East Bengal Club: হাঁটুর চোটে কয়েক মাস মাঠের বাইরে, আইএসএল-এ অনিশ্চিত জর্ডন এলসে

ইস্টবেঙ্গলে হঠাৎই ছন্দপতন। ডুরান্ড কাপ ফাইনালে হারের পাশাপাশি অস্ট্রেলিয়ান ডিফেন্ডার জর্ডন এলসের চোটে সমস্যায় পড়ে গিয়েছে লাল-হলুদ শিবির।

Soumya Gangully | Published : Sep 4, 2023 2:43 PM IST / Updated: Sep 13 2023, 12:43 PM IST

রবিবার ডুরান্ড কাপ ফাইনালে মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে প্রথমার্ধেই চোট পেয়ে মাঠ ছাড়তে হয় ইস্টবেঙ্গলের অস্ট্রেলিয়ান ডিফেন্ডার জর্ডন এলসেকে। তিনি যেভাবে মাঠ ছাড়েন, তখনই আশঙ্কা করা হয়েছিল, চোট গুরুতর। রবিবার সন্ধে থেকেই আলোচনা শুরু হয়ে যায়, এই মরসুমে আর মাঠে নামতে পারবেন না এই ডিফেন্ডার। তবে সোমবার চোট পরীক্ষা করা পর্যন্ত কিছুটা আশা ছিল। তবে এদিন ক্লাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, হাঁটুর চোটের জন্য এলসেকে কয়েক মাস মাঠের বাইরে থাকতে হবে। ঠিক কতদিন এই ডিফেন্ডারের পক্ষে খেলা সম্ভব হবে না, সেটা অবশ্য এখনই বলা সম্ভব নয়। তবে এলসের পক্ষে হয়তো এবারের আইএসএল-এ খেলা সম্ভব হবে না। যদিও তাঁর পরিবর্ত হিসেবে কারও নাম এখনও ঘোষণা করা হয়নি।

ইস্টবেঙ্গলের পক্ষ থেকে জানানো হয়েছে, 'এই কঠিন সময়ে আমরা জর্ডনের পাশে থাকব। ওর দ্রুত সুস্থতা কামনা করছি।'

দীর্ঘদেহী সেন্টার ব্যাক এলসের সঙ্গে লালচুংনুঙ্গার জুটি বেশ জমে উঠেছিল। আইএসএল-এ এই জুটির উপরেই ভরসা করছিল লাল-হলুদ শিবির। রক্ষণ সামলানোর পাশাপাশি গোলও করছিলেন এলসে। ডুরান্ড কাপে তিনি ভালো পারফরম্যান্স দেখান। ফলে কোচ কার্লেস কুয়াদ্রাত, সমর্থকরাও খুশি ছিলেন। কিন্তু এই ডিফেন্ডারের চোটে পরিস্থিতি বদলে গেল। এখন আবার নতুন করে দল সাজাতে হবে কুয়াদ্রাতকে। হয়তো এশিয়ান কোটায় অন্য কোনও ডিফেন্ডারকে দলে নেবে ইস্টবেঙ্গল

২০১১ থেকে সিনিয়র পর্যায়ে পেশাদার ফুটবল খেলছেন এলসে। তিনি কলকাতায় আসার আগে অস্ট্রেলিয়ার একাধি ক্লাবের হয়ে খেলেন। প্যারা হিলস নাইটস, অ্যাডিলেড ইউনাইটেড, নিউক্যাসল জেটস, পারথ গ্লোরির হয়ে খেলার পর কলকাতায় আসেন এই ডিফেন্ডার। ২০১৩ থেকে ২০২১ পর্যন্ত অ্যাডিলেড ইউনাইটেডে ছিলেন এলসে। এই ক্লাবের হয়ে তিনি ১২৪টি ম্যাচ খেলেন। এ লিগ প্রিমিয়ারশিপ, এ লিগ চ্যাম্পিয়নশিপ, এফএফএ কাপ জিতেছেন। ইস্টবেঙ্গলের হয়ে শুরুটা দারুণভাবে করেন। ডুরান্ড কাপ জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু ফাইনালে ০-১ হারতে হল। সেই হারের চেয়েও এলসের চোট লাল-হলুদকে বেশি সমস্যায় ফেলে দিয়েছে।

এবারের আইএসএল-এর সূচি এখনও ঘোষণা করা হয়নি। তবে সেপ্টেম্বরের শেষদিকেই শুরু হয়ে যেতে পারে লিগ। ফলে প্রস্তুতির জন্য খুব বেশি সময় নেই। এই পরিস্থিতিতে এলসের পরিবর্ত ডিফেন্ডার নেওয়ার ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে লাল-হলুদ ম্যানেজমেন্টকে।

আরও পড়ুন-

Mohun Bagan Supar Gaint : ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বদলা, সবুজ-মেরুন শিবিরে উচ্ছ্বাস

Kolkata Derby: নায়ক দিমিত্রিওস পেট্রাটস, ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন ১০ জনের মোহনবাগান

Mohammedan Sporting Club: ম্যাচ চলাকালীন অসুস্থ হয়ে মহামেডান স্পোর্টিং সমর্থকের মৃত্যু

Read more Articles on
Share this article
click me!