English Premier League: শেফিল্ড ইউনাইটেডকে ৫-০ উড়িয়ে টটেনহ্যামের সঙ্গে ব্যবধান কমাল আর্সেনাল

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগ দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছে টটেনহ্যাম হটস্পার। তবে টটেনহ্যামকে তাড়া করছে আর্সেনাল, ম্যাঞ্চেস্টার সিটি, লিভারপুল। 

Soumya Gangully | Published : Oct 28, 2023 6:09 PM IST / Updated: Oct 29 2023, 12:44 AM IST

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে শেফিল্ড ইউনাইটেডকে ৫-০ উড়িয়ে দিল আর্সেনাল। এই জয়ের ফলে লিগ টেবলের শীর্ষে থাকা টটেনহ্যাম হটস্পারের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়ে আনল আর্সেনাল। ১০ ম্যাচ খেলে টটেনহ্যামের পয়েন্ট ২৬। ১০ ম্যাচ খেলে ১০ পয়েন্ট পেয়েছে আর্সেনাল। তৃতীয় স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটি ৯ ম্যাচ খেলে ২১ পয়েন্ট পেয়েছে। ৪ নম্বরে থাকা লিভারপুল ৯ ম্যাচ খেলে ২০ পয়েন্টে আছে। পঞ্চম স্থানে থাকা অ্যাস্টন ভিলা ৯ ম্যাচ খেলে ১৯ পয়েন্ট পেয়েছে। ফলে প্রথম পাঁচটি দলের মধ্যে পয়েন্টের ব্যবধান বেশি নয়। যে কোনও ম্যাচের পরেই লিগ টেবলে রদবদল হতে পারে।

এডি এনকেইটার হ্যাটট্রিক

শেফিল্ড ইউনাইটেডের বিরুদ্ধে আর্সেনালের হয়ে হ্যাটট্রিক করলেন এডি এনকেইটা। তিনি ২৮ মিনিটে প্রথম গোল করে গানার্সদের এগিয়ে দেন। প্রথমার্ধের শেষে ১-০ এগিয়েছিল আর্সেনাল। ৫০ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন এনকেইটা। তিনি ৫৮ মিনিটে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন। ৮৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান ফ্যাবিও ভিয়েইরা। সংযোজিত সময়ের ষষ্ঠ মিনিটে ব্যবধান বাড়ান তাকেহিরো তোমিয়াসু।

টটেনহ্যামের সহজ জয়

ইংলিশ প্রিমিয়ার লিগের অন্য ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে হারিয়ে দিল টটেনহ্যাম। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৫৩ মিনিটে জোয়েল ওয়ার্ডের আত্মঘাতী গোলে এগিয়ে যায় টটেনহ্যাম। ৬৬ মিনিটে ব্যবধান বাড়ান সন হিইং-মিন। সংযোজিত সময়ের চতুর্থ মিনিটে ক্রিস্টাল প্যালেসের হয়ে ব্যবধান কমান জর্ডন আয়িউ। 

ফের হার চেলসির

ইংলিশ প্রিমিয়ার লিগে ফের হেরে গেল চেলসি। শনিবার ব্রেন্টফোর্ডের কাছে ০-২ হেরে গেল চেলসি। ৫৮ মিনিটে প্রথম গোল করে ব্রেন্টফোর্ডকে এগিয়ে দেন ইথান পিনক। সংযোজিত সময়ের ষষ্ঠ মিনিটে ব্যবধান বাড়ান ব্রায়ান এমবিউমো। এই হারের ফলে ১০ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ১১ নম্বরে চেলসি। অন্যদিকে, ১০ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে ব্রেন্টফোর্ড। অন্য ম্যাচে বার্নলিকে ২-১ গোলে হারিয়ে দিল বর্নমাউথ। ১১ মিনিটে প্রথম গোল করে বার্নলিকে এগিয়ে দেন চার্লি টেলর। ২২ মিনিটে সমতা ফেরান অ্যান্টনি সেমেনিও। ৭৬ মিনিটে জয়সূচক গোল করেন ফিলিপ বিলিং। উলভসের সঙ্গে ২-২ ড্র করল নিউক্যাসল ইউনাইটেড এফসি। ২২ মিনিটে প্রথম গোল করে নিউক্যাসলকে এগিয়ে দেন ক্যালাম উইলসন। ৩৬ মিনিটে ব্যবধান কমান মারিও লেমিনা। প্রথমার্ধের সংযোজিত সময়ে ফের গোল করে নিউক্যাসলকে এগিয়ে দেন ক্যালাম। ৭১ মিনিটে সমতা ফেরান হোয়াং হি-চ্যান।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

Barcelona Vs Real Madrid: বার্সেলোনার বিরুদ্ধে পিছিয়ে পড়েও এল ক্লাসিকো জয় রিয়াল মাদ্রিদের

Lionel Messi: মেজর লিগ সকারের বর্ষসেরা নবাগত পুরস্কারের জন্য মনোনীত মেসি

Share this article
click me!