চোট পেয়েছেন নন্দকুমার শেখর। ৪ নভেম্বর ঘরের মাঠে আইএসএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচে কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হবে ইস্টবেঙ্গল। তার আগে নন্দকুমারের চোট দলের জন্য উদ্বেগের। এবারের আইএসএল-এর প্রথম ম্যাচে জামশেদপুর এফসি-র সঙ্গে গোলশূন্য ড্র করে ইস্টবেঙ্গল। দ্বিতীয় ম্যাচে হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে ২-১ গোলে জয় পায় লাল-হলুদ। কিন্তু এরপর তৃতীয় ম্যাচে বেঙ্গালুরু এফসি এবং চতুর্থ ম্যাচে এফসি গোয়ার কাছে হেরে যায় ইস্টবেঙ্গল। ফলে কিছুটা চাপে পড়ে গিয়েছে কার্লেস কুয়াদ্রাতের দল।

কলকাতা লিগে রানার্স হওয়ার লক্ষ্যে লাল-হলুদ

এবারের কলকাতা লিগে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে ছিল ইস্টবেঙ্গল। কিন্তু সুপার সিক্সের ম্যাচে মহামেডান স্পোর্টিংয়ের কাছে হেরে পিছিয়ে পড়ে লাল-হলুদ। এরপর মোহনবাগান সুপার জায়ান্টকে হারিয়ে কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়েছে মহামেডান স্পোর্টিং। তবে লিগের ফয়সলা হয়ে গেলেও, রানার্স হওয়ার লক্ষ্যে অভিষেক কুঞ্জম, মহীতোষ রায়রা। ১৫ ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে এখন লিগ টেবলে দ্বিতীয় স্থানে লাল-হলুদ। ১১টি ম্যাচ জিতেছে ইস্টবেঙ্গল। ড্র ৩ ম্যাচে এবং হার মাত্র ১ ম্যাচে। মহামেডান স্পোর্টিংয়ের কাছে না হারলে চ্যাম্পিয়ন হতে পারত লাল-হলুদ। কিন্তু এই হারের ফলেই লিগ খেতাব হাতছাড়া হল।

ডায়মন্ড হারবারের বিরুদ্ধে বড় ব্যবধান জয় লাল-হলুদের

সোমবার ডায়মন্ড হারবার এফসি-র বিরুদ্ধে ইস্টবেঙ্গলের হয়ে গোল করেন জেসিন টি কে, মহীতোষ, তুহিন দাস ও অভিষেক। ডায়মন্ড হারবারেরর হয়ে একমাত্র গোল করেন রাহুল পাসোয়ান। ৩৬ মিনিটে প্রথম গোল করে লাল-হলুদকে এগিয়ে দেন জেসিন। প্রথমার্ধের শেষদিকে সমতা ফেরান রাহুল। এরপর ৬০ মিনিটে ফের ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন মহীতোষ। ৭৮ মিনিটে ব্যবধান বাড়ান তুহিন। এরপর ৯০ মিনিটে ম্যাচের শেষ গোল করেন অভিষেক।

ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে লাল-হলুদ

এবারের আইএসএল-এ ৪ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে ইস্টবেঙ্গল। পরপর ২ ম্যাচ হেরে চাপে পড়ে গিয়েছেন লালচুংনুঙ্গারা। লিগ টেবলে উপরের দিকে যেতে হলে জয় ছাড়া উপায় নেই। কেরালা ব্লাস্টার্স ম্যাচ থেকেই ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে লাল-হলুদ।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Luis Rubiales: 'প্রকাশ্যে চুমু খাওয়া এই দেশে অপরাধ…', নির্বাসিত লুই রুবিয়ালেস

Ligue 1: ফ্রান্সের ঘরোয়া লিগে ম্যাচ শুরুর আগেই লিঁয়র টিম বাসে হামলা মার্সেই সমর্থকদের, রক্তাক্ত কোচ

Share this article
click me!